এমন কিছু ব্যবসা মা আপনার জীবনকে বদলে দিবে । বেকার জীবনে পড়ে থাকা মানুষগুলো যখন বিজনেস এর কথা মাথায় আনে তখন অধিকাংশ মানুষ ই দিশেহারা হয়ে পড়ে । আর তার প্রধান কারণ হলো তারা সঠিক বিজনেস আইডিয়া খুঁজে পায় না ।

ভুল পথে পা বাড়িয়ে তারা অনেক অর্থ নষ্ট করে ফেলে । তখন সে নিরব হয়ে যায় এবং নিজেকে অক্যেজ মনে করে ।

Top 5 Online Unique Business Idea

এই সমস্ত মানুষ বা যারা এখন অনলাইন বিজনেস এর কথা চিন্তা করছেন তাদের জন্য আমার কিছু unique Business Idea শেয়ার করবো । আমি এমন কিছু আইডিয়া দিবো যার মাধ্যমে আপনি আপনার বিজনেস এ ১০০% সফলতা অর্জন করতে পারবেন ।

Top 5 Unique Business Idea:

1. Affiliate Marketing

সামান্য কিছু পুঁজি খরচ করে আপনি শুরু করতে পারেন Affiliate Marketing Business. এটা একটা অনলাইন ব্যবসা । এখানে কম কষ্টের পাশাপাশি আপনার সময়ও খুব কম ব্যয় হবে । বিভিন্ন অনলাইন কেনাকাটার সাইট বা আপনি চাইলে ফিজিক্যালি কোনো কোম্পানির প্রোডাক্স আপনার রেফারেন্স এ বিক্রি করে দিলেই আপনি কিছু % কমিশন পাবেন । এই পদ্ধতিকে Affiliate Marketing বলে । যত সেল তত কমিশন । এর জন্য আপনাকে ওইসকল কোম্পানির সাথে কমিশনের বিষয়ে কথা বলে নিতে হবে ।

2. Google AdSense

Google AdSense এমন ধরনের একটি অনলাইন এড নেটওয়ার্ক যার মাধ্যমে আপনি লক্ষ্য লক্ষ্য টাকা ইনকাম করতে পারবেন । Google AdSense এর কাজ ই হলো আপনাকে টাকা ইনকাম করে দেয়া । আর সেই ইনকামের টাকা AdSense নিজেই সংগ্রহ করে রাখে । আপনি যখন তখন সেই সংগৃহীত টাকা আপনার ব্যাংক একাউন্টে ট্রান্সফার করে নিতে পারবেন । AdSense থেকে ইনকাম করতে চাইলে আপনার কিছু অনলাইন মাধ্যম থাকতে হবে ।

3. Blogging

কেমন হবে যদি আপনার নিজেরই একটি ওয়েবসাইট থাকে ? নিশ্চয় ভালো হবে । কারন নিজের ওয়েবসাইট থাকলে সেখান থেকে ইনকাম করতে পারবেন অনায়াসে । ঠিক ব্লগিং তেমন একটি ওয়েবসাইট মাধ্যম । আপনার ব্লগে আপনার পছন্দ মত কন্টেন্ট পোস্ট করতে পারবেন । আর আপনার ওই পোস্ট যত মানুষ দেখবে ততই আপনার ইনকাম হবে । তবে ব্লগ টি AdSense Approval করে নিতে হবে ইনকাম করার জন্য ।

4. Freelancing

নিশ্চয় নাম শুনেছেন । এখন এর মত অনলাইন ভিত্তিক বিজনেস এবং অনলাইনে টাকা ইনকাম এর সহজ মাধ্যম খুব কমই আছে ।

খুবই জনপ্রিয় একটি মার্কেটপ্লেস এটা । এখানে আপনি আপনার মেধা অনুযায়ী কাজ করতে পারবেন ‌। শুধু ২/১ টা না , এখানে হাজার হাজার কাজ রয়েছে যেমনঃ Website Development , Graphics Design , App maker , content writings, digital marketing ইত্যাদি । অনলাইন ভিত্তিক এমন কোনো কাজ নেই যা এখানে পাওয়া যায় না ।

5. Youtube

অনলাইনে ভিডিও দেখার এই জনপ্রিয় নাম সবাই শুনেছি । ইউটিউব চেনে না এমন লোক নেই বললেই চলে । আমরা নিজেদের পছন্দ মতো এখানে ভিডিও দেখি । কিন্তু এই ভিডিও থেকেই আপনি বিপুল পরিমাণ ইনকাম করতে পারবেন । তবে এর জন্য আপনার নিজেরই ভিডিও তৈরি করতে হবে । আর সেগুলো নিজের ইউটিউব চ্যানেল এ আপলোড করতে হবে । তারপর আপনার চ্যানেল টা google AdSense Approval পেলেই আপনার ভিডিও তে Ad run শুরু করে দিবে । আর যত মানুষ আপনার ভিডিও দেখবে সেই অনুযায়ী আপনার ইনকাম হবে ।

কমেডি ভিডিও , টিউটোরিয়াল ভিডিও , নাটক , শর্ট ফিল্ম যেকোনো ভিডিও আপনি তৈরি করে কাজ করতে পারেন । তবে কোনো খারাপ বা পর্নগ্রাফী ভিডিও ইউটিউব সমর্থন করে না ।

ff redeem code today

ভুল পথে পা বাড়ানোর আগে আমার দেয়া বিজনেস আইডিয়া ট্রাই করে দেখতে পারেন । আপনি ১০০% সফলতা অর্জন করতে পারবেন এটা আমার বিশ্বাস । আর আর্টিকেল টি যদি আপনার কাছে তথ্যবহুল মনে হয় তাহলে আপনার বন্ধুদের ও পড়ার সুযোগ করে দিন এবং আপনার মূল্যবান মতামত জানিয়ে উৎসাহিত করতে ভুলবেন না ।

ধন্যবাদ সবাইকে ???

3 thoughts on "সেরা ৫ টি অনলাইন বিজনেস আইডিয়া । Top 5 Online Unique Business Idea."

  1. Tanvir Islam Robin Contributor says:
    Egula ektao kono business na.
    ar unique howa to dure thak
  2. priyocareer.com Contributor says:
    উপরে দেয়া ব্যবসার আইডিয়াগুলো আরেকটু ইউনিক হলে ভাল হতো।

Leave a Reply