আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

ইন্টারনেট থেকে টাকা আয়ের ১০টি কৌশল

ইন্টারনেট থেকে টাকা আয় করার কথা নিয়ে অনেকেই বিভিন্ন গুঞ্জন শোনেছি। অনেকে আবার বিভিন্ন ফাঁদে পরে অনেক টাকা হারিয়েছে। আসলে ইন্টারনেট থেকে আয় করার জন্য প্রথমে আপনাকে সঠিক রাস্তা খুঁজতে হবে। আর আপনি যে বিষয়ে কাজ করতে চান এবং যেখানে কাজ করবেন সেগুলো যাচাই-বাছাই করে দেখতে হবে।

ইন্টারনেট থেকে আপনি আয় করতে পারবেন। কিন্তু এতো বিশাল পরিমাণে আয় করতে পারবেনা।অনেক পরিশ্রম করতে হবে। এমনি এমনি কোন কিছু হয়না এর জন্য কাজ করতে হবে। অনেকে আছে হালকা কিছু কাজে করে মনে করে আমি অনলাইনে কাজ করে এই করে ফেলবো সেই করে ফেলবো আসতে এতো কিছু করা যায়না।

এখানে কাজ করতে হলে নিজের অনেক Skill develop করতে হবে। নিজেকে উন্নত করতে হবে। অলস হয়ে বসে থাকলে কেউ কাজ দিবেনা। ইন্টারনেট থেকে আয় করা যেমন সম্ভব তেমনি এখানে রয়েছে অনেক বিপদ। আপনি যদি কোন প্রতারকের হাতে পড়ে যান তাহলে আপনাকে অনেক টাকা জলাঞ্জলি দিতে হবে।

সাবধানের সাথে কাজ করতে হবে এবং বুঝে শুনে পথ চলতে হবে। সঠিক পথ বেছে নিয়ে আয় করার পথে নামতে হবে। আপনি আবার মনে কইরেনা যে এক ক্লিকেই অনেক টাকা পেয়ে যাবেন। অনেকে তো এই এক ক্লিকে টাকা আয় করতে গিয়ে সময় এবং টাকা দুটই নষ্ট করেছে। সোজা থাকার আপনাকে অনেক পরিশ্রম করতে হবে তা নাহলে আপনি অনলাইন থেকে টাকা আয় করতে পারবেনা।

ইন্টারনেট থেকে টাকা আয়ের কয়েকটি উপায় –

ইন্টারনেট থেকে আয়-১

ইন্টারনেট থেকে টাকা আয় নিয়ে অনেক গুঞ্জন শোনা যায় পোস্ট দেখা যায় ভিডিও দেখা যায়। আপনি ইন্টারনেট থেকে আয় করতে পারবেন কিন্তু স্বপ্নের মতো নয়। এর জন্য আপনাকে অনেক পরিশ্রম করতে হবে। নবাবের অলসের মত শুয়ে শুয়ে ডলার তো দূরের কথা এক কাপ চা ও আপনাকে কেউ দিবেনা। তাই ওসব আজেবাজে পথে হাটা বাদ দিয়ে সঠিক পথে চালুন।

ইন্টারনেট থেকে আয়-২

আপনি চাইলে ওয়েবসাইটে বিজ্ঞাপন দেখিয়ে টাকা ইনকাম করতে পারেন। তার জন্য আপনাকে ওয়েবসাইট তৈরি করতে হবে এবং তার সাথে ভালো ভালো আর্টিকেল লিখেতে হবে এবং ওয়েবসাইটের ভালো ভিজিটর থাকতে হবে। এখন আপনি ভাবতে পারেন ওয়েবসাইট না হয় খুললাম কিন্তু ভিজিটর কোথাই পাব। আসলে সাইটে যদি ভালো আর্টিকেল থাকে আর সেই ওয়েবসাইট যদি Google এর সাথে কানেক্টেড থাকে তাহলে আস্তে আস্তে ভিজিটর বাড়বে। এছাড়া বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞাপন দিয়ে ওয়েবসাইট প্রচার করতে পারেন।

ইন্টারনেট থেকে আয়-৩

আপনি নিশ্চয়ই Freelancing এর কথা শুনেছেন বা বইতে পড়েছেন। একজন Freelancer হিসেবে কাজ করতে পারেন কিন্তু এর জন্য আপনাকে অনেক কিছু শিখতে হবে জানতে হবে। এখানে যে কাজ গুলো থাকে সেগুলো শেখার জন্য আপনাকে পরিশ্রম এবং টাকা ইনভেস্ট করতে হবে প্রথমে। এখানে আপনি কাজ নিয়ে নিদিষ্ট সময় পরে কাজ করে জমা দিয়ে আয় করতে পারবেন। শিক্ষিত বেকার দের জন্য ও চাকুরী জীবীদের ও মেধাবী ছাত্রদের জন্য একটি খোলা জানালা বলতে পারেন । বিষয়টি একটু পরে জানাই

ইন্টারনেট থেকে আয়-৪

এখন আমরাBidvertiser.Com সাইট নিয়ে সম্পর্কে ধারণা নেব । এটিও মুলত গুগল এডসেন্স এর মতই । এড দিয়ে থাকে তাদের বিজ্ঞাপন গুলতে ক্লিক করে ভিজিটররা ভিজিট করলে গুগলের মতই আপনার একাউন্টে টাকা জমা হতে থাকে । নিয়ম নীতি সবকিছুই এডসেন্স এর মতই । যদি আপনি পে পেইল ইউজার হন ।

ইন্টারনেট থেকে আয়-৫

ইন্টারনেট গ্রাফিক্স ডিজাইন বিক্রয়ের অনেক মার্কেট প্লেস রয়েছে । এগুলতে গ্রাফিক্স ডিজাইন কেনা বেচা হয়ে থাকে । এগুলর মধ্যে Graphicriver.Net Caferess.Com Zazzle.Com সাইট গুলো বেশ ভালো ।বিশেষ করে Graphicriver.Net কারন এটি এনভাটর একটি অংশবিশেষ । এনভাটর এর বেশ কিছু সাইট রয়েছে ।যাই হোক Graphicriver.Net এই সাইট কাজ করে বড় বড় সপিং মলের মত করে বিভিন্ন ডিজাইন।

ইন্টারনেট থেকে আয়-৬

ওয়েব টেম্পলেট বিক্রয়ের অনেক মার্কেট প্লেস রয়েছে । সেগুলোর মধ্যে একটি হলও Themeforest.Net এটিও এনভাটো নেটওয়ার্ক এর একটি সাইট । এনভাটোর কোন একটি সাইটে আপনি সাইন আপ করে থাকলে সেই ইউজার নেম ও পাসওয়ার্ড দিয়ে সাইন ইন করতে পারবেন । শুধু কুইজে অংশ নিয়ে কাজ শুরু করতে হবে । এবং কাজ জমা দেবার নির্দেশিকা ভালো করে বুঝতে হবে।

ইন্টারনেট থেকে আয়-৭

আপনি যদি একজন ভালো ফ্ল্যাশ ব্যবহার কারি হয়ে থাকেন । আপনার জন্য রয়েছে ইন্টারনেট থেকে টাকা আয়ের সম্ভাবনা । ফ্লাসের এনিমেশন বাটন , ইত্যাদি তৈরী করে Flashden.Net সাইটে জমা দিয়ে । এই সাইটের গ্যালারিতে যদি সুযোগ করে নিতে পারেন । আপনার এনিমেশন যতবার বিক্রি হবে তার উপর আপনি কমিশন পেতে থাকবেন ।

ইন্টারনেট থেকে আয়-৮

আপনি যদি 3d ম্যাক্স , মায়া , আফটার ইফেক্ট ব্যাবহারকারি হয়ে থাকেন ও ভিডিও এডিটিং এর কাজ জানেন । অথবা ভালো ছবি তুলতে বা ভিডিও করতে পারেন । তবু আপনার জন্য ইন্টারনেট থেকে টাকা আয়ের সুযোগ রয়েছে । আপনি যদি 3d ম্যাক্স , মায়া , আফটার ইফেক্ট ব্যাবহার কারি হয়ে থাকেন । ভিডিও ফুটেজ-

ইন্টারনেট থেকে আয়-৯

আপনার ওয়েব সাইটে টেক্সট লিংক করেও নেট থেকেও আয় করা যায় । বিভিন্ন ওয়েব সাইড গুলতে এই এড গুলো দেখা যায় । আপনার ওয়েব সাইট বা ব্লগের আর্টিকেল গুলতে আপনি ও টেক্সট লিংক এড করেও আয় করার সুবিধা পেতে পারেন । এই এড এর বড় সুবিধা হলও এতে আপনার জাইগা প্রয়োজন পড়েনা আর্টিকেলের মাঝেই এই কাজ করা যায়।

ইন্টারনেট থেকে আয়-১০

আপনি যদি ভালো আর্টিকেল / রিভিউ লিখতে পারেন । আপনার জন্য আয়ের সম্ভাবনা রয়েছে Reviewme.Com থেকে । এই সাইট সম্পর্কে আমার খুব ভালো ধারণা নেই ।তবে এমন কিছু মানুষের কাছে এই সাইট সম্পর্কে জেনেছি । যারা আপনাকে আমাকে ভুল তথ্য দেবেনা । ইন্টারনেট থেকে টাকা আয়ের অনেক সাইট থাকলেও আপনাদের যে সাইট গুলো দিচ্ছি-

ইন্টারনেট থেকে আয়-Freelancing

টিউনার পেজের পক্ষ থেকে ফ্রিল্যান্সিং টিউনে আপনাদের স্বাগতম । ফ্রিল্যান্সিং ইন্টারনেট থেকে টাকা আয়ের একটি সুন্দর পথ বাংলাদেশীদের জন্য ।কারন বাংলাদেশের টাকার মানের উপর ভিত্তি করে ২০০ ডলার বাংলাদেশীদের জন্য অনেক কিছু । মনে করুন একটি ৫০০ ডলারের কাজ বাংলাদেশীরা ৪০০/৪৫০ ডলারে সহজেই করতে পারবে । আমাদের দেশের সাধারন একটি পরিবার ৩০০ ডলারে ১ মাস চলতে পারে।

আশা করি সবাই সবকিছু বুঝতে পেরেছেন। কোথাও সমস্যা হলে কমেন্ট করে জানাবেন অথবা ফেসবুকে জানাতে পারেন ফেসবুকে আমি

7 thoughts on "আপনি কি বেকার…? আপনি কি কাজ পাচ্ছেনা….? ইন্টারনেট থেকে টাকা আয়ের ১০টি কৌশল জেনে নিন।"

  1. tutul kumar 017 Contributor says:
    Longer post…mama
  2. Hridoy Contributor says:
    Good post
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      Thanks
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      Thanks

Leave a Reply