আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। আমরা কোন না কোন সময় ওয়েবসাইটের কথা শুনেছি। এই ওয়েবসাইটের মাধ্যমে হাজার হাজার হাজার হাজার ডলারের বেশি ইনকাম করতে পারে। এমনকি বাংলাদেশে এমন এমন কোন সাইট রয়েছে যেখানে তাদের মাসিক ইনকাম লাখ টাকার উপরে।

গুগোল আপনি কোন কিছু সার্চ করলেই দেখবেন সর্বপ্রথম যে ওয়েবসাইটটি এসেছে সেটা সবথেকে বেশি জনপ্রিয়। মানুষ সব সময় চাই তাদের প্রয়োজন অনুসারে সবকিছু আসে যেন। এখনো ওই ওয়েবসাইট ভালোভাবে এসিও করার কারণে ওয়েবসাইটে আপনার সামনে সর্বপ্রথম এসেছে।

তাছাড়া আপনি যে লেখাটি সার্চ দিয়েছেন সে লেখাটি ওই ওয়েবসাইটে ভালো পরিমাণে এসেও রয়েছে। আপনি যদি কোন ওয়েবসাইটে যান তাহলে সেই ওয়েবসাইটে যদি ইনকাম এর অনুমোদন দেওয়া থাকে তাহলে তার ইনকাম শুরু হয়ে যায়।

আপনি শুধু ব্রাউজিং করলেন ওয়েবসাইটে আর তার ইনকাম হতে থাকলো। সেই ওয়েবসাইটে কোন বিজ্ঞাপনে আপনি ক্লিক করলেন তার ইনকাম আরো বেশী হতে লাগলো। এভাবে করে এই ওয়েবসাইটে ইনকাম হয়। সাধারণত ভিজিটর এবং অ্যাড দেখোক থেকেই ওয়েবসাইটে ইনকাম আসে।

আপনিও চাইলে, ভালো মানের একটি ওয়েবসাইট তৈরি করে সেখান থেকে ইনকাম করতে পারেন। আজকের আর্টিকেলটি থেকে আমরা শিখব কিভাবে ওয়েবসাইট থেকে ইনকাম করা যায়। শুরুতেই মনোযোগ সহকারে পড়ার অনুরোধ করা হল।

ওয়েবসাইট থেকে কিভাবে ইনকাম করা যায়?

ওয়েবসাইট থেকে ইনকাম : ওয়েবসাইট থেকে ইনকাম করার জন্য আপনাকে একটি ওয়েবসাইট তৈরি করতে হবে সর্বপ্রথম। বিশ্বে অনেক রকম প্ল্যাটফর্ম রয়েছে ওয়েবসাইট তৈরি করার জন্য। যেমন ওয়ার্ডপ্রেস, ব্লগার ইত্যাদি।যদি আমি দুটি প্ল্যাটফর্ম এর কথা উল্লেখ করেছি কিন্তু আরও অনেক প্ল্যাটফর্ম রয়েছে। ওয়েবসাইটের জন্য।

এখানে একটা কথা জেনে রাখা ভালো সেটা হল ওয়ার্ডপ্রেসে আপনাকে ওয়েবসাইটের জন্য সব জায়গাতে খরচ করতে হবে। কিন্তু ব্লগারে আপনি চাইলে সম্পূর্ণ ফ্রিতে ব্লগিং করতে পারবেন। তবে আমার সাজেশন মতে সর্বপ্রথম আপনারা ফ্রী ব্লগিং করুন। যখন সবকিছু আপনি এক্সপার্ট হয়ে যাবেন ওয়েবসাইট সম্পর্কে।

তখন আপনি চাইলে ওয়ার্ডপ্রেসে কাজ করতে পারেন। ওয়ার্ডপ্রেসে আপনার যেহেতু সব কাজে খরচ করতে হবে সেহেতু ওয়ার্ডপ্রেস থেকে ইনকাম বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে। সবাই বলবে ওয়াডপ্রেস এ ওয়েবসাইট তৈরি করার জন্য।তবে আপনার যেটা ভালো লাগে আপনি সেখানে ওয়েবসাইট তৈরি করতে পারেন।

ওয়েবসাইট তৈরি করার আগে আমি তোমাকে মাথায় রাখতে হবে যে ওয়েবসাইটটি তৈরি করবে সেটা যেন লোকেরা পছন্দ করে বা দেখার আগ্রহ থাকে। দেখুন মনে রাখবেন ভিজিটর ছাড়া আপনি কিন্তু ইনকাম করতে পারবেন না।তাই অবশ্যই আপনার ওয়েবসাইটটি মানুষের দরকারি ও প্রয়োজনীয় হয় যেন।

আপনি যদি ওয়েবসাইটে লগইন করে আয় করতে চান তাহলে সবচেয়ে বেশি ভালো হবে।তবে কখনো অন্যের কন্টেন কপি করে আপনার ওয়েবসাইটে পাবলিশ করবেন না। আপনার ওয়েবসাইটে যেন বেশি লোক আসে সেজন্য আপনি ওয়েবসাইটটি ভালোভাবে এসিও করতে পারেন।তাছাড়া অনেকেই এক্সপার্ট আছে তাদের সাথে যোগাযোগ করতে পারেন।

ওয়েবসাইট চালাতে ডোমেইন এবং হোস্টিং এর প্রয়োজন হয়। ডোমেইন এবং হোস্টিং এর জন্য প্রতি বছরে আপনাকে ভাড়া দিতে হবে।ওয়ার্ডপ্রেসে যদি একটি ওয়েবসাইট তৈরি করেন তাহলে কিছুদিনের জন্য ফ্রিতে আপনি ওয়েবসাইট চালাতে পারবেন।

কিন্তু যদি ওয়েবসাইটের ভিজিটর বেশি আসে তাহলে ওয়েবসাইটটি বন্ধ করে দিবে। যদি আপনার হোস্টিং এবং ডোমেইন না থাকে তাহলে। তাই ওয়েবসাইট তৈরি করার পাশাপাশি অবশ্যই ডোমেইন এবং হোস্টিং খুবই দরকারী।যদি আপনি কন্টেন ভালো করতে পারেন তাহলে খুব সহজে ইনকাম করতে পারবেন।

যাই হোক এবার আমরা ওয়েবসাইট থেকে ইনকাম করব কিভাবে?

ওয়েবসাইটে ইনকাম করার জন্য কিছু নিয়ম-নীতি রয়েছে। যেগুলো না মানলে আপনি ওয়েবসাইটে ইনকাম করতে পারবেন না। তাই অবশ্যই নিয়মগুলো মেনে ওয়েবসাইটে কাজ করবেন আশা করি। আপনি আপনার ওয়েবসাইটে ব্লগিং করতে করতে আয় করতে পারবেন।

ওয়েবসাইটে সর্বপ্রথম ইনকাম করার জন্য আপনাকে একটি এমসেন্ট একাউন্ট তৈরি করতে হবে। প্রথম ইনকাম আপনাকে এডসেন্স থেকে করতে হবে ওয়েবসাইট এর মাধ্যমে। আপনার ওয়েবসাইটের ভাল কনটেন্ট হলে অ্যাডসেন্সে আপনি আবেদন করতে পারেন।

সর্বনিম্ন আপনার ওয়েবসাইটে 30 থেকে 40 টা আর্টিকেল হলে আপনি খুব সহজে এডসেন্স পেয়ে যেতে পারেন। তবে অনেক সময় কম আর্টিকেলে এডসেন্স পাওয়া যায়। তবে বেশি আর্টিকেল লিখে জমা দিলে অ্যাপ্রুভ হওয়ার চান্স থাকে বেশি। তবে কখনো অন্যের কন্টেন কোনভাবেই কপি করবেন না।

প্রতিটা আর্টিকেলে 400 শব্দের উপরে আর্টিকেল লেখার চেষ্টা করবেন।এবং আপনার ওয়েবসাইটের প্রতিটা ক্যাটাগরিতে একটি করে হলেও পোস্ট রাখার চেষ্টা করবেন। ওয়েবসাইট টা ভালোভাবে ডিজাইন করবেন এবং কিছু নিয়ম-নীতি দিয়ে দিবেন। অ্যাডসেন্স সবসময় এগুলোর দিকে বেশি নজর রাখে।

আপনার আর্টিকেলে কনটেন্টগুলো ভালো করার চেষ্টা করবেন প্রয়োজনে ছবি ব্যবহার করবেন। সাধারণত এই গুলো ঠিকঠাক থাকলেই অ্যাডসেন্স অ্যাকাউন্ট অ্যাপ্রুভ হয়ে যাবে। তারপর থেকে আপনার ওয়েবসাইটে বিজ্ঞাপন দেখতে পারবেন ।এই অ্যাডগুলো বা বিজ্ঞাপনগুলো যারা দেখবে তাদের থেকে আপনি ইনকাম করতে পারবেন।

ওয়েবসাইটে শুধু এড দেখে প্রায় লাখ টাকা ইনকাম করা সম্ভব। তবে ভালো পরিমাণে ভিজিটর আসলে আরো বেশি আয় করা সম্ভব হবে। এডসেন্স হল সারা বিশ্বের বিজ্ঞাপনদাতা। যে কেউ চাইলে অ্যাসেমসে বিজ্ঞাপন দিতে পারে। আর এই এডসেন্স থেকে আপনি ওয়েবসাইটে বিজ্ঞাপনের মাধ্যমে আয় করতে পারবেন।

তবে শুধু আইকনের চিন্তা করলেই হবে না বিভিন্ন কারণে এডসেন্স একাউন্ট ডিজেবল হয়ে যেতে পারে। কারণ তাদের নিয়ম-নীতিগুলো অমান্য করার কারণেই আপনার অ্যাকাউন্ট ডিলিট বা ব্লক করে দিবে। তাই ভাববেন না একবার অ্যাডসেন্স অ্যাপ্রুভাল হয়ে গেলেই হল। এরকম ভাবা ঠিক নয় বরং তাদের নিয়ম মেনে কাজ করা বুদ্ধিমানের কাজ।

আর্টিকেল এর শেষ কথা


এতক্ষণ আর্টিকেলটি পড়ার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। আর্টিকেল সম্পর্কে বা যেকোনো বিষয়ে জানতে চাইলে অবশ্যই কমেন্ট করবেন। আজকের মত আর্টিকেল এ পর্যন্তই। আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

19 thoughts on "ওয়েবসাইট থেকে ইনকাম (নতুনদের জন্য)"

  1. mdrahulislamradil24 mdrahulislamradil24 Contributor says:
    Online income ekta link den tu vaiya


    1. Md Mahamudul Hasan Md Mahamudul Hasan Author Post Creator says:
      Thanks for coment
    2. Md Mahamudul Hasan Md Mahamudul Hasan Author Post Creator says:
      Trickbd dewa nised sorry vi
  2. Rakib Hasan Subscriber says:
    nice post. এই সাইটে প্রতি পোষ্টে 25tk করে দেওয়া হয়
    techhouse71.xyz
    1. Trickbd Support Trickbd Support Moderator says:
      কিক দেয়া হল।
    1. Md Mahamudul Hasan Md Mahamudul Hasan Author Post Creator says:
      Warning 1st
    1. Md Mahamudul Hasan Md Mahamudul Hasan Author Post Creator says:
      Amar article copy kore amakey bolen copy korci ! Akhoni delete koren 1st warning
    2. EL Professor EL Professor Contributor says:
      Apnr Profile + Oi site Owner er Profile / Site / Facebook Page a kono Mil nai 😂😂

      R kisr warning den? 🐸

    3. EL Professor EL Professor Contributor says:
      R Jodi Bujhate Chan Post ta Apnr?

      Oi Post ta 12 September kora..apnar agey korche oi Site er owner



  3. Md Mahamudul Hasan Md Mahamudul Hasan Author Post Creator says:
    পোস্ট এর ডেট চেঞ্জ করেছেন। ডেট চেঞ্জ করে আপলোড দিলে তো হবেই তাই না। ভাই এই ধরনের ওয়েবসাইটে ডেট চেঞ্জ করে আপনি আর্টিকেল পাবলিশ করতে পারবেন। তবে আপনার জন্য ভালো হবে এখনই আর্টিকেলটি রিমুভ করে দেওয়া। অন্যের কন্টেন চুরি করে ব্যবহার করা গুনা। তাই দয়া করে আর্টিকেলটি মুছে ফেলবেন। আর পরকালের কথা একটু খেয়াল করুন। অগ্রিম ধন্যবাদ।
    1. Md Mahamudul Hasan Md Mahamudul Hasan Author Post Creator says:
      Thanks
    1. Md Mahamudul Hasan Md Mahamudul Hasan Author Post Creator says:
      Thanks
    1. Md Mahamudul Hasan Md Mahamudul Hasan Author Post Creator says:
      Thanks

Leave a Reply