অনকেই হয়তো পোস্টের টপিক দেখেই বুঝে ফেলেছেন যে আজ আমি কোন বিষয়
নিয়ে আপনাদের সাথে কথা বলতে যাচ্ছি । আজ আমি আপনাদের সাথে আলোচনা করতে যাচ্ছি যে কিভাবে আপনারা ইউটিউব থেকে ইনকাম করবেন । সম্পূণ পোস্টটি পড়লে ইনশাল্লাহ বুঝতে পারবেন । আশা করি সকলে বুঝতে পারবেন এবং সম্পূণ পোস্টটি পড়বেন ।

ইউটিউব থেকে ইনকাম করার উপায় সমূহ :-

ইউটিউব থেকে ইনকাম করার জন্য আপনাকে একটি ইউটিউব চ্যানেল থাকতে হবে । আর ইউটিউব চ্যানেলে প্রচুর “subscribe” থাকতে হবে । প্রতিদিন নতুন নতুন ভিডিও আপলোড করতে হবে ।প্রতিদিনের ভিডিওতে লাইক,ভিউজ,কমেন্ট বাড়াতে হবে । তাহলে আপনি সহজেই ইউটিউব থেকে ইনকাম করতে পারবেন । আপনার ইউটিউব চ্যানেলের ভিডিও অবশ্যয় কপি মুক্ত হতে হবে । কোন ফেসবুকের ভিডিও,ইউটিউবের ভিডিও ডাউনলোড করে আপনি আপনার ইউটিউব চ্যানেলে আপলোড দিলে তা কপি হয়ে যাবে এবং গুগল কপি ধরবে । ইউটিউব থেকে ২টি উপায়ে ইনকাম করার ট্রিক বলব আজকের পোস্টে । এই দুটি উপায় হলো :-গুগল অ্যাডসেন্সের মাধ্যমে টাকা আয় এবং পন্য বিক্রি করে টাকা আয় । এই দুটি উপায়েই বেশির ভাগ ইউটিউবাররা ইনকাম করে থাকে । এ ব্যাপারে বিস্তারিত নিচে দেওয়া হলো :-

পন্য বিক্রিয় করে ইউটিউব থেকে আয় :-

ইউটিউব থেকে ইনকামের একটি উপায় হলো পন্য বিক্রি করে আয় । এটির প্রচলন খুবই কম । যেমন আপনি ইউটিউবের ভিডিওতে কোন পন্য বিক্রি করার জন্য বিজ্ঞাপন দিলেন এবং তা কেনার জন্য যোগাযোগের ঠিকানা দিলেন । এতে করে যদি কেউ পন্যটি কিনতে চায় তবে তা আপনি সহজে বিক্রি করে দিতে পারবেন । এতে আপনার লাভও থাকতে পারে । এছাড়া অন্যের পন্যও এভাবে বিক্রি করে দিতে পারবেন । তবে এতে পন্য বিক্রি হতেও পারে আবার নাও হতে পারে কারণ সবার পন্যটি পছন্দ নাও হতে পারে । তাই বিশ্বাসের সাথে এবং মানবতার সাথে কাজটি করতে হবে ।

গুগল অ্যাডসেন্সের মাধ্যমে ইউটিউব থেকে টাকা ইনকাম :-

ইউটিউব থেকে টাকা আয় করার সবোৎকৃষ্ট উপায় হচ্ছে গুগল অ্যাডসেন্সের মাধ্যমে আয় । গুগল এডসেন্সের মাধ্যমেই আমাদের দেশের বেশির ভাগ লোক ইনকাম করে থেকে । গুগল যখন ইউটিউবকে কিনে নেয় তখন এই সিস্টেম চালু করা হয় । এখনও এই ব্যাবস্থাটি চালু রয়েছে । গুগল অ্যাডসেন্স এর মাধ্যমে আপনি মাসে হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন । এতে আপনার বেশি কষ্টও হবে না আর লসও হবে না । গুগল থেকে ইউটিউব চ্যানেলে অ্যাডসেন্স নিতে আপনার করণীয় কিন্তু কম নয় । কপি মুক্ত ভিডিও এবং সাইটের ভিজিটর বাড়ানোর কোন বিকল্প নেই । গুগল অ্যাডসেন্সের থেকে টাকা ইনকাম হবে গুগল থেকে দেওয়া এডের ক্লিকের মাধ্যমে এবং এডে ভিউয়ের মাধ্যমে । ইউটিউব থেকে ইনকামের টাকা আপনারা গুগলে এডসেন্স একাউন্টে জমা হবে । ১০ডলার হলে আপনি টাকা ব্যাংক একাউন্টে নিতে পারবেন । ১০০ ডলার হলে অটোমেটিক আপনার ব্যাক একাউন্টে ট্রান্সফার হয়ে যাবে ।

তো জেনে গেলেন ইউটিউব থেকে ইনকাম করার টিপসটি । আশা করি আপনার পোস্টটি ভালো লেগেছে । আপনার ভালো লাগলে কমেন্ট করবেন ।

6 thoughts on "ইউটিউব চ্যানেল থেকে আয় করার দুটি সেরা উপায় (সবসময়ের জন্য)"

  1. shantomb shantomb Contributor says:
    খুব উপকারী পোস্ট এটি, এরকম পোস্ট দেখতেই প্রতিদিন Trickbd তে আসি।
    1. tricklover tricklover Author Post Creator says:
      প্রশংসা করলেন নাকি ঠাট্টা করলেন?যদি প্রশংসা করেন তাইলে ধন্যবাদ । ঠাট্টা করলে আমার কিছু বলার নাই
  2. shantomb shantomb Contributor says:
    ঠাট্টা করেছি ভাই
  3. tricklover tricklover Author Post Creator says:
    তাইলে নিজে লেখেন না কেন?নিজে লিখে দেখান তারপর অন্য লোকের নিয়ে ঠাট্টা করেন ।

Leave a Reply