Telegram নাম শুনেনি এরকম লোক খুব কমই রয়েছে। যদিও ফেসবুক যেমন জনপ্রিয় বিশ্বের মাঝে, ঠিক তেমনি ভাবে, telegram ও বিশ্বের মধ্যে জনপ্রিয় না হলেও, ফেসবুকের মতোই একটি দারুন সোশ্যাল মিডিয়া। ‌ এখন কথা হল, ফেসবুক থেকে চ্যাটিং চ্যাটিং ভিডিও শেয়ারিং ইত্যাদি করা যায়। তার পাশাপাশি বর্তমান সময়ে ফেসবুক থেকে প্রচুর পরিমাণে টাকা ইনকাম করা সম্ভব।

তাই এখন কি টেলিগ্রাম থেকে টাকা ইনকাম করা সম্ভব হবে? আজকের এই আর্টিকেলের আমরা টেলিগ্রাম থেকে টাকা ইনকাম করা যাবে কিনা? এই বিষয় নিয়ে step-by-step আলোচনা করব না যাতে করে, আপনারা সবাই সহজে বুঝতে পারেন যে, সত্যিই টেলিগ্রাম থেকে টাকা ইনকাম করা সম্ভব কিনা! বন্ধুরা প্রথমত আমরা টেলিগ্রাম এর সাথে, কিছু বিষয় নিয়ে আলোচনা করব! তারপর টেলিগ্রাম থেকে ইনকাম বিষয়ে বিস্তারিত জানার চেষ্টা করব!

What is telegram এই টেলিগ্রাম আসলে কি?

টেলিগ্রামঃ টেলিগ্রাম বাংলাদেশসহ বিশ্বের মাঝে খুবই জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম। এমনকি এই টেলিগ্রামের অফিশিয়াল অ্যাপ্লিকেশন প্লে স্টোরে পাবলিশ করা হয়েছে। যে কেউ চাইলে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে একটি অ্যাকাউন্ট তৈরি করে নিতে পারবে। তাছাড়া এই টেলিগ্রামে আপনারা ফেসবুকের মত, বিভিন্ন দেশের লোকের সাথে কনভারসেশন, চ্যাটিং চ্যাটিং ফটো পোস্টিং ভিডিও পোস্টিং কমেন্ট ইত্যাদি, সহ আপনারা অনেক ধরনের কাজকর্ম করতে পারবেন।

এমনকি এই টেলিগ্রামে বোর্ড বানিয়ে, তাছাড়া গ্রুপ তৈরি করে চ্যানেল তৈরি করে, সহজে আপনারা ভিডিও পাবলিশ করে সেখানে অডিয়েন্স বানাতে পারবেন। এই ফিচার সহ টেলিগ্রামে আরো অনেক ধরনের কিছু রয়েছে, আপনারা টেলিগ্রামে যারা কাজ করেন বা ঘোরাঘুরি করেন, তারা হয়তো এই বিষয়ে আরো অনেক বেশি জানতে পারেন। আপনারা যারা টেলিগ্রামে জয়েন হয়ে, সেখানে একটু ঘোরাঘুরি করবেন। তাহলে নিজেরাই সবকিছু বুঝতে পারবেন আশা করি।

টেলিগ্রামে কিভাবে একাউন্ট তৈরি করতে হয়?

টেলিগ্রামঃ যদিও টেলিগ্রাম গ্রুপ জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম। তাই আপনারা চাইলেই খুব সহজে, টেলিগ্রামে যুক্ত হতে পারবেন। টেলিগ্রামে যুক্ত হওয়ার জন্য সাধারণত আপনাকে টেলিগ্রামের অফিশিয়াল অ্যাপ্লিকেশন। প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে হবে। তারপর অ্যাপটি ওপেন করবেন শুরুতেই, আপনাকে একটি ফোন নাম্বার এবং নামের প্রথম দ্বিতীয় অংশ দিতে বলবে। ঠিক এই ধরণের সাধারণ কিছু ইনফরমেশন দিয়ে,

তাছাড়া আপনারা যেমন ইমু একাউন্ট কিংবা হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খুলেন বা তৈরি করেন, ঠিক একইভাবে আপনারা টেলিগ্রাম একাউন্ট সাধারণ কিছু তথ্য দিয়ে তৈরি করে নিতে পারবেন। যদিও বিষয়টি একেবারেই সহজ তবে খুলে বিষয়টি বলা জরুরী মনে করেছি। কেননা অনেকেই হয়তো এই সম্পর্কে নাম জানতে পারে। প্রিয় বন্ধুরা আশা করি উপরোক্ত তথ্যগুলো মাথায় রেখে, আপনারা সহজেই টেলিগ্রাম একাউন্ট তৈরী করে নিতে পারবেন।

How to earn money telegram টেলিগ্রাম থেকে টাকা ইনকাম করা সত্যিই কি সম্ভব?

টেলিগ্রাম থেকে ইনকামঃ যদিও টেলিগ্রাম কি? কিভাবে টেলিগ্রাম একাউন্ট তৈরি করতে হয়? এ বিষয়ে যথেষ্ট আপনাদের ধারণা এসে গেছে, এখন যেহেতু ফেসবুকের মত টেলিগ্রাম একাউন্ট, অন্যদিকে ফেসবুক থেকে যেহেতু টাকা ইনকাম করা সম্ভব! তাহলে নিশ্চয়ই টেলিগ্রাম থেকেও টাকা ইনকাম করা যাবে কি তাইতো! সত্যিকার অর্থে আপনারা বা আপনাদের জেনে রাখা ভালো যে, সরাসরি এমন কোনো মাধ্যম এখনো পর্যন্ত দেখা যায়নি!

যেখানে আপনারা চাইলে ফেসবুকের মত সরাসরি ইনকাম করতে পারবেন টেলিগ্রামে। বাস্তবে অনেকেই বিভিন্ন ধরনের টেকনিক কাজে লাগিয়ে, খুব সহজে টেলিগ্রাম থেকে ইনকাম করতে সক্ষম হয়েছে। একইভাবে আপনারাও চাইলে কিন্তু টেলিগ্রাম থেকে, সরাসরি মাধ্যম কাজে না লাগিয়ে ও অন্যান্য কৌশলে ইনকাম করতে পারবেন। যেমন ধরুন, আপনি টেলিগ্রামে একটি গ্রুপ তৈরি করে সেখানে ভিডিও পাবলিশ করেছেন আপনার ইউটিউব চ্যানেল থেকে,

এখন আপনার টেলিগ্রাম গ্রুপ থেকে ভিডিওগুলো, যে ওয়াচ টাইম আসলেও সেখানে কিন্তু আপনি কিছু ভিজিটর পেয়ে যাচ্ছেন। অন্যদিকে আপনি কিন্তু টেলিগ্রামে একটি চ্যানেল তৈরি করে, সেখানে অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারেন। যদিও অ্যাফিলিয়েট মার্কেটিং কি কিভাবে করতে হয়? এ বিষয়ে আগে আর্টিকেল পাবলিশ করা থাকায়, কিংবা আপনারা আগে থেকে অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে জেনে থাকায় বিষয়টি আর বোঝাতে হবে না!

তাই আপনারা কিন্তু চাইলেই টেলিগ্রামে, বিভিন্ন ধরনের টেকনিক কাজে লাগিয়ে ইনকাম করতে সক্ষম হবেন। আপনি টেলিগ্রামে কোন গ্রুপ কিংবা চ্যানেল তৈরি করে, সেখানে কিছু মেম্বার এড করবেন। এবং সেখানে আপনি বিভিন্ন ধরনের পোস্ট তাদের প্রয়োজনীয় কন্টেন, ইত্যাদি এগুলো পাবলিশ করে সেখানে কিন্তু কিছু টেকনিক কাজে লাগাতে পারবেন। ঠিক এভাবে করেই কিন্তু আপনারা অন্যান্য টেকনিক কাজে লাগিয়ে টেলিগ্রাম থেকে ইনকাম করতে সক্ষম হবেন আশা করি।

টেলিগ্রাম থেকে কত টাকা ইনকাম করা সম্ভব?

টেলিগ্রাম থেকে ইনকামঃ টেলিগ্রাম থেকে টাকা ইনকাম, সরাসরিভাবে মাধ্যম কাজে না লাগিয়ে ও ইনকাম করা সম্ভব। এখন কথা হল কত টাকা ইনকাম করা সম্ভব টেলিগ্রামে থেকে? বন্ধুরা যদিও কত টাকা ইনকাম করা যাবে! এটা নির্ভর করবে আপনার কাজ কর্মের উপর। যেমন ধরুন আপনি এফিলিয়েট মার্কেটিং করে টেলিগ্রাম থেকে ইনকাম করতে চাচ্ছেন, সে ক্ষেত্রে আপনার যত প্রমোশন আসবে টেলিগ্রামের মাধ্যমে তত ইনকাম।

কারণ অ্যাফিলিয়েট মার্কেটিং করার জন্য গ্রাহক প্রয়োজন হয়। আপনি যদি টেলিগ্রাম থেকে গ্রাহক বেশি খুঁজে পেতে পারেন, সে ক্ষেত্রে আপনার ইনকাম হওয়ার সম্ভাবনা বেশি থাকবে। এদিকে অ্যাফিলিয়েট মার্কেটিং করার জন্য নির্দিষ্ট কোন, অ্যামাউন্ট নেই যেটা আপনার ফিক্সট। আপনি চাইলে আফিলিয়েট মারকেটিং আনলিমিটেড করতে পারবেন। একইভাবে অন্যান্য টেকনিক কাজে লাগিয়েও কিন্তু আপনারা টেলিগ্রাম থেকে ইনকাম করতে সক্ষম হচ্ছেন। তাই কত টাকা ইনকাম করতে পারবেন এটা নির্ভর করবে আপনার কাজকর্মের ওপর।

সুপ্রিয় বন্ধুগণ, আশা করি তোমরা টেলিগ্রাম সম্পর্কে, টেলিগ্রাম কি? টেলিগ্রাম থেকে টাকা ইনকাম করা সম্ভব কিনা? এই সকল বিষয় নিয়ে বিস্তারিত বুঝতে পেরেছ! যদিও বিস্তারিত বললে অনেকটা সময় এবং আর্টিকেল অনেক বড় হবে, তাই বিষয়গুলো নিয়ে তোমাদের সামনে সংক্ষিপ্ত আকারে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করেছি। যদি বুঝতে কোথাও অসুবিধা হয়, কিংবা কিছু জানার থাকে।

তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে তোমার মন্তব্যটি জানাতে একদম ভুলবেনা। সুতরাং বরাবরের মতো আমাদের আজকের এই আর্টিকেলটি এ পর্যন্তই। দেখা হবে আবার অন্য কোন আর্টিকেলে, সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আশা করি আজকের এই আর্টিকেল থেকে আপনারা একটু হলেও উপকৃত হয়েছেন।আজকের এই আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

4 thoughts on "What is telegram? টেলিগ্রাম আসলে কি? সত্যি টেলিগ্রাম থেকে আসলে টাকা ইনকাম করা যায়?"

    1. Md Manik Subscriber Post Creator says:
      Welcome
    1. Md Manik Subscriber Post Creator says:
      Thanks

Leave a Reply