আপনি কি অনলাইন থেকে ইনকাম করতে চান? কিন্তু আপনার কাছে কম্পিউটার নাই? বা আপনার কাছে কম্পিউটার কিনার টাকা নাই? কিন্তু আপনার কাছে কি একটি স্মার্টফোন আছে?

উপরে আমি চারটি প্রশ্ন করেছি সবগুলোর উত্তর যদি হ্যাঁ হয়, তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য। মোবাইল দিয়ে টাকা ইনকাম করা যায়, আজকে আমি আপনাদের তা শিখাবো।

যদি আপনি মোবাইল দিয়ে অনলাইন থেকে ইনকাম করতে চান, তাহলে আপনার নিচের বিষয়গুলো প্রয়োজন।

  1. একটি স্মার্ট ফোন বা এন্ড্রয়েড ফোন
  2. ইন্টারনেট
  3. ইচ্ছা শক্তি ও ধৈর্য
  4. শেখার আগ্রহ

উপরের চারটা জিনিস যদি আপনার কাছে থাকে, তাহলে আপনি মোবাইল দিয়ে অনলাইন থেকে ইনকাম করতে পারবেন।

এখন আপনার মনে প্রশ্ন আসতে পারে 

মোবাইলে আমি কি কি কাজ করে অনলাইনে ইনকাম করতে পারব?

একটা কথা মনে রাখবেন কেউ আপনাকে এমনিতেই টাকা দিবে না। অবশ্যই টাকা নিতে হলে আপনাকে পরিশ্রম করতে হবে অথবা অনলাইনে কাজ করতে হবে। কোন ওয়েবসাইট ভিজিট বা কোন অ্যাপস ডাউনলোড করলে টাকা দেয়, যদি এমন এভাবে ইনকাম করতে চান। তাহলে হয়তো কিছু টাকা ইনকাম করতে পারবেন। তবে একসময় দেখবেন তারা আপনাকে টাকা দিচ্ছে না।

কোন অ্যাপস ডাউনলোড বা রেফার করে টাকা ইনকাম করা আমি দেখাবো না। কারণ এখান থেকে আপনি এ রেগুলার টাকা পাবেন না। টাকা উইথড্রো দেওয়ার সময় হলে দেখবেন, তাদের আর খুঁজে পাওয়া যাচ্ছে না। অথবা দেখবেন আপনাকে ইনভেস্ট করতে বলতেছে, পরে আপনার টাকা তারা মেরে চলে যাবে। আপনি লং টাইম ইনকাম করতে পারবেন এবং বিশ্বাসযোগ্য, এরকম মাধ্যমগুলো আমি আপনাদের দেখাবো।

নিজের ব্লগ সাইট থেকে অনলাইন ইনকাম:

নিজের একটা ওয়েবসাইট তৈরি করে গুগল এডসেন্সের মাধ্যমে আপনি অনলাইন ইনকাম করতে পারবেন। গুগল এডসেন্স থেকে প্রচুর টাকা ইনকাম করা যায়। তবে এর জন্য আপনার সঠিক গাইডলাইন প্রয়োজন। ব্লগিং করে মোবাইল দিয়ে টাকা ইনকাম সম্পর্কে যদি আপনার গাইডলাইন প্রয়োজন হয়, তাহলে এই আর্টিকেলটি পড়তে পারেন। মোবাইল দিয়ে অনলাইনে ইনকামের নিচের আর্টিকেলে বিস্তারিত আলোচনা করা হয়েছে। ব্লগিং করে অনলাইন ইনকাম মোবাইল দিয়ে 2022

মোবাইল দিয়েও যে অনলাইন থেকে ইনকাম করা যায়, এটা কি আপনার বিশ্বাস হচ্ছে না? যদি আপনাকে লাইভ প্রমানসহ দেখায় তাহলে কি আপনি বিশ্বাস করবেন? 

তাহলে আজ আমি আপনাদের এরকম একজনের সাথে পরিচয় করিয়ে দিব যে মোবাইল দিয়ে ব্লগিং করে অনলাইন থেকে ইনকাম করে। তার নাম হচ্ছে Md Mizan. মিজান ভাই হচ্ছে নতুন ইউটিউবার এবং পুরাতন ব্লগার। তার একটা ইউটিউব চ্যানেল আছে, মিজান ভাইয়ের ইউটিউব চ্যানেলের নাম Mizan Technical. মিজান ভাই যে অনলাইন থেকে ইনকাম করে, এটা প্রমান দেখতে চাইলে আপনি নিচের আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন:  মোবাইল দিয়ে টাকা ইনকাম ২০২২ ব্লগিং এর মাধ্যমে

অন্যের ওয়েবসাইটে আর্টিকেল লিখে: 

আপনি কি জানেন! অন্যজনের ওয়েবসাইটে আর্টিকেল লিখে আপনি অনলাইন ইনকাম করতে পারবেন। যদি আপনি না জেনে থাকেন, তাহলে আপনাকে আমি দেখাবো এরকম 2টি ওয়েবসাইট। যেখানে আপনি মোবাইল ব্যবহার করে বাংলা আর্টিকেল লিখে অনলাইন থেকে ইনকাম করতে পারবেন। তো চলুন শুরু করি

Grathor.com: এই ওয়েবসাইট থেকে আপনি মোবাইল দিয়ে বাংলা আর্টিকেল লিখে অনলাইন থেকে ইনকাম করতে পারবেন। নিচের চিত্রটি লক্ষ্য করুন

এই ওয়েবসাইটে একটি বাংলা আর্টিকেল পাবলিশ করেছিলাম। যার কারণে তারা আমাকে ২০ টাকা  দিয়েছে। আর এই এক টাকা ১ টাকা ৩০ পয়সা আমার আর্টিকেল অনেকগুলো ভিউ এর জন্য। এই ওয়েবসাইটে আর্টিকেল ভিউ এর জন্য খুবই কম টাকা দেয়। প্রত্যেকটা ভিউ এর জন্য মাত্র ০.০১ টাকা। এটা অনেক অনেক কম। এই ওয়েবসাইট থেকে টাকা তুলতে আপনাকে সর্বনিম্ন 1000 টাকা ইনকাম করতে হবে।

blog.websoriful.com: এই ওয়েবসাইটে আপনি মোবাইল ব্যবহার করে বাংলা আর্টিকেল লিখে, প্রতিটা আর্টিকেলে বিনিময় 10 থেকে 200 টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন। এখান থেকে পেমেন্ট নেওয়া খুবই সহজ। সর্বনিম্ন আপনি 20 টাকা মোবাইল রিচার্জ করে নিতে পারবেন। প্রেমেন্ট নেওয়ার ক্ষেত্রে বিকাশ নগদ রকেট ইত্যাদি ব্যবহার করতে পারবেন 

নিচের চিত্রটি লক্ষ করুন ওয়েবসাইট থেকে আমি একটি আর্টিকেল এর চারটি ভিউ এর মাধ্যমে 1 টাকা 60 পয়সা ইনকাম করেছি। আর্টিকেল ভিউ এর ক্ষেত্রে এটা উপরের ওয়েবসাইটটি থেকে বেশি টাকা দেয়। যেহেতু মাত্র 20 টাকা হলেই পেমেন্ট, আপনি এখানে চেষ্টা করে দেখেন। 

গুরুত্বপূর্ণ কথা: 

এছাড়াও আপনি মোবাইল ব্যবহার করে ইউটুবে ভিডিও থেকে ইনকাম করতে পারবেন। তবে আমি ব্লগিং করে ইনকাম টা দেখাইলাম। যদি আপনি সিরিয়াসলি ব্লগিং করে মোবাইল দিয়ে ইনকাম করতে চান, তাহলে অবশ্যই নিজের ওয়েবসাইট তৈরি করে ইনকাম করুন। ইনকাম আসতে দেরি হবে, এমনকি ছয় মাস দেরি হতে পারে। তবে ভবিষ্য আপনার উজ্জ্বল হবে। ভবিষ্যতে আপনি নিজের ওয়েবসাইট থেকে প্রচুর ইনকাম করতে পারবেন।

কিন্তু আপনি যদি অন্যজনের ওয়েবসাইটে আর্টিকেল সাবমিট করে ইনকাম করতে চান। তাহলে এখানে কিছুটা দ্রুত ইনকাম করতে পারবেন, তবে এর পরিমাণ কম। ভাই আমার ব্যক্তিগত পরামর্শ হলো মোবাইল ব্যবহার করে নিজের ওয়েবসাইট তৈরী করে ইনকাম করুন। এখন আপনি কোনটা থেকে ইনকাম করবেন, এই সিদ্ধান্তটা আপনার।

আর্টিকেলটি আপনার উপকারে আসলে অবশ্যই লাইক কমেন্ট করে জানাতে পারেন। কোন কিছু জানার প্রয়োজন হলে কমেন্ট করতে পারেন । এরকম অনলাইন ইনকাম, ফ্রিল্যান্সিং ইত্যাদি সম্পর্কে নিয়মিত ব্লগ পেতে আমার ওয়েবসাইট টা ঘুরে আসতে পারেন।

আর্টিকেলটি সম্পন্ন করার জন্য আপনাদের সকলকে অসংখ্য ধন্যবাদ।

 

15 thoughts on "২০২২ সালে মোবাইল দিয়ে ইনকাম করুন প্রমান সহকারে"

    1. websoriful Author Post Creator says:
      এখানে spam বলতে আপনি কি বুঝাতে চাচ্ছেন?
  1. Inside Out Contributor says:
    ভাইয়ের পোস্ট পড়ে এখন আমি কোটিপতি 🍑
    1. websoriful Author Post Creator says:
      আলাদিনের চেরাগ পাইলেন নাকি 🥺🥺🥺🥺
    2. Inside Out Contributor says:
      হুম এই পোস্টে চেরাগ ছিল 😁
  2. TrickBD Support Moderator says:
    আপনাকে আগেও বলা হয়েছে নীতিমালা মেনে পোস্ট করুন।
    নাহলে ট্রেইনার পদ বাতিল হবে।
    পার্সোনাল লিংক পোস্টের শেষে।
    1. websoriful Author Post Creator says:
      ওকে বস, নেক্সট টাইম হবে না
    1. websoriful Author Post Creator says:
      cool🙄
  3. Safaeit Hossain Author says:
    3. ইচ্ছা শক্তি ও অধৈর্য. Wtf!!!
    1. websoriful Author Post Creator says:
      ধন্যবাদ বস, ভুলটি ধরিয়ে দেওয়া জন্য। এখন ঠিক করছি বস
  4. Mijanur Rahman Contributor says:
    Refer kore income kora jai amon akta apps share koren plz
  5. এই সাইটের কাস্টমার রিলেশন ম্যানেজার আমার ১০০০/- মেরে দিছে!
    একটা app এর জন্য ১০০ রেফার দেয়ার কথা ছিলো!
    কিছু দিয়ে পরে বাদ দিয়ে দেয়
  6. Noyon Contributor says:
    Apnar post tho featured post a ashay gase nice

Leave a Reply