বিশ্বের যত বড় বড় ই-কমার্স ওয়েবসাইট গুলো রয়েছে তারা বাংলাদেশ সাপোর্ট করেনা। বাংলাদেশে অনেক জালিয়াতি থাকার কারণে, বেশিরভাগ ই-কমার্স ওয়েবসাইট গুলো তাদের ব্যবসা প্রতিষ্ঠান সুন্দরভাবে গড়ে তুলতে পারছে না।

যার ফলে বাংলাদেশের বেশিরভাগ অ্যাফিলিয়েটররা অন্য দেশকে টার্গেট করে এফিলিয়েট মার্কেটিং করে থাকে। তবে কিন্তু বাংলাদেশের অনেকগুলো ই-কমার্স সাইট রয়েছে যারা অ্যাফিলিয়েট প্রোগ্রাম সাপোর্ট করে। তাহলে চলুন সেগুলো জেনে আসি…

• BDSHOP.COM অ্যাফিলিয়েট:
BDSHOP.COM বাংলাদেশের অন্যতম জনপ্রিয় একটি ই-কমার্স ওয়েবসাইট। আপনি চাইলে এদের থেকেও অ্যাফিলিয়েটের মাধ্যমে ইনকাম করতে পারেন। আপনি তাদের প্রোডাক্ট বিক্রি করে, সেখান থেকে ভালো পরিমাণ কমিশন আয় করতে পারবেন।

বিডি শপ মূলত বিভিন্ন ইলেকট্রনিক গ্যাজেট নিয়ে কাজ করে। এছাড়া আরো অন্যান্য প্রোডাক্ট আপনারা তাদের থেকে পাবেন। বিডি সবথেকে আপনি প্রতি প্রোডাক্টে সর্বোচ্চ ৭% কমিশন আয় করতে পারবেন।

• SOHOJ অ্যাফিলিয়েট:
sohoj অ্যাফিলিয়েটের মাধ্যমে আপনি প্রতিমাসে ভালো একটি ইনকাম পাবেন। কারণ সহজ থেকে আপনি প্রতি প্রোডাক্টে সর্বোচ্চ ১০% কমিশন ইনকাম করতে পারবেন।

এই ওয়েবসাইটে আপনি অনেক ধরনের পণ্য কিনতে পারবেন।

• SHOPNOBARI অ্যাফিলিয়েট:
SHOPNOBARI ই-কমার্স ওয়েবসাইটটি ও অ্যাফিলিয়েট প্রোগ্রাম সাপোর্ট করে। তাই এখান থেকেও আপনি এফিলিয়েট প্রোগ্রাম এর মাধ্যমে মাসিক ভালো একটি ইনকাম পাবেন।

এই ওয়েবসাইট থেকে তারা প্রতি প্রোডাক্ট বিক্রিতে সর্বোচ্চ ১২%-১৫% কমিশন দিয়ে থাকে। এছাড়া এখানে ৫০০ টাকা হলেই আপনি পেমেন্ট এর জন্য আবেদন করতে পারবেন, এবং সেটা সাত দিনে পেয়ে যাবেন।

• SOHOZSELL অ্যাফিলিয়েট:
SOHOZSELL হলো একটি পূর্ণাঙ্গ ই-কমার্স ওয়েবসাইট। এখানে আপনি সকল ধরনের প্রোডাক্ট পেয়ে যাবেন। এই ওয়েবসাইট থেকেও আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করতে পারবেন।

আপনি যে কোন ক্যাটাগরির নিয়েই এখানে অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের মাধ্যমে আয় করতে পারবেন, এবং বিকাশের মাধ্যমে পেমেন্ট নিতে পারবেন।

• JHAKKASH অ্যাফিলিয়েট:
JHAKKASH থেকেও আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারবেন। এখানে সবচেয়ে বড় সুবিধা হলো এখানে ৩০ দিন আপনার কুকি গুলোকে বুকমার্ক করে রাখা হয়। যার ফলে আপনার লিংক থেকে কেউ যদি ৩০ দিনের মধ্যে কোন প্রোডাক্ট কিনে তাহলে আপনি ৯% পর্যন্ত কমিশন পাবেন।

• DIANA HOST অ্যাফিলিয়েট:
DIANA HOST এর মাধ্যমে আপনি ডোমেইন এবং হোস্টিং কেনা বেচা করার মাধ্যমে অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারবেন।

ডাইনা হোস্ট আপনাকে প্রতি ডোমেইন এবং হোস্টিং বিক্রি করার মাধ্যমে ১.৫%-৫% কমিশন দিবে। এছাড়া এখানে ৫০০ টাকা হলেই পেমেন্ট এর জন্য আবেদন করতে পারবেন।

• POPULAR HOST BD অ্যাফিলিয়েট:
POPULAR HOST BD ওয়েবসাইট ও ডিজিটাল প্রোডাক্ট বিক্রি মাধ্যমে এফিলিয়েট প্রোগ্রাম সমর্থন করে। এখানে আপনি ডোমেইন এবং হোস্টিং বিক্রি করার মাধ্যমে অ্যাফিলিয়েট করতে পারেন।

প্রতিটা ডোমেইন এবং হোস্টিং বিক্রির মাধ্যমে তারা আপনাকে ১০% পর্যন্ত কমিশন দিবে।

• 10 MINUTE SCHOOL অ্যাফিলিয়েট:
10 MINUTE SCHOOL হলো বাংলাদেশের একটি জনপ্রিয় অনলাইন শিক্ষা কেন্দ্র। এখানেও কিন্তু আপনি বিভিন্ন ধরনের বই বিক্রি করার মাধ্যমে এফিলিয়েট মার্কেটিং করতে পারবেন।

এরা আপনাকে প্রতি বই বিক্রির মাধ্যমে ১৫% থেকে ২০% পর্যন্ত কমিশন দিবে।

এছাড়া বাংলাদেশ আরো অনেকগুলো অ্যাফিলিয়েট ওয়েবসাইট আছে। আমার থেকে যে ওয়েবসাইট গুলো সবচেয়ে ভালো লাগে সেগুলো আপনাদের সাথে আমি শেয়ার করলাম।

আশা করি আপনাদের পোস্টটি ভালো লেগেছে। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

ভার্চুয়াল Ram (Virtual Ram) কি? ভার্চুয়াল Ram এর সুবিধা এবং অসুবিধা What is virtual Ram in Bangla

ই-সিম (Embedded Sim) কি? ই-সিম এর সুবিধা এবং অসুবিধা What is esim in Bengla

2 thoughts on "বাংলাদেশের কিছু অ্যাফিলিয়েট মার্কেটিং ওয়েবসাইট বা কোম্পানি সম্পর্কে জেনে নিন"

    1. Md Nuhu Author Post Creator says:
      Thanks ♥♥

Leave a Reply