রাষ্ট্রীয় নিরাপত্তার কারণে সারা দেশে ১ ঘণ্টা ১৫ মিনিট বন্ধ ছিল ইন্টারনেট সংযোগ। দুপুর ১ টা ১৫ মিনিট থেকে ২ টা ৩০ মিনিট পর্যন্ত বন্ধ ছিল ইন্টারনেট সংযোগ।

এর আগে বিটিআরসির একটি সূত্র জানায়, নিরাপত্তার স্বার্থে ফেসবুক, ম্যাসেঞ্জার, ভাইবার ও হোয়াটসঅ্যাপ বন্ধ করে দেয়া হচ্ছে। এর কিছুক্ষণ পরেই এই চারটি সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ করে দেয়ার পাশাপাশি ইন্টারনেট সংযোগই বন্ধ করে দেয়া হয়।
বাংলামেইলের বিভাগ, জেলা এবং উপজেলা প্রতিনিধিরা জানিয়েছেন, দুপুর সোয়া একটা থেকে দেশের কোথাও কেউ ইন্টারনেটে প্রবেশ করতে পারেনি। এ নিয়ে দেশবাসীর মধ্যে মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে।
এ বিষয়ে একাধিক মুঠোফোন অপারেটর বিটিআরসির এ নির্দেশনা পাওয়ার কথা স্বীকার করেছেন। তারা জানান বুধবার দুপুরে বিটিআরসি থেকে মৌখিকভাবে নির্দেশনা দেওয়া হয়েছে। পরে লিখিত আদেশ পাঠানোর কথা জানিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা বলেছে সংস্থাটি।
চলতি বছরের জানুয়ারিতে বিএনপির অবরোধ কর্মসূচি চলার সময় ‘নিরাপত্তার’ কারণ দেখিয়ে ভাইবার, ট্যাংগো, হোয়াটসঅ্যাপ, মাইপিপল ও লাইন নামের পাঁচটি অ্যাপসের সেবা বন্ধ করে দেয় সরকার। তখন বলা হয়েছিল, বিরোধী রাজনৈতিক নেতা-কর্মীরা নিজেদের মধ্যে যোগাযোগের জন্য এসব অ্যাপস ব্যবহার করতেন।
সামাজিক যোগাযোগ মাধ্যমের ব্যবহার সীমিত বা বন্ধ করার বিষয়ে চলতি মাসের শুরুর দিকে ইঙ্গিত দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নেদারল্যান্ডস থেকে ফিরে গত ৮ নভেম্বর সংবাদ সম্মেলনে জঙ্গি অর্থায়নে সংশ্লিষ্ট ব্যক্তিদের ধরতে জটিলতার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ ডিজিটাল করেছি। এর শুভ ফলও যেমন আছে, খারাপ ফলও আছে। আমরা থ্রি-জি ও ফোর-জিতে চলে গেছি। এ কারণে জঙ্গিরা ইন্টারনেট, ভাইবার থেকে শুরু করে নানা ধরনের অ্যাপস ব্যবহার করে জঙ্গি কার্যক্রম চালাচ্ছে। সে জন্য আমাদের চিন্তাভাবনা আছে, যদি খুব বেশি ব্যবহার করে হয়তো একটা সময়ের জন্য বা কিছুদিনের জন্য বন্ধ করে দেব। এই লিংকগুলো (জঙ্গি অর্থায়নের সূত্র) যাতে ধরা যায়।’
১১ নভেম্বর জাতীয় সংসদেও একই ধরনের বক্তব্য দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘জঙ্গি-সন্ত্রাসীদের কোনোভাবে সহ্য করা হবে না। কিছুদিনের জন্য হলেও এটা বন্ধ করে সন্ত্রাসীদের যাতে ধরা যায় সে পরিকল্পনা সরকারের রয়েছে। অনির্দিষ্টকালের জন্য এটা বন্ধ করে সন্ত্রাসীদের চিহ্নিত করে ধরা হবে।’
এদিকে গতকাল ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী বিটিআরসি পরিদর্শনে গিয়ে তারানা হালিম বলেন, ‘ ফেসবুকে আপত্তিকর পোস্ট বন্ধ করতে ফেসবুকের সঙ্গে চুক্তি করতে উদ্যোগ নিয়েছে।’

..

..
ফেসবুকে আমি Tonmoy

ফেসবুক পেজে লাইক দিন নিয়মিত আপডেট দিই
update প তে ফেসবুক পেজে লাইক দিন. I

ধন্যবাদ

15 thoughts on "সারা দেশে ১ ঘণ্টা ১৫ মিনিট বন্ধ ছিল ইন্টারনেট সংযোগ। দুপুর ১ টা ১৫ মিনিট থেকে ২ টা ৩০ মিনিট পর্যন্ত বন্ধ ছিল ইন্টারনেট সংযোগ।"

  1. A.M.TahaRat Contributor says:
    Ami ekhon dhukte parchi


  2. nasirul60000 Contributor says:
    koi re vai fb te to dhuke na
  3. MD.SAYAD Contributor says:
    আমার ফোন এ মুহূর্তে কোন কিছুই Download হইতেছে না তোমাদের কি Download হয়।
  4. kamru zzaman kamru zzaman Subscriber says:
    Hm thikoi amio ter paici
  5. মিরাজ OR Miraz Author says:
    এখনও তো FB তে ঢুকতে পারছিনা। 🙁
  6. Siyam Hossen Contributor says:
    আমি তো প্রথমে মনে করেছি যে আমার মোবাইলের ইন্টারনেট নষ্ট হয়ে গেছে। একটু পরেই ট্রিকবিডিতে ঢুকতে পারলাম। কিন্তু ফেসবুকে ঢুকে না।
  7. kamru zzaman kamru zzaman Subscriber says:
    Ekhon r facebook e doke na ;;
  8. Siyam Hossen Contributor says:
    কয়দিন ফেসবুক বন্ধ থাকবে?
  9. shariaiar Contributor says:
    আজকে আমি শেয়ার করব কিভাবে Zero Vpn দিয়ে আনলিমিটেড ইন্টারনেট চালাবেন, আপনিও ফ্রী ইন্টারনেট চালাতে পারবেন। প্রথমেই Play Store থেকে Zero Vpn এপটি ডাউনলোড করে আপনার এন্ড্রুয়েড মোবাইল ইন্স্টল করুন এবং এপটি চালু করুন।
    1. sapahar sapahar Contributor says:
      কখন দিবেন, ভাইয়া।
  10. trickbdatik trickbdatik Contributor says:
    আমিতো মনে করছিলাম,আমার নেট কারেক্ট এর সমস্যা।।।। পরে ট্রিকবিডি তে ঢুকলাম সেখানে কোন সমস্যা দেখা দেয় নি।।।।।।।।।।এখন কি আমরা ফেসবুক ব্যবহার করতে পারব না?


  11. MD: SHAKIL Arifen Contributor says:
    ভাই আমি বুঝেছিলাম আমার ফোন নষ্ট হয়ছে তাই আমার ফোন ঢিল দিয়ে ফেলে দেয় মাটিতে
  12. Fahim Fahim Author says:
    আমি ফেইসবুক whats app চালাইতেছি।
    কোন প্রব্লেম নাই।।
  13. parvej parvej Author says:
    kub valo hoi se ami use korte paeci

Leave a Reply