মোবাইল গ্রাহক ও খুচরা রিচার্জ ব্যবসায়ীদের রিচার্জের পরিমাণ এবং আচরণ বিশ্লেষণের মাধ্যমে সাশ্রয়ী ও গ্রাহকবান্ধব সেবা প্রদানের লক্ষ্যে মোবাইল ফোন অপারেটরদের জন্য ‘আইআরআইএস সল্যুশন’ চালু করেছে মোবিলিটি সল্যুশনস প্রতিষ্ঠান মাহিন্দ্রা কমভিভা।

আজ বুধবার মাহিন্দ্রা কমভিভার পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আইআরআইএস সল্যুশনস ব্যবহারের মাধ্যমে মোবাইল ফোন অপারেটররা তাদের রিচার্জ এজেন্ট ও গ্রাহকদের রিচার্জের পরিমাণ, সময়, অভ্যাস ও ব্যবহার প্রবণতা সম্পর্কে সুনির্দিষ্টভাবে জানতে পারবে এবং তা বিশ্লেষণের মাধ্যমে রিচার্জ এজেন্টদের কমিশন ও নানা শ্রেণী-পেশার মোবাইল গ্রাহকদের জন্য ভিন্ন ভিন্ন রিচার্জ, ডাটা সুবিধা বা প্রমোশনাল অফার চালু করতে পারবে। যা সামগ্রিকভাবে অপারেটরদের রাজস্ব বৃদ্ধিতেও ভূমিকা রাখবে।

মাহিন্দ্রা কমভিভার সহকারী ভাইস প্রেসিডেন্ট এবং প্রধান অমিত সানন্যাল বলেন, ‘অপারেটরদের অল্প সময়ে দ্রুত বিনিয়োগের রিটার্ন ও রাজস্ব বৃদ্ধি প্রকৃতপক্ষে খুচরা রিচার্জ ব্যবসায়ীদের দক্ষতার ওপর নির্ভর করে। খুচরা রিচার্জ ব্যবসায়ীরা প্রকৃত পক্ষে গ্রাহকদের কাছে সেবা বিক্রির কেন্দ্রে অবস্থান করে এবং অন্যতম প্রভাবক হিসেবে কাজ করে। তাই খুচরা বিক্রেতারাই কোনো প্যাকেজের বিক্রি বাড়িয়ে দিতে পারে, গ্রাহকদের নতুন প্যাকেজ বা অফার গ্রহণে উদ্বুদ্ধ করার মাধ্যমে একটি ব্র্যান্ডকে জনপ্রিয় করতে পারে।’

Leave a Reply