বাংলালিংক এপ্রিল মাসের প্রথম সপ্তাহকে কমপ্ল্যায়েন্স সচেতনতা সপ্তাহ হিসেবে ঘোষণা করেছে। বাংলালিংক বিশ্বাস করে এই উদ্যোগ টেলিকম শিল্পে একটি অনুসরণীয় উদাহরণ সৃষ্টি করবে। বিশ্বে আন্তর্জাতিক কোম্পানিগুলাতে বিধিসম্মতভাবে সঠিক কাজ করাকে কমপ্ল্যায়েন্স বলা হয়। বাংলালিক ৩ থেকে ৭ এপ্রিল এই কমপ্ল্যায়েন্স সপ্তাহ পালন করবে।

একটি কোম্পানিকে প্রতিযোগিতামুলক এবং সক্রিয় হতে হলে এর কর্মীদের অত্যন্ত দক্ষ হতে হবে। সুনির্দিষ্ট প্রক্রিয়া অনুসরণ, বিশ্বের সেরা কমপ্ল্যায়েন্স চর্চা এবং সর্বাধুনিক প্রযুক্তিগত উন্নয়নের সাথে পরিচিত থাকার মাধ্যমে তারা আরো উন্নত কর্মীতে পরিণত হবেন। বাংলালিংক এই সকল কার্যক্রমের মাধ্যমে তার কর্মীদের দক্ষতা বৃদ্ধি করতে বধ্যপরিকর।

বাংলালিংকের কোড অফ কনডাক্ট (সিওসি) কোম্পানির ব্যবসায়িক মূলনীতি বর্ণনা করে যেন কর্মীরা তা অনুধাবন এবং তাদের কাজে প্রয়োগ করতে পারেন। আসন্ন ডিজিটাল বিপ্লবের দিনগুলোতে বাংলালিংক কমপ্ল্যায়েন্স সম্পর্কে সচেতনতা কার্যক্রম পরিচালনা করবে যাহা ব্যবসায়িক অংশীদার, সরবরাহকারী এবং প্রোডাক্ট বিক্রেতা পর্যন্ত বিস্তৃত।

এ বিষয়ে বাংলালিংকের বাবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস বলেন,  ‘বাজারে প্রতিযোগিতামূলক এবং সফল হতে হলে একটি কোম্পানিকে আরও  ডিজিটাল এবং কমপ্ল্যায়েন্সের ঝুঁকিগুলো সম্পর্কে সচেতন হতে হবে’।

Leave a Reply