আসসালামু আলাইকুম

আশাকরি সবাই ভালো আছেন
সবাই ভালো থাকেন ভালো রাখেন এই প্রত্যাশাই করি সব সময়।

আজ আপনাদের জন্য খুবই হেল্পফুল একটি পোস্ট নয়ে হাজির হলাম। এই পোস্টের মাধ্যমে আমরা দেখব কিভাবে আপনি আপনার নাম্বার গোপন রেখে আপনার মোবাইলে রিচার্জ করতে পারেন। তবে দুঃখজনক হলেও সত্যি যে এই সার্ভিসটি আপনি শুধু রবি সিমে ব্যবহার করতে পারবেন।
ইচ্ছেডানা (Icchedana)

রবি গত কয়েকদিন আগে একটি সার্ভিস চালু করেছে ইচ্ছেডানা (Icchedana) নামে। এই সার্ভিসের মাধ্যমে আপনি আপনার নাম্বার গোপন রেখে আপনার মোবাইলে টাকা রিচার্জ করতে পারবেন এবং ইমারজেন্সি লোকেশন নামের আরো একটি অপশন এর মাধ্যমে আপনি আপনার বর্তমান লোকেশন যেকাউকে জানাতে পারবেন।

তবে ইমারজেন্সি লোকেশন এর অপশনটি ব্যবহার করার জন্য আপনাকে মাসে ৫-৬ টাকা চার্জ হিসেবে দিতে হবে। আপনি চাইলে ইউজ করে দেখতে পারেন। তো এখন আসল কথায় আসি।

বলতে পারেন যে এই নাম্বার গোপন রেখে টাকা রিচার্জ বা প্রাইভেট রিচার্জ (Private Recharge) এর কি সুবিধা?

নাম্বার গোপন রেখে টাকা রিচার্জ বা প্রাইভেট রিচার্জ (Private Recharge) এর সুবিধা

অনেকে আছে যারা তাদের নাম্বার যেকাউকে দিতে চান না। আবার অনেক মেয়েরা তাদের মোবাইলে টাকা রিচার্জ করতে গেছেন, নাম্বার বলছেন কিন্তু কিছু বখাটে ছেলে সেই নাম্বার নিয়ে সেই মেয়েকে দিন-রাত ফোন করে বিরক্ত করতে থাকে।

এরকম ঘটনা আমার নিজের চোখের দেখা তাই এই পোস্ট আপনাদের সাথে শেয়ার করা। এর সুবিধাটা বেশি মেয়েরা ভোগ করতে পারবেন। সত্যিকথা বলতে রবির এই সার্ভিসটি পারসনালি আমার খুব ভাল লেগেছে।

আর সবার জন্য সুবিধা হচ্ছে ইচ্ছাডানায় রেজিস্ট্রেশন করার কারণে আপনার কলরেট কমিয়ে দেশের ভিতর যেকোন নাম্বারে ৫০ পয়সা মিনিট করা হবে!!

কিভাবে নাম্বার গোপন রেখে রিচার্জ বা প্রাইভেট রিচার্জ (Private Recharge) করবেন

এর জন্য আপনাকে আপনার মোবাইলের ডায়েল অপশনে গিয়ে টাইপ করতে হবে *১২৩*৮০#। তার পর আপনাকে ইচ্ছেডানায় রেজিস্ট্রেশন করতে বলবে। আপনি ১ লিখে সেন্ড বাটনে ক্লিক করলেই পরবর্তী মেসেজে আপনাকে রেজিস্ট্রেশন সফল হয়েছে বলে একটি বার্তা দেওয়া হবে।

রেজিস্ট্রেশন সফল হয়েছে এরকম এসএমএস আসলে আপনাকে আবার *১২৩*৮০# ডায়েল করতে হবে এবং ইচ্ছেডানা অফারস নামের প্রথম অপশনটি সিলেক্ট করতে হবে মানে ১ লিখে সেন্ড বাটনে ক্লিক করতে হবে।

তার পর আপনাকে ৬ টি অপশন দেওয়া হবে, সেখান থেকে আপনাকে ৩ নাম্বার অপশনটি মানে প্রাইভেট রিচার্জ (Private Recharge) অপশন টি সিলেক্ট করতে হবে। সিলেক্ট করার জন্য ৩ লিখে সেন্ড বাটনে ক্লিক করতে হবে।

তার পর আপনাকে ১ নাম্বার অপশন মানে জেনারেট কোড অপশন টি সিলেক্ট করতে হবে। জেনারেট কোড অপশন মানে ১ লিখে সেন্ড বাটনে ক্লিক করার পর আপনার জন্য একটি কোড জেনারেট হবে।

কোড জেনারেটর করা শেষ হলে এখন আপনার রিচার্জের জন্য যে কোড দরকার সেই কোড দেখার পালা। রিচার্জের জন্য কোড দেখাতে আপনাকে পুনরায় *১২৩*৮০# ডায়েল করতে হবে এবং ১ লিখে ইচ্ছেডানা সিলেক্ট করে ৩ লিখে প্রাইভেট রিচার্জ সিলেক্ট করতে হবে।

তার পর ২ লিখে মানে ভিউ কোড অপশনটি সিলেক্ট করে সেন্ড বাটনে ক্লিক করলেই সাথে সাথে ৮৩৮৩ নাম্বারে একটি এসএমএস এর মাধ্যমে আপনাকে ৬ ডিজিটের একটি কোড দেওয়া হবে এবং প্রতিবার রিচার্জ করার জন্য আপনাকে নতুন কোড জেনারেট করতে হব।

এবং যতক্ষণ না পর্যন্ত আপনি একটি কোড ব্যবহার না করছেন মানে একটি কোড দিয়ে রিচার্জ না করছেন ততক্ষণ পর্যন্ত আপনার কোড চেঞ্জ হবে না। তাই একবার কোড ব্যবহার করে রিচার্জ করা শেষ হলে আবার নতুন কোড জেনারেট করে রিচার্জ করতে হবে।

কোডগুলো দেখতে নিচের স্ক্রিনশট এর মতো হবে:
ইচ্ছেডানা (Icchedana)

আপনি যেখান থেকে রিচার্জ করবেন সেখানে আপনার নাম্বারের পরিবর্তে এই ৬ ডিজিটের কোডটি দিবেন এবং বলবেন এটি রবি নাম্বার আমার এই নাম্বারে রিচার্জ করুণ। তাহলে গোপনীয় মাধ্যমে আপনার সিমে টাকা রিচার্জ হবে।

তো আশাকরি সবাই বুঝেছেন কিভাবে কি করতে হয়, তার পরও যদি কোন সমস্যা হয়ে থাকে তাহলে নিচে কমেন্ট করে জানাবেন। আমি আপনার সমস্যাটি সমাধান করার চেষ্টা করব।

সৌজন্যে: WizBD.Com

আমাদের ওয়েবসাইটে পোস্ট করুণ সাথে আয় আয় করুণ। পেমেন্ট বিকাশে

5 thoughts on "নাম্বার গোপন রেখে টাকা রিচার্জ করুণ রবি ইচ্ছেডানা সার্ভিসের মাধ্যমে"

  1. Sarif Islam Sarif Islam Expert Author says:
    গুড পোস্ট


  2. rex boy Contributor says:
    Nice, tobe aro screen shot use korle oneke bujte sohoj hoto. Tobe ato hard option kader jonne korlo bujlam na. Meyeder dorkar meyera ato pech buje na. Tarai to active korte parbe na. Lav ki holo?
  3. Prince Tuhin PrinceTuhin Contributor says:
    ata bkash rocket etc. theke recharge hobe?
  4. Prince Tuhin PrinceTuhin Contributor says:
    ata bkash rocket etc. theke recharge hobe?
  5. MD ALIF ISLAM MD ALIF ISLAM Contributor says:
    Bkash থেকে রিচার্জ করলেই তো হয় ।

Leave a Reply