হ্যালো ব্রো, স্বাগতম, সবাইকে, আমার আজকের আরেকটা নতুন টিউটোরিয়ালে । আশা করি সবাই খুবই ভালো আছেন। ভালো তো থাকারই কথা, কারন trickbd র সাথে থাকলে সবাই খুব ভালো থাকে । আর ভালো থাকার জন্যই মানুষ ট্রিকবিডিতে আসে। চলুন শুরু করা যাক।

আমার আজকের এই পোস্টে থাকবে দারুন একটি থ্রিলার বই এর রিভিউ ।

বইয়ের নাম : থ্রি এ এম
লেখকঃ-
মূলঃ নিক পিরোগ
অনুবাদকঃ সালমান হক
ধরনঃ রহস্যোপন্যাস, থ্রিলার
প্রথম প্রকাশঃ ফেব্রুয়ারী, ২০১৬
প্রচ্ছদ মূল্যঃ ১৩০ টাকা
পারসোনাল রেটিংঃ ৯.৯/১০


রিভিউঃ
হেনরি বিনস, এক ব্যাতিক্রমী সমস্যায় আক্রান্ত। ডাক্তাররা বলেছে মেডিকেল কন্ডিশন, কোন রোগ-ব্যাধি নয় এটা। ( পরে যদিও অন্য একটা বিষয় ধরা পড়ে ) আর যেহেতু তার মধ্যেই এই কন্ডিশন প্রথম পেয়েছে তারা, আর তাই তার নামানুসারেই রাখা হয় এই কন্ডিশনের নাম; হেনরি বিনস কন্ডিশন। সে দিনে তেইশ ঘন্টা ঘুমিয়ে এক ঘন্টা জেগে থাকে তাও রাত তিনটায়। আর এটাই হয়ে আসছে তার এই ছত্রিশ বছরের জীবনে।

এভাবেই কেটে যাচ্ছিল তার জীবন। কাঁটায় কাঁটায় তিনটায় জেগে উঠা, আবার কাঁটায় কাঁটায় চারটা বাজলেই ঘুমিয়ে পড়া। আর তার মাঝেই সে তার যাবতীয় সকল কাজ সেরে ফেলে। সময়ের মূল্য তার কাছে অনেক। সময়ের একটুও হেরফের হতে দেয় না সে৷ এক একটা মিনিট তার কাছে এক একটা দামী রত্নের মত, বরং তার চাইতেও বেশি। গোসল, খাওয়া, জব, জগিং সব এক ঘন্টার মধ্যেই, ভাবা যায়?

কিন্তু হঠাৎ পাশের বাড়ির এক নারীর চিৎকার তার দৈনন্দিন রুটিনের ব্যাঘাত ঘটাল। ঘুমে ঢুলতে ঢুলতে জানালা দিয়ে দেখল সেই বাড়ি থেকে বেড়িয়ে আসছে স্বয়ং আমেরিকার প্রেসিডেন্ট। এরপর থেকে তার জীবন মোড় নিল অন্যদিকে। ওই মেয়েটিকে খুন করা হয়েছে আর সে দেখেছে প্রেসিডেন্টকে সেই বাড়ি থেকে বেড়িয়ে আসতে। তাহলে কি প্রেসিডেন্টই খুন করেছে?

অসম্ভব টুইস্টে ভরপুর। একের পর এক টুইস্ট আপনাকে এমনভাবে চমকে দেবে, যে আপনি এটা ছেড়ে উঠতেই পারবেন না। এমনভাবে আসতে থাকবে আপনার সামনে যে আপনি একটা চমক পেয়ে অবাক হওয়ার অবকাশ পাবেন না, দেখবেন আরেকটা চমক এসে হাজির। পুরোটা শেষ করে তবেই বিস্ময়ান্বিত হওয়ার অবকাশ মিলবে আপনার। আপনি যদি সত্যি সত্যি একজন বইপ্রেমী হয়ে থাকেন এবং আপনার ফেভারিট বইয়ের টাইপ যদি থ্রিলার হয় তাহলে অবশ্যই আপনি বইটি পড়বেন বর্তমানকালে বিদেশী থ্রিলার জগতে সবচেয়ে সাড়া জাগানো বইগুলোর মাঝখানে এগুলো একটি l

থ্রি এ এম সিরিজ অর্থাৎ হেনরি বিনস সিরিজের লেখক নিক পিরোগ।

# হেনরি বিনস দারূন একখানা চরিত্র। তার অদ্ভুত চরিত্র, তার কার্যকলাপ, তার রহস্যের সমাধানের নমুনা; যতই পড়েছি, ততই মুগ্ধ হয়েছি।
সে এই একঘন্টাতেই রহস্যের কিনারা করে। একদিনে নয় অবশ্য কিন্তু ভাবুন, যে একঘন্টায় এত কিছু করতে পারে, সে যদি সাধারণ মানুষের মত জেগে থাকত তাহলে কি হত? দুই কি তিনদিনের মাঝেই হয়ত সে সলভ করে ফেলত। সে প্রফেশনাল ডিটেকটিভ নয়, তবে তার রহস্যের সমাধান দেখে তুখোড় ডিটেকটিভ ইনগ্রিড রে ও তার প্রেমে পড়তে বাধ্য হয়। এবং পরবর্তী বই গুলোতে এই ইনব্রিড এবং হেনরি বিনস কি একসাথে দেখা যায়

এছাড়া তার বাবার চরিত্রটাও বেশ লেগেছে, যে প্রতিটি মুহূর্তে তার ছেলের পাশে ছায়ার মত থাকে তাকে সাহায্য করার জন্যে। আর বিড়াল ল্যাসির চরিত্রটা খুবই মজার। কাহিনীর মূল চরিত্র অর্থাৎ হেনরি তার বিড়ালের সাথে কথা বলতে পারতো। এই বিষয়টার মাঝেও আমার কাছে একটা অন্যরকম অনুভূতি কাজ করেছে। মানুষের সাথে পশু পাখির ভালোবাসার চেয়ে একটা সম্পর্ক সেটা এখানে সুন্দরভাবে ফুটে উঠেছে।

এটা এই হেনরি বিনস সিরিজের প্রথম বই। এটা ছাড়াও এ series এ আরো চারটি  বই আছে l আপনারা যদি উৎসাহ দেন তাহলে আমি হয়তোবা পরের যতগুলো বই আছে সেগুলোর ও রিভিউ ট্রিকবিডি তে পোস্ট করব l
আমার ব্যক্তিগত মতামত : থ্রিলার এর এক দারুন রহস্যময় রাজ্যে আপনাকে স্বাগতম। উত্তেজনায় ভরপুর বইটিতে  একের পর এক টুইস্ট। লেখকের প্রশংসনীয় ভূমিকা বিদ্যমান । থ্রিলার এর মজা নেয়ার মতোই একটি আদর্শ বই এটি

কখন কি হবে চরম উত্তেজনায় রহস্যময় বইটি। বোরিং না হওয়ায় মতো কাহিনী। আপনি যখন পড়বেন দেখবেন সময় কোথায় চলে যাচ্ছে 👌 আপনি যদি থৃলার প্রেমি হয়ে থাকেন এই  বইটি মিস করবেন না । আশা করি আপনাদের ভালো লাগবে । আর সব প্রশ্নের উত্তর পেয়ে যাবেন । আর হ্যাঁ সম্পূর্ণ সিরিজের মজা পেতে হলে হলে অবশ্যই পুরো বইগুলো পড়তে হবে। অর্থাৎ সিরিজের বাকি বই গুলো পড়তে হবে । তবে আপনি যদি বাকি বই গুলো নাও পারেন তবুও এই বইটি ভালভাবেই বুঝতে পারবেন।

রহস্যপ্রেমী,গোয়েন্দাপ্রেমী, থ্রিলারপ্রেমীদের কাছে এটা একটা মাস্টারপিস বই। পুরোটা বই জুড়েই রয়েছে টানটান উত্তেজনা।
তাই যারা পড়েননি এখনো, আর দেরী না করে তাড়াতাড়ি সংগ্রহ করুন আর নেমে পড়ুন হেনরি বিনসের সাথে রহস্যের কিনারা করতে l

যাই হোক আশা করছি যে আপনারা বইটি পড়বেন এবং এটাও আশা করছি যে বইটি অবশ্যই আপনার কাছে ভালো লাগবে l যারা লাইব্রেরী থেকে কিনে নিতে চান তারা তো অবশ্যই বইটি কিনে নিবেন l আর ট্রিকবিডি তে বর্তমানে কপিরাইট ইস্যু থাকায় আমি বইটির সরাসরি পিডিএফ দিতে পারলাম না l কারো যদি পিডিএফ এর দরকার হয় তাহলে দয়া করে গুগলে সার্চ করে নিবেন l আর যদি খুঁজে না পান তাহলে আমাকে ইনবক্সে নক দিবেন আমি লিংক দিয়ে দিব l তাছাড়াও যারা অনলাইনে কেনাকাটা করেন তারা চাইলে রকমারি থেকে কিনতে পারেন, অথবা ফেসবুকে বিভিন্ন বুকস শপ রয়েছে যেগুলোতে বাতিঘরের বইগুলোতে প্রায় সময় ডিসকাউন্ট দিতে দেখা যায়। আপনারা চাইলে ওইগুলো থেকেও বইটি কিনে নিতে পারেন।

আমার আজকের পোস্ট এখানেই শেষ করছি।

মানুষ মাত্রেই ভুল হয় , তাই পোষ্টে কোন ভুল থাকলে দয়া করে মাপ করে ‍দিয়েন, আর প্লিজ কমেন্টে লিখে ভুলগুলা শোধরানোর সুযোগ করে ‍দিয়েন।
কোন কিছু না বুঝলে বা কোন কিছু জানার থাকলে, আমাকে কমেন্টে জানান।

আমাদের সাথে থাকার জন্য আপনি আমাদের ফেইসবুক গ্রুপে জয়েন হতে পারেন l

আর যেকোন প্রবলেমে ফেসবুকে আমি
তাহলে সবাইকে ট্রিকবিডির সাথে থাকার জন্য আমন্ত্রন জানিয়ে আজকে আমি আমার আজকের পোস্ট এখানেই শেষ করছি। সবাইকে অসংখ্য ধন্যবাদ ।



6 thoughts on "(big blast) সাম্প্রতিক কালের সেরা বিদেশি থ্রিলার বই"

  1. sobirul islam Contributor says:
    Vai apps gulo download Korte parsi na
    1. Prottoy Saha Author Post Creator says:
      kisher apps?
  2. Nishan khan Contributor says:
    পিডিএফ লিনক আছে?
    1. Prottoy Saha Author Post Creator says:
      fb inbox
    2. Nishan khan Contributor says:
      লিনক প্লিজ

Leave a Reply