#এই আইডি দিয়ে কোন পোস্ট  এ কমেন্ট করলে মোডারেশন থাকে , এই সমস্যা টা একটু দেখুন ।

আসসালামু আলাইকুম,

আমাদের ব্লগে আপনাকে স্বাগতম, আজ আমরা এমন এক ব্যক্তি কি নিয়ে আলোচনা করব তাকে যদি আপনারা অনুসরণ করে উপকৃত হবেন  সবচেয়ে বেশি উপকৃত হবেন কম্পিউটার ডিপার্টমেন্ট পড়ুয়া শিক্ষার্থীরা । আমরা আমাদের বাস্তব জীবনে অনেক ধরনের সমস্যায় থাকি যেমনঃ এটা করব না ওটা করব ? পড়তে বসতে চাই কিন্তু পড়া আর বসা হয় না , ডিপ্রেশনে ভুগেন ইত্যাদি আবার যারা একটু চালু মার্কা মানে একটু টেকনলোজি প্রেমী তারা হয়ত ভুল করে প্রোগ্রামিং শিখতে চেয়েছেন, কেউবা আবার ওয়েব ডিজাইন ডেভেলপমেন্ট শিখতে ইচ্ছুক কিন্তু কোথায় শিখবেন কেমনে শিখবেন  কেমনে শিখবে করতে গিয়ে মাথা নিয়ে পড়ে থাকেন প্রচুর কঠিন লাগে তাদের জন্য ঝংকার মাহবুব অনুসরণ করার মতো উপরে আবার স্কয়ার ওয়ালা মানুষ। আরে মিয়া থামেন আরো বাকি আছে বলার যা নিচে খন্ডে খন্ডে তুলে ধরার চেষ্টা করব ।

পরিচয়ঃ  প্রথমে শুরু করি এই ব্যক্তির নাম দিয়ে নাম আসল ঝংকার মাহবুব হলেও তিনি নিজিকে হাবলু,হাবলু দ্যা গ্রেট,বলদ কমিউটির সদস্য বলে দাবি করতে ভালোবাসে । কিন্তু আমরা যারা তাকে অনুসরণ করি হাবলু ভাই বলেই ডাকবে বেশি পছন্দ করি । তারপর আছে পেশায় , হ্যাঁ তিনি পেশায় সিনিয় ওয়েব ডেভেলপার হিসিবে আমেরিকার শিকাগো শহরে নিলসেন কোম্পানিতে কাজ করেন । তার ভাষায় তিনি ঐখানে কামলা খাটেন এমন টা কেন নিচে অংশ টুকু পড়ে বুঝে নিন ।

about hablu

ঝংকার মাহবুবের কর্ম-কান্ডঃ তিনি পেশায় কি করেন সেটা তো উপরে পড়লেন ,এখন বলি তার কিছু অসাধারণ বিশেষত্ব নিয়ে  তিনি একজন মজাদার ব্যক্তি যে মজায় মজায় সব কিছু সহজে বুঝাতে পারে ,তিনি সব কিছু মজার মাধ্যমে এবং বাস্তব উদাহারণ দিয়ে এমন সহজে করে বুঝায় যে আপনি না বুঝে কোথায় যাবেন যদি আপনি মানসিক ভাবে ঠিক থাকেন অনেকেই আছে না আমি বুঝবো না তুই বুঝা দেখি । আর তিনি বই পড়তে ও বই লিখতে পছন্দ করেন যা তার ইউটিউবের চ্যানেলের ভিডিও গুলো দেখলেই বুঝা যায় । যারা প্রোগ্রামিং শিখতে ইচ্ছুক ,কিন্তু প্রোগ্রামিং দেখে ভয় পান দুএকদিন চেষ্টা করে বলেন আমার দ্বারা হবে না  তাদের জন্য তিনি মজার মাধ্যমে প্রোগ্রামিং শিখানোর জন্য লিখেছেন “হ্যাবলুদের জন্য প্রোগ্রামিং” এবং যারা কখন প্রোগ্রামিং করেন নি তাদের জন্যও বইটি খুব ভালো সহজে এবং মজার মাধ্যমে শিখতে পারবেন প্রোগ্রামিং এর বেসিক কিছু জিনিস । এছাড়াও রয়েছে তার আরো কিছু বই যা পড়লে আপনি প্রোগ্রামিং মোটামুটি প্রয়োজনীয় জিনিস শিখে ফেলতে পারবেন তাও আবার  মজায় মজায় তেমন কঠিন লাগবে না পড়তে করতে মন চাইবেন । এবার আসি তার দিক-নির্দেশনার দিক নিয়ে তিনি তার ইউটিউব চ্যানেলে সময় পাইলেই সুন্দর ভিডিও  দেয় কি ভাবে কি করবেন কেমন ভিডিও দেয় চোখ দিয়ে দেখে নিন ।

হাবলুর কর্মকান্ড

আমি যে ভাবে হাবলু ভাইয়ে সদ্ধান পাইঃ  আমি একদিন ইউটিউবে ওয়েবসাইট এবং প্রোগ্রামিং নিয়ে সহজ ভিডিও খুঁজছিলাম কিন্তু তেমন কিছু পাচ্ছি না আমার ও প্রোগ্রামিং অনেক কঠিন লাগত এই সময় হঠ্যাত দেখি হাবলু ভাইয়ে ভিডিও  তা দেখে এত মজা ও সহজ লাগল শিখা সেই থেকে তাকে আমার ফলো করা এবং প্রোগ্রামিং শিখার জন্য  কিনে ফেলি “হাবলুদের জন্য প্রোগ্রামিং” বই টা বইটা পড়ে মনে হয় নাই কঠিন কিছু শিখছি বই টা খুব মজার ছিল । এবং তাহাকে দেখিয়া আমি মুদ্ধ হয়ে গিয়াছি যে ফেসবুকের নিজের নিকনেম টা ও হাবলু রেখে দিয়েছে কারণ আমি তার মতো হাবলু হিসাবে তৈরী হতে চাই ।

ঝংকার মাহবুবের সাক্ষাতকার দেখুন তার সম্পর্কে আরো ভালো জানতে

ঝংকার মাহবুবের খোঁজ-খবরঃ

ওয়েবসাইট ঃ  jhankarmahbub.com

ইউটিউব চ্যানেল ঃ চ্যানেল লিংক

ঝংকার মাহবুব ভাইয়ের বই সমূহ পেতে ঃ ভিসিট করুন রকমারি ডট কম

নোট ঃ  ঝংকার মাহবুব ভাইয়ের পারমিশন ছাড়া তার উপর কিছু লিখে ফেলার সাহস করলাম কারণ ব্যক্তিটা আমার ভালো লাগার মানুষ আর আপনাদের কাজে আসবে এবং শুধু ভাই আমার না আমার মতো অনেক হাবলু হিরো কারণ তার সব কিছু তে মজার ও শিক্ষার হয়ে থাকে ।

Note: এই আইডির মালিক আমার ফ্রেন্ড হয় সে কোন কারণে আর লিখতে পারবি না ,আইডি টা অনেক দিন হলো পড়ে আছে তাই আমি তার কাছে থেকে আইডি টি নিয়েছে লিখার জন্য আমি এই আগে ট্রিকবিডির টিউনার ছিলাম কোন টিউনার পদ বাদিল হয়েছে একট ভুল এর জন্য তারপর আর চেষ্টা করে টিউনার হতে পারি নাই তাই আমার এই আইডি নেওয়া । আর এডিমিন প্যানেল আপনারা বলে দিয়েছেন এক জনের আইডি আরেক জন্যের ব্যবহার করা যাবে না তা সর্তেও আমি নিয়েছে ,একটু ভেবে দেখুন আইডি পরে থাকা ভালো না আরেক জন্যের লেখার ইচ্ছা আছে কিন্তু লেখতে পারছে না  কোনটা ভালো । চাইলে চুপ চাপ আইডি ব্যবহার করা যেত কিন্তু এতে ট্রিকবিডি কে অবমান্য করা হবে তাই আপনাদের বলছি যদি আপনি অনুমতি দেন তাহলে এই আইডি দিয়ে লেখা-লেখি চালাব আর না হয় যেমন তেমন ই রেখে দেওয়া হবে দয়া করে অনুমতি দিবেন ।

এই পোস্ট টি সর্ব প্রথম আমার ওয়েব সাইট https://nanoblog.net প্রকাশিত করা হয়েছে ।  ন্যানোব্লগে

23 thoughts on "যে কারণে এই ব্যক্তি কে অনুসরণ করবেন ! ঝংকার মাহবুব রিভিউ । [ এডমিন প্লিজ পোস্ট দেখুন ]"

  1. SHAWON 60 Contributor says:
    মনে তো ওটা আপনারই আইডি,ফেমাস হওয়ার জন্য ফেক আইডি বানিয়ে এখানে ঢুকেছেন,নিজের চ্যানেলের রেংক তো ভালই নিতে পারেন!
    1. Mehedi Islam Ripon Author Post Creator says:
      ভাইয়া এই ব্যক্তি আমাদের মতো আজারা মানুষ না এরা প্রফেশনাল লোক আর ভাই ডলার কামাই করে আর এনার চ্যানেলে এড ও নাই যে ইঙ্কাম করবে । কিছু না জেনে না বুঝে কমেন্ট করা থেকে বিরত থাকুন ,
    2. SHAWON 60 Contributor says:
      কত কিছু দেখব!
    3. NS Sabur Legend Author says:
      ??????
  2. md mamun rahman sikder Contributor says:
    ভাল তবে ভালো কিছু লিখলে আরো ভালো হত
    1. Mehedi Islam Ripon Author Post Creator says:
      ভাল কিছু আরো পাবেন ওয়েট করেন ।
  3. Forhad Islam Contributor says:
    Amar Oo ekjon pochonder manus oni…
    1. Mehedi Islam Ripon Author Post Creator says:
      ভালোর লাগার মতো মানুষ ই যে
  4. RIO CHAKMA Author says:
    এখানে দালালি করে কি পেলেন ?? আপনার পছন্দ আপনি নিজেই রাখুন …..আর এটা ট্রিকবিডিতে ঘটাও করে প্রকাশ করে কি পেলেন …কত লোকই তো আছে ….এটা ট্রিক সাইট …আপনার পছন্দের ব্যক্তির প্রচারের নয় ????
  5. RIO CHAKMA Author says:
    আর আপনি নিজেই বললেন উনি বলদ কমিউনিটির সদস্য ??
  6. Ajidur Rahman Subscriber says:
    ঝংকার মাহবুবকে ভালো লাগলো!?
  7. Shovon Ahmed Author says:
    ওই মিয়া, অন্যের পোস্ট তো কপি করেছেন। এটা nanoblog.net থেকে কপি করেছেন।
    1. Mehedi Islam Ripon Author Post Creator says:
      শুভন আমি বিপ্লব আমি পোস্ট করছি
    2. Shovon Ahmed Author says:
      ওহঃ আচ্ছা!!
  8. H M Khalid Mahmud Contributor says:
    Ami onek age thekei tar follower. Vaiya BUET theke lekhapora sesh kore C programming er upore course korechen. Ekhon America te job korchen. Onek mojar manush. ?
  9. Sompa44 Contributor says:
    কিভাবে মজায় মজায় প্রোগ্রামিং শিখেছেন তার দুই-একটা উদাহরণ দিলে ভালো হত হাবলু ভাই,শুধু শুধু আজাইরা প্যাচাল পারলেন,কোন কাজেই আসল না।
    1. Mehedi Islam Ripon Author Post Creator says:
      সজল আমি বিপ্লব , আমি ই আমার সাইটের পোস্ট এইখানে করেছি , আর এটা যার আইডি তার থেকে আমি পোস্ট করার জন্য নিয়েছি । আর পোস্টের নিচে লিখে দিয়েছি সব
  10. “ঝংকার মাহবুব” ভাই মানুষটার প্রতিটা কথা জাদুর মতো কাজ করে।
    গত বই মেলাতে আদর্শ প্রকাশনীর স্টলে গিয়ে দেখি “হাবলুদের জন্য প্রোগ্রামিং”-প্রোগ্রামিং এর বলদ টু বস” দুইটা বই।ক্রয় করলাম।
    বাসায় এসে যথারীতি পড়তে শুরু করলাম।পড়াশুনার জন্য সময় স্বল্পতার কারণে হাবলুদের জন্য প্রোগ্রামিং বইটা পড়ে শেষ করতে পেড়েছি শুধু।অনুশীলন করেছি না বলে বলতে পারিনা প্রোগ্রামিং কতোটা শিখলাম।তবে এতটুকু বলতে পারি আমার প্রোগ্রামিং এর ভিত গড়ে উঠেছে।

    ঝংকার মাহবুব ভাই এর “Recharge ইউর ডাউন ব্যাটারি” বইটা পড়ার পর একজন ভেঙে যাওয়া মানুষ আবার নিজেকে তৈরি করতে পারবে।

    তার লেখা অত্যন্ত মার্জিত,সহজবোধ্য।

    পরিশেষে বলা যায়-
    তার লেখাগুলোর মান অত্যন্ত উচ্চমানের।

  11. Bokul Contributor says:
    থানক্স
  12. ak25ak650 Contributor says:
    খুব মজাদার একজন মানুষ। আমাদের হাবলু ভাই।

Leave a Reply