আসসালমুআলাইকুম প্রিয় TRICKBD এর সকল সদস্যগণ। সবাইকে সালাম জানিয়ে আমি অভি শুরু করছি আজকের পোস্ট, ভুল ত্রুটি ক্ষমা এর দৃষ্টি তে দেখবেন সবাই।

বর্তমানে বাংলাদেশের জনসংখ্যা সরকারি হিসেব মতে প্রায় ১৭ কোটি এর মতো, এই বিশাল জনসংখ্যা এর দেশ টি তে একে ওপরের সাথে যোগাযোগ করতে সিম কার্ড ব্যবহার করা হয়। বলা যায় প্রায় প্রত্যেক পরিবারে একটি করে মোবাইল আছে যেটি দ্বারা যোগাযোগ করা যায় খুব সহজে।

আর মোবাইল ফোন গুলো চলে সিম কার্ড এর মাধ্যমে। বাংলাদেশের নিয়ম অনুযায়ী অব্যবহৃত সিমসমূহ ১৮ মাস পর রিসাইকেল করে থাকে মোবাইল অপারেটরগুলো। যার ফলে অনেক দিন সিম বন্ধ থাকার ফলে সিম অপারেটর সেই সিম বিক্রি করে দেই নতুন ভাবে।

যার ফলে নিজের অসাবধানতা এর জন্য নিজের ব্যবহৃত নম্বর হয়ে যাচ্ছে অন্য কারো, যার ফলে একে ওপরের সাথে যোগাযোগ এর বিঘ্ন ঘটছে। নতুন করে আবার সিম কার্ড কিনতে হচ্ছে।এই ধরনের সমস্যা থেকে মুক্তি পেতে পারেন সে কথা মাথায় রেখে একই নাম্বার একটিভ রাখার সুবিধা নিয়ে এসেছে রবি।

এইবার থেকে রবি এর প্রিপেইড গ্রাহক যারা আছেন তারা চাইলে নিজের সিম এর মেয়াদ বাড়িয়ে ৫ বছর পর্যন্ত করে রাখতে পারবেন। সিম কার্ড ব্যবহার না করেও সিম এর মেয়াদ বাড়িয়ে নিতে পারবেন রবি গ্রাহক খুব সহজে।

মূলত এই সুবিধা নিতে হলে রবি এর নির্দিষ্ট মেয়াদী প্যাকেজ কিনতে হবে। একটি ৪৯৬ টাকার এবং অন্যটি ৭৯৬ টাকার প্যাকেজ। ৪৯৬ টাকার প্যাকেজ দিয়ে ৩০০ মিনিট, ৩০ দিন এর সাথে ৩ বছরের জন্য মেইন একাউন্ট মেয়াদ পাওয়া যাবে।

এবং ৭৯৬ টাকা দিয়ে প্যাকটিতে ৫ বছরের জন্য মেইন একাউন্টের মেয়াদের পাশাপাশি পাওয়া যাবে ৫০০ মিনিট, ৩০ দিন। আপনারা যদি এই প্যাক গুলো কিনে রাখেন আপনার রবি সিমে তাহলে আপনার সিম বন্ধ হবে না। বিশেষ করে যারা রেমিটেন্স যোদ্ধা প্রবাসী আছেন তাদের সুবিধা হবে এই প্যাক গুলো দিয়ে।

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি পড়ার জন্য trickbd এর সাথেই থাকুন ভুল ত্রুটি ক্ষমা এর দৃষ্টি তে দেখার অনুরোধ রইলো সবাইকে।

3 thoughts on "বন্ধ সিম ব্যাবহার না করেই বাড়িয়ে নিন সিম এর মেয়াদ!! কিভাবে করবেন জেনে নিন বিস্তারিত"

  1. Md Al-Amin Islam Contributor says:
    এটা তো অপারেটরদের রীতিমতো ডাকাতি করার ধান্দা।
    1. MD Musabbir Kabir Ovi Author Post Creator says:
      হ্যা কথাটা আংশিক যুক্তিসঙ্গত

Leave a Reply