আসসালামু আলাইকুম

বন্ধুরা সবাই কেমন আছেন আশা করি সবাই অনেক ভাল আছেন আল্লাহর রহমতে কারণ ট্রিকবিডিতে থাকলে সবাই ভালই থাকে আপনাদের দোয়ায় আমিও ভালো আছি

আজকে আপনাদেরকে দেখাবো Website এ traffic আনার জন্য সবচেয়ে ভালো এবং কার্যকরী পদ্ধতি গুলো। আমরা অনেকেই যারা ওয়েবসাইট বা নতুন ইউটিউব চ্যানেল খুলেছি। তাদের জন্য আজকের এই পোস্টটি করা হলো ওয়েবসাইট বা ইউটিউবচ্যানেলে ভিজিটর আনার আগে আমাদেরকে অনেক বিষয়ে জানতে হবে আজকের পোস্টে আমি আপনাদের কে জানাব কিভাবে ওয়েবসাইটে ভিজিটর আনতে হয়।

 

চলুন তাহলে শুরু করা যাক

 

কিভাবে ওয়েবসাইটে ভিজিটর আসে?

 

চারটি মাধ্যমে আমাদের সাইটে ভিজিটর আসে ভিজিটর আসে।

১। ডাইরেক্ট ভিজিটর।

২। সার্চ ইঞ্জিন থেকে আসা ভিজিটর।

৩। সোশ্যাল মিডিয়া থেকেআসা ভিজিটর।

৪। রেফারেল থেকে আসা ভিজিটর।

৫। ইমেইল থেকে আসা ভিজিটর।

উপরের মাধ্যম গুলো নিয়ে নিচে বিস্তারিত আলোচনা করা হল।

১। ডাইরেক্ট ভিজিটরঃ এই ধরনের ভিজিটর হল- যখন কেউ আমাদের ওয়েবসাইটের Address দিয়ে ওয়েবসাইটে প্রবেশ করবে। তখন সেটাকে বলা হয় ডাইরেক্ট ভিজিটর।

কিভাবে এই ধরনের ভিজিটর আনবেন?

প্রথমে বলে দিচ্ছি। আপনার ওয়েব সাইটের নাম যেন ছুট এবং উচ্চারণ করতে সহজ হয়। এই রকম ধরনের নাম রাখবেন। আর ডাইরেক্ট ভিজিটর আনার জন্য ডিসপ্লে তে বিভিন্ন ধরনের বিজ্ঞাপণ দিয়ে দিবেন। যদি অনলাইনে বিজ্ঞাপণ দেন। তাহলে অবশ্যই বড় সাইজের বিজ্ঞাপণ দিবেন। আর এই বিজ্ঞাপণ গুলো যেন মোবাইলে ও শো করে। ঠিক এমন ভাবে বিজ্ঞাপণ দিবেন। কারণ অনেকেই তাদের পিসিতে ওয়েব ব্রাউজারে এডব্লক করে রাখে।

সেই জন্য কোন বিজ্ঞাপণ দেখা যায় না। কিন্তু মোবাইলে অনেক এড ব্লক করতে পারে না। পারলেই কেউ এড ব্লক করতে পারে না। তাই বিজ্ঞাপণ দেওয়ার সময় এই জিনিসটা খেয়াল রাখবেন।

বিজ্ঞাপণ টা সুন্দর ভাবে দিবেন। ওয়েবসাইট থেকে যে টাকা গুলো আয় করবেন। তার থেকে কিছু টাকা বিজ্ঞাপণ দেওয়ার জন্য রেখে দিবেন। তাতে ভিজিটর হারানোর কোন ভয় আর থাকবে না। যেমন- গ্রামীনফোন সারা বছর বিজ্ঞাপণ রেখেই দেয়। অনেক ধরনের ওয়েবসাইট ও দেখতে পাবেন। এ ধরনের ওয়েবসাইট গুলো সারাবছরই বিজ্ঞাপন দিয়ে রাখে । যেমন-hostgutor, namecheap, bluhost ইত্যাদি।

আপনার ওয়েবসাইটের নাম যেন সব সময় মানুষের মাঝে থাকে। মনে রাখবেন প্রচারেই কিন্তু প্রসার। যত প্রচার করবেন ততই ভাল ভিজিটর পাবেন।

২। সার্চ ইঞ্জিন থেকে ভিজিটর- সার্চ ইঞ্জিন থেকে ভিজিটর নেওয়ার জন্য বিভিন্ন ধরনের keywords ব্যবহার করতে হবে।

যখন মানুষ ওই keywords গুলো দিয়ে সার্চ ইঞ্জিনে সার্চ দেবে। তখন আপনার সাইটের পোস্টগুলো সার্চ ইঞ্জিনে চলে আসবে। আর এই ভাবেই আপনার সাইটে ভিজিটর আসতে থাকবে। আপনি যদি কোন keywords না নিয়েও লিখেন। তারপরও কিন্তু অনেক keywords আপনার লেখার মধ্যে থাকবে।

এই ভাবে আপনার সাইটে ভিজিটর আসতে থাকবে।

৩। রেফারেল ভিজিটর- আপনার সাইটের লিঙ্ক দিয়ে একটি পোস্ট লিখে অন্যের সাইটে প্রকাশ করলেন। ওই লিঙ্কে ভিজিটর ক্লিক করলেই সেখান থেকে আপনার সাইটে ভিজিটর আসবে থাকবে। আর এটাই হল রেফারেল ভিজিটর। এই ভাবে যত করবেন ততই ভিজটর আপনার সাইটে আসতে থাকবে।

৪। সোশ্যাল মিডিয়া থেকে ভিজিটর- আপনার ওয়েবসাইটের লেখা ভিবিন্ন সোশ্যাল মিডিয়া তে শেয়ার করার মাধ্যমে সোশাল সাইট থেকে যে ভিজিটর গুলো আপনার সাইটে আসবে। এভাবে ভালো ভিজিটর পাবেন সোশ্যাল মিডিয়া থেকে।

আর একটা কথা বলে রাখি। আপনার সাইটে যত বেশি ভিজিটর আসবে। তত বেশি আপনার সাইট সার্চ ইঞ্জিনে রাঙ্ক করবে। আপনি চাইলে কিন্তু সোশ্যাল মিডিয়া এবং ডাইরেক্ট বিজ্ঞাপণ দিয়ে ওয়েবসাইটের অনেক ভিজিটর নিয়ে আসতে পারেন।

তবে এ কাজটা করতে আপনার টাকা খরচ করতে হবে। ভিজিটর আনার জন্য এটাই সব চেয়ে ভালো এবং সেরা উপায়। অন্যের সাইটে গিয়ে লিঙ্ক শেয়ার করা এটা অনেক জামেলার কাজ। তাই আপনি এই কাজটা করতে পারেন।

তো আজকে এই পর্যন্তই
আশা করি আপনাদের কাছে পোষ্ট টি ভালো লেগেছে যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আমার সাইটটি ঘুরে আসবে

আমার সাইট

4 thoughts on "ওয়েবসাইটে Traffic আনার জন্য কয়েকটি কার্যকরী টিপস দেখে নিন"

  1. Md Sagor Contributor says:
    Osadaron post.


    1. Ahsan Habib Contributor Post Creator says:
      Thanks
    1. Ahsan Habib Contributor Post Creator says:
      Thank You

Leave a Reply