আমরা সবাই চাই কিভাবে আমাদের সাইটে ফোরাম পোস্টিং এর মাধ্যমে  ভালো কিছু ব্যাক লিঙ্ক পেতে পারি। কারন  সাইটের ব্যাক লিঙ্ক সার্চ ইঞ্জিনের কাছে আপনার সাইটের বিশ্বাসযোগ্যতা বাড়ায়। আর সার্চ ইঞ্জিনের কাছে আপনার সাইট বিশ্বাসযোগ্য হলে আপনার সাইটকে সার্চ ইঞ্জিন উপরের দিকে টেনে তুলে। অনেকেই ফোরাম পোস্টিং এর মাধ্যমে ব্যাক লিঙ্ক পাবার চেষ্টা করি। অনেক সময় সঠিক নিয়ম মেনে ফোরাম পোস্টিং না করায় আপনার সাইটের ব্যাক লিঙ্ক থাকা সত্ত্বেও সার্চ ইঞ্জিনের নিচের দিকে থাকে। এটা অনেক সময় সাইটে নেগেটিভ ইফেক্ট করে। আজ আমার পোষ্টে থাকছে কিভাবে ইফেক্টিভলি ফোরাম পোস্টিং করা যায়। এই পোস্টি পড়তে পারেন  ব্যাকলিংক কি এবং এর সম্পর্কে জানা কয়েকটি ভুল সিদ্ধান্ত।

 

  • রিলেটেড ফোরামে পোষ্ট করুনঃ  অনেকের ধারনা ফোরাম পোস্টিং মানে কিছু ফোরামে যেয়ে কিছু একটা কমেন্ট করে ব্যাক লিঙ্ক করা। আসলে এটাকে সার্চ ইঞ্জিন গুরুত্ব দেয় না। অনেক সময় এটার কারনে সার্চ ইঞ্জিন আপনাকে স্পাম হিসেবে মার্ক করে। এছাড়া রিলেটেড ফোরাম না হলে ফোরাম মডারেটর আপনাকে ব্যান করতে পারে। পোস্টের সাথে রিলেটেড ফোরামে ব্যাক লিঙ্ক করাটা অনেক বেশি ইফেক্টিভ।

 

  • উপযুক্ত টাইটেল নির্বাচন করুনঃ আপনি ক্লাস অথবা অফিসে গেলে সব রুমের একটা নাম্বার অথবা নেমপ্লেট থাকে যেটা দেখে আপনি বুঝতে পারবেন আপনার কাজের জন্য ঠিক কোন রুমে নক করা উচিত। একই ভাবে আপনার টাইটেল দেখে পাঠক বুঝতে পারবে সে যে ইনফরমেশন খুজছে সেটা আপনার পোস্টে পাবে কিনা। তাই টাইটেল নির্বাচন করাটা খুব গুরুত্বপূর্ণ।

 

  • ফোরাম পোস্টের ভাষার দিকে খেয়াল রাখুনঃ আপনার পোস্টের ভাষার দিকে খেয়াল রাখুন। পোস্টে কোন অফেন্সিভ ল্যাংগুয়েজ ইউজ করবেন না যেটা বিব্রতকর।

 

  • কোথাও ডাইরেক্ট প্রমোশন করবেন নাঃ একেবারে ডিরেক্ট প্রমোশন করবেন না। এটা পাঠকের কাছে অনেক বেশি বিরক্তিকর। তাছাড়া ডিরেক্ট প্রমোশনের কারনে মাঝে মাঝে ফোরাম এডমিন আপনাকে ব্যান করে দিতে পারে।

 

  • ফোরামের নীতিমালা খুব খেয়াল করে পরে নিবেনঃ প্রতিটা ফোরামে কিছু নীতিমালা থাকে। প্রথম পোস্ট করার আগে ফোরামের নীতিমালা ভালোভাবে পড়ে নিবেন।

 

  • নো স্পামিংঃ স্পামিং এর কারনে আপনাকে সাসপেন্ড করা হতে পারে। সুতারাং স্পামিং থেকে বিরত থাকুন।

 

  • অন টপিকে থাকুনঃনিজে সব সময় পোষ্ট না করে ফোরামে অন্যরা কি পোষ্ট করছে সেগুলো খেয়াল রাখুন। টপিক রিলেটেড কমেন্ট করুন। না জেনে কোথাও কমেন্ট করতে যাবেন না। কোথাও কোন কিছু জানতে হলে পোলাইটলি পোস্টদাতাকে জিজ্ঞেস করুন।

ব্যাকলিংক সম্পর্কে বিস্তারিত জানুন

 

পোস্টটি পড়বার জন্য আপনাকে ধন্যবাদ।

One thought on "ফোরাম পোস্টিং এর ক্ষেত্রে কিছু কিলার টিপস।"

  1. MR.ECJ7 erbiumbd51 Author says:
    nice .trickbd te koyta post korar por trickbd aproved kore


Leave a Reply