এই পোস্ট রিপোর্ট খেলে, ডিলেট হলে আমার কোনো সমস্যা নেই। আজকে আমার অনেক আগের রেজাল্ট দেখার সময় মার্কশীট দেখতে পেলাম নাই। অনেক খুজাখুজি করেও পেলাম না। ট্রিকবিডিতেও নেই। পরে জানতে পারলাম অনলি ২০১৮ এর মার্কশীট দেখা যাবে
রেজাল্ট দেখার বেলায় মার্কশীট দেখতে ভালই লাগে কিন্তু আমি অনেক চেষ্টা করে সব বোর্ড এর মার্কশীট সহ রেজল্ট দেখতে পারিনি। কারণ রেজাল্ট দেখতে রোল/রেজিস্ট্রেশন নাম্বার লাগে। আমি এগোলো কোথায় পাব। তবে চট্রগ্রাম বোর্ড এবং কুমিল্লা বোর্ড এর টা কোনভাবে দেখতে পেরেছি। আর বাকি বোর্ড গোলোর জন্য সলিউশন খুজে পেয়েছি। তাই আশা করি সমস্যা হবে না।

Chittagong Board


এই বোর্ড এর মার্কশীট সহ রেজাল্ট দেখার বেলায় রেজিস্ট্রেশন নাম্বার এর কোনো দরকার পড়বে না।শুধুমাত্র রোল নাম্বার দিয়ে কাজ হয়ে যাবে। নিচের দেখানো রোল নাম্বার এম্নিতেই দিয়ে দেখলাম। আর রেজাল্ট আপনাদের সামনে।


এখান থেকে দেখে নিন রেজাল্ট

Comilla Board


এই বোর্ডের রেজল্ট রেজিস্ট্রেশন নাম্বার ছাড়া দেখা যায়।তবে দেখতে পারবেন না কোন মার্কশীট। মার্কশীট এর জন্য রেজিস্ট্রেশন নাম্বার লাগবে। আমার কোনো রেজিস্ট্রেশন নাম্বার না থাকায় দেখতে পারলাম না। তবে আপনি চেষ্টা করে দেখতে পারেন।



এখান থেকে রেজাল্ট দেখে নিন (নাম্বার ছাড়া)
এখান থেকে রেজাল্ট দেখে নিন (নাম্বার সহ)

অনান্য বোর্ড


এখানেই আসল সমস্যা। এই বোর্ড গোলোর মত অন্যান্য বোর্ড সহজে খুজে পাইনি। কিন্তু তাই বলে পোস্ট এতটুকুতেই শেষ করব না। আপনি অনান্য বোর্ড খুজে পেতে বোর্ড এর শেষে Individual লিখে গুগলে সার্চ দিতে পারেন। যেমন: Ctg Board Individual. এর ফলে সার্চ রেজলাট এ উপরের লিনক এসেছে।
কিন্তু অন্যান্য বোর্ড এভাবে পেলাম না। অবশেষে আরেকটি ওয়েবসাইট খুজে পেলাম আশা করি যেখান থেকে রেজল্ট Individual দেখা যাবে।

ভিন্য পদ্ধতি

  • প্রথমে সাইটে প্রবেশ করুন। তার পর নাম রুল সব দিন রেজিস্ট্রেশন নাম্বার দেখলাম সব বোর্ডের জন্য অপশনাল।অর্থাৎ দিলেও পারবেন না দিলেও পারবেন
  • Result Type:Individual সিলেক্ট করুন

  • অন্যান্য অপশন গোলো দিয়ে কোনো স্কুলের, বোর্ডের ইত্যাদি রেজলাট দেখা যাবে। তার জন্য অবশ্যই Eiin কোড বা তেমন কিছুর দরকার হবে।
  • তারপর ক্যাপচা পূরণ করে সাবমিট দিন এবং রেজাল্ট চলে আসবে।
  • এখন আপনার বোর্ডে মার্কশীট সহ থাকলে মার্কশীট সহ রেজাল্ট আসবে না হয় মার্কশীট ছাড়া আসবে।
  • দেখুন Chittagong Board এর মার্কশীট আছে তাই এই সাইটে তা দেখানো সম্ভব না হলেও যেখান থেকে দেখতে পারবেন তার লিনক দেয়া আছে।
  • অন্যান্য বোর্ড যেমন: Dhaka,Comilla ইত্যাদির জন্য মার্কশীট এর জন্য রেজিস্ট্রেশন নাম্বার প্রয়োজন। এখন মার্কশীট দেখতে হলে কি কি করতে হবে তা আপনাকে বলে দেয়া হবে এখান থেকে মার্কশীট দেখা না গেলেও দেখার ব্যবস্থা হবে।

Website Link
উপরের দেয়া বোর্ড দুটির মত Individual Link খুযে দেখার চেষ্টা চলছে। আপনার জানা থাকলে শেয়ার করুন। আশা করি ভালমত রেজাল্ট দেখার ব্যবস্থা হয়ে যাবে। কোন সমস্যা থাকলে কমেন্টে জানান। ট্রিকবিডিতে এমন পোস্ট খুজে না পাওয়ায় করেছি। যদি করা থাকে তাহলে তা Author এর দোষ, কারণ তিনি ভালমত Tag/Title ব্যবহার না করায় পোস্ট খুজে পাইনি

9 thoughts on "[SSC Result 2018] প্রত্যক সাব্জেক্টে নাম্বারসহ রেজাল্ট দেখুন, রেজিস্ট্রেশন নাম্বারের দরকার নেই[Individual]"

  1. Rakibul Islam Shakib Author says:
    আপনি এতোদিন কই ছিলেন???
    এটা নিয়ে মিনিমাম ১০+ পোস্ট হইছে অনেক আগে…
    1. YASIR-YCS Author Post Creator says:
      সত্যি?। একটা লিনক দেন। কিছু মনে করবেন না।
      তাই আগে বলেছি পোস্ট ডিলেট হলে সমস্যা নেই
  2. Raazz Contributor says:
    Title ki dilen r post ki krln vai? Kichu hoilo?
    1. YASIR-YCS Author Post Creator says:
      টাইটেলে দিলাম কীভাবে মার্কশীট সহ রেজাল্ট দেখবেন। ভেতরে দিলাম কীভাবে নাম্বারসহ রেজাল্ট দেখা যায়। কিছু হইল মানে কি?
    2. Raazz Contributor says:
      শুধু একটা বোর্ডের দিছেন আর এমন ভাবে টাইটেল দিছেন যেন সব দেখা যাবে।
    3. YASIR-YCS Author Post Creator says:
      সব বোর্ডের ই ত দেখা যাবে?
    4. YASIR-YCS Author Post Creator says:
      পোস্ট না পরে আইসে কমেন্ট করতে
  3. Raazz Contributor says:
    আপনি স্পষ্ট করে চট্টগ্রাম আর কুমিল্লা বোর্ডের কথা বলেছেন এবং শুধুমাত্র চট্টগ্রামের প্রুভ দেখিয়েছেন এবং বলেছেন কুমিল্লা বোর্ডের নাম্বার দেখতে রেজিঃ নং লাগবে।
    1. YASIR-YCS Author Post Creator says:
      হুম ত? আর আপনি বলতেসেন সব বোর্ডের দেখা যাবে না??। আমার পোস্ট এ কি কোথাও লেখা আছে যে দেখা যাবে না

Leave a Reply