ফিঙ্গার প্রিন্ট প্রযুক্তির স্মার্টফোন আনলো সিম্ফনি

ফিঙ্গার প্রিন্ট প্রযুক্তির স্মার্টফোন আনলো সিম্ফনি
avatar
শোভন খান
জুন ৯, ২০১৬
দেশের বাজারে নতুন ফোন আনলো সিম্ফনি। সিম্ফনি এইচ ৪০০ মডেলের ফোনটি সেকেন্ড জেনারেশন ফিঙ্গার প্রিন্ট সিকিউরিটি সম্বলিত। ফিঙ্গার প্রিন্ট সিকিউরিটি টেকনোলজির মাধ্যমে ক্রেতা তার আঙ্গুল ব্যাবহার করে হ্যান্ডসেটটির সিকিউরিটি শতভাগ নিশ্চিত করতে পারবেন। হ্যান্ডসেট এর পেছনে থাকা ফিঙ্গার প্রিন্ট সেন্সর টাচ এ প্রেস করার মাধ্যমে ফোন লক আনলক করা যাবে খুবই দ্রুত।

২.৫ ডি কার্ভড শেপের এই হ্যান্ডসেটটিতে রয়েছে ৫ ইঞ্চি আইপিএস এইচডি ডিসপ্লে, এই হ্যান্ডসেটটির রেজ্যুলেশন ১২৮০*৭২০। মীরাভিশন টেকনোলোজির কারণে ডিভাইসটির স্ক্রিন কালার চোখের জন্য বেশ আরামদায়ক। ছবি, ভিডিও, ওয়েব পেজ, অ্যাপস কিংবা টেক্সট যেকোনো কাজই ব্যবহারকারীরা স্বাচ্ছন্দ্যে করতে পারবেন। শার্পনেস চমৎকার এবং স্ক্রীন এর ভিউইং এ্যাঙ্গেল ভালো। ২.৫ ডি গ্লাস থাকার কারণে টাচ সেনসিভিটি অনেক ভালো।

১৩ মেগাপিক্সেল অটো ফোকাস সমৃদ্ধ রিয়ার ক্যামেরা যাতে এ্যাপারচার ২.০ যার কারণে ছবি উঠবে অনেক বেশী প্রানবন্ত এবং ছবির ডিটেইলস থাকবে অনেক বেশী। থাকছে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ক্যামেরা ফিচার হিসেবে আছে অটো ফোকাস, ফেস বিউটি, জিরো শাটার ডিসপ্লে, ভয়েস ক্যাপচার, জেসচার এবং স্মাইল শট সহ আরও অনেক আকর্ষণীয় ফিচারস।

এ্যান্ড্রয়েড ৬.০ মার্শম্যালো এর সাথে আছে ১.৩ গিগাহার্জ ৬৪ বিট এর কোয়াড কোর প্রসেসর এবং ২ জিবি ডিডিআর ৩ র‍্যাম। ৬৪ বিট প্রসেসর এর কারণে গেইম খেলা যাবে স্মুথলি কোন ধরণের ল্যাগিংস ছাড়া। ইন্টারনাল স্টোরেজ এর জন্য ১৬ গিগাবাইট মেমোরী এর পাশাপাশি ৬৪ গিগাবাইটের বাড়তি মেমোরি কার্ড লাগানোর ব্যাবস্থা আছে।

৩২০০ এমএএইচ লি-পলিমার ব্যাটারী থাকছে এই হ্যান্ডসেটটিতে। ব্যাটারী ফিচারস এও থাকছে নতুনত্ব । ব্যাটারী ফিচার এ আছে ব্যাটারী অপটিমাইজেশন ফিচার যেটা অন থাকলে ব্যাটারীর লনজিভিটি অনেক বেড়ে যাবে।

সিম্ফনি মোবাইল মার্কেটে অপ্রতিদ্বন্দী একটি ব্র্যান্ড। স্মার্টফোনের গ্রাহক সম্প্রসারণ ও ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে সিম্ফনির অবদান অনস্বীকার্য। ইন্টারনেট পেনিট্রেশনে সিম্ফনি মোবাইল অসামান্য অবদান রাখছে। এরই ধারাবাহিকতায় সিম্ফনি এবার এইচ ৪০০ নিয়ে আসলো।

সম্পূর্ণ নতুন একটি ই-কমার্স প্লাটফর্ম পিকাবো ডটকমে এ এই হ্যান্ডসেটটি প্রি-বুকিং করা যাবে। প্রি বুকিং দিলে গ্রাহকরা গিফট হিসেবে পাবেন একটি কার্ড বোর্ড ভি আর। ফোনটি মূল্য ৯ হাজার ৯৯০ টাকা।

One thought on "ফিঙ্গার প্রিন্ট প্রযুক্তির স্মার্টফোন আনলো সিম্ফনি"

  1. abdul kader abdul kader Contributor says:
    Phone ti kub valiant ami o calachi

Leave a Reply