Assalamualikum সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন। Alhamdulillah আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

নেটওয়ার্ক প্রযুক্তি উন্নতির মাধ্যমে দেশ আস্তে আস্তে প্রযুক্তি ব্যবহার বাড়বে। 5G প্রযুক্তি বাস্তবায়নের জন্য কাজ করছে সরকার।

বাংলাদেশে 5G প্রযুক্তি বাস্তবায়নের জন্য চীনের টেলিকমিউনিকেশন জায়ান্ট হুয়াওয়ে সহজতর করার জন্য প্রস্তুত রয়েছে

ঢাকায় হুয়াওয়ের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ব্রুস লি রাজধানীতে বাংলাদেশ ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বারের সাথে সাক্ষাতকালে বাংলাদেশকে 5G চালু করতে তাদের সহায়তার প্রস্তুতি সম্পর্কে কথা বলেছেন।

তারা 5G প্রযুক্তির বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছেন।

লি বলেন, আইসিটি সেক্টরে বাংলাদেশের আস্তে আস্তে এগিয়ে যাচ্ছে এবং ২০ টিরও বেশি দেশে ৪০ টি টেলিকম অপারেটর বাণিজ্যিকভাবে 5G নেটওয়ার্ক ব্যবহার করছেন।

বিবৃতিতে বলা হয়েছে, হুয়াওয়ে গ্লোবাল ক্যারিয়ারগুলির সাথে 5G এর জন্য ৬০ টিরও বেশি বাণিজ্যিক চুক্তি স্বাক্ষর করেছে এবং ৪০০,০০০ 5G ম্যাসিভ এমআইএমও সক্রিয় অ্যান্টেনা ইউনিট (এএইউ) সবদেশের বাজারে পাঠানো হচ্ছে।


হুয়াওয়ের অপটিক্যাল ট্রান্সমিশন, ডেটা যোগাযোগ এবং আইটি পণ্যগুলির উৎপাদন ও রপ্তানি আস্তে আস্তে বৃদ্ধি পেয়েছে। আরো বলা হয়েছে, ৭০০ টিরও বেশি শহর, ২২৮ ফরচুন গ্লোবাল ৫০০ কোম্পানি এবং ৫৮ টি ফরচুন গ্লোবাল ১০০ কোম্পানি আরো উন্নতো করার জন্য হুয়াওয়েকে তাদেরকে বেছে নিয়েছে।

মন্ত্রী বলেন, বর্তমান বিশ্বে চ্যালেঞ্জের মুখোমুখি তারা 5G প্রযুক্তি চালানোর নকশা সহ সকল উদ্যোগ আস্তে আস্তে নিচ্ছে।

তিনি বলেন, 5G প্রযুক্তি “আইসিটি বিশ্বের অবিশ্বাস্য উদ্ভাবন” “5G প্রযুক্তি একদিন একটি নতুন বিশ্ব তৈরি করবে।”এবং আমাদের জীবন যাত্রাকে আরো সহজ করে দিবে।

“বাংলাদেশ প্রতিটি ক্ষেত্রে আধুনিক যন্ত্রপাতি ব্যবহার ও উৎপাদন করেছে,” মন্ত্রী বলেন। “দেশের ইউনিয়ন পরিষদের মতো মূল স্তরে ডিজিটালাইজেশন নিশ্চিত করা হয়েছে।”

বাংলাদেশ মন্ত্রী বিশ্বমানের আধুনিক প্রযুক্তির মাধ্যমে ডিজিটাল বাংলাদেশের নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে ভূমিকার জন্য হুয়াওয়ের প্রশংসা করেন।

তিনি গত বছর দেশে 5G পরীক্ষার সফলভাবে সম্পন্ন করতে প্রযুক্তিগত সহায়তার জন্য হুয়াওয়েকেও ধন্যবাদ জানান।

বাংলাদেশ 5G প্রযুক্তি যত তারাতারি আসতে মানুষের জীবন যাত্রারা অনেক উন্নত হবে। শিল্পক্ষেত্রে 5G প্রযুক্তি ব্যবহার করে অনেক সহজেই কাজ সম্পূর্ণ করা যাবে।

ডিজিটাল বাংলাদেশ গড়তে 5G প্রযুক্তির অনেক গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে।

বিঃদ্রঃ এই নিউজটি প্রথমে অনলাইনে প্রকাশিত হয়। ট্রিকবিডি সকল মেম্বারদের জানানোর জন্য নিউজটি নিজের ভাষার লিখে প্রকাশ করা হয়েছে।

👇👇পোষ্টি কেমন লাগলো কমেন্ট করে জানাবেন। এবং লাইক দিবেন 👍👍

💝পোষ্টি পড়ার জন্য ধন্যবাদ❤

Leave a Reply