আসসালামু আলাইকুম


কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। অন্তত আমি ভালো আছি!! সবাইকে ইংরেজী নববর্ষের শুভেচ্ছার মাধ্যমে আজকের পোস্টটি শুরু করছি।

চলুন প্রথমে একটা সুখবর দিয়ে শুরু করা যাক!!

সুখবরটি হলো, Xiaomi Mi A3 ফোনটি এখন মাত্র ১৪০০০ টাকা (৪/৬৪) এবং ১৫৫০০ টাকা (৪/১২৮) ভেরিয়েন্টে পাবেন যেকোনো ফোন সেলের দোকানে। 😀

ফোনটি সম্পর্কে বিস্তারিত জানতে, আমার ট্রিকবিডিতে করা টিউনটি দেখুনঃ এইযে এখানে দেখেন

কিছু কথাঃ

প্রথমত পোস্টটি ট্রিকবিডির পোস্ট লেখার নিয়ম ফলো করে লেখা হয়েছে। তাই এখানে আমি কোনো প্রকার নিয়মবহির্ভূত লিংক প্রদান করিনি। পোস্ট ভালো লাগলে লাইক / কমেন্ট করবেন। এতে একটু হলেও পোস্ট লেখার মতো অ্যানকারেজের জোগান পাই।
অন্য দিকে যদি পোস্ট খারাপ লাগে, ইগনোর করবেন।
হয়তো আপনার খারাপ লাগতে পারে, কিন্তু অন্যের তোহ ঠিকই উপকার হলো। তাই না??

যাক কথা না বাড়িয়ে চলুন সরাসরি টপিকে চলে যায়!

মূলত কিছুদিন ধরে ইউটিউবে একটা সাইটকে কেন্দ্র করে অনেক প্রকার তথ্য প্রচার-অপপ্রচার-বিভ্রান্তিমূলক তথ্য ইত্যাদি ছড়ানো হচ্ছে। যার ফলে অনেকে না বুঝে বড়রকমের লস করেছেন কিংবা করতে যাচ্ছেন। তাদের জন্যই মূলত আজকে আমি “মিলিয়ন ডট মানি” সাইটের অল্প কিছু লেজিট তথ্য এখানে তুলে ধরবো। যার ফলে আপনারা জেনে শুনে বুঝে ওইসাইট থেকে ইনকাম করতে পারবেন।

আমি পোস্টটি করবো, ২-৩টা ছোট প্রশ্ন-উত্তর আকারে। যার মাধ্যমে আপনাদের মিলিয়ন মানি সম্পর্কে মনে জমা সকল প্রশ্নের উত্তর নাহলেও কিছু তথ্য ইনশাআল্লাহ দিয়ে দিতে পারবো বলে আশা করছি। তারপরও কোনো প্রশ্ন মনে থেকে থাকলে দয়া করে কমেন্ট করুন, আশা করি উত্তর করে দিতে পারবো।

“মিলিয়ন ডট মানি জিনিসটা কি? খাই না ফিন্ডে?”

মিলিয়ন ডট মানি হলো একটা ওয়েবসাইট, যেটি অনেক আগেই আত্মপ্রকাশ ঘটলেও, ২-১ বছর আগেই মূলত চূড়ান্তভাবে একটিভ হইছে। এটি মূলত ক্রিপ্টোকারেন্সি ইথারিয়ামের অন্যতম মাইনার বা ট্রাঞ্জেকশন কনফর্মার সংস্থা ” স্মার্ট কন্ট্যাক্ট ” এর দ্বারা ডেভলপকৃত। স্মার্ট কন্ট্যাক্ট হলো ব্লকচেইনের কিনে নেওয়া একটা সংস্থা যেটি আমাদের ইথারিয়ামের ট্রাঞ্জেকশনগুলো ট্র‍্যাক করে এবং কনফার্ম করতে সাহায্য করে। এদেরকে মাইনারও বলা হয়। মিলিয়ন ডট মানি তাদেরই একটি ইভেন্ট বলতে পারেন।

সাইটকি লেজিট নাকি স্ক্যাম?

সাইটটা সম্পূর্ণ লেজিট। আর লেজিট মনে করার কারণ
হিসেবে আমার রিসার্চটা তুলে ধরছিঃ

১) ক্রিয়েটর বা ডেভলপার স্মার্ট কন্ট্যাক্ট।

২) স্মার্ট কন্ট্যাক্ট ব্লকচেইন এর অঙ্গ সংস্থান।

৩) এই ওয়েবসাইটের পুরানো গ্রাহকদের খুজে বের করে তাদের অ্যাড্রেস ইথার স্ক্যানে সার্চ করে ট্রাঞ্জেকশন হিস্টোরি দেখেছি। যা প্রমাণ করে সাইটটি অনেক আগে থেকে চালু আছে এবং পেমেন্ট করে যাচ্ছে।

৪) প্রতিনিয়তই বড় বড় পরিমাণ পেমেন্ট দিয়ে যাচ্ছে। যার প্রমাণ আপনারা ইউটউবে কয়েকটা ভিডিও ঘাটলেই পাবেন।

আমি সাইটটি সম্পর্কে জানার পর, পর পর ৩ দিন সাইটিটি সম্পর্কে রিসার্চ করছিলাম, নিজেও খানিকটা পেমেন্ট নিয়ে তারপরই রিভিউ করছি। আশা করি আপনারা এই সাইটে নিশ্চিন্তে কাজ করতে পারবেন।

উক্ত ওয়েবসাইটের কাজ কি?

এই ওয়েবসাইট মূলত তাদের কন্ট্যাক্ট সেল করে। শেয়ারবাজারের মত স্মার্ট কন্ট্যাক্টও গ্রাহকদের কাছে তাদের কন্ট্যাক্ট সেল করে, তবে তা মাত্র ১০০ দিনের জন্য । মূলত ওই ১০০ দিনের লীজ দেওয়া কন্ট্যাক্ট দিয়ে তারা তাদের গ্রাহকদের আয় করার একটা সুযোগ করে দিয়েছে। আর তা হলো, কন্ট্যাক্ট রিসেল করা।

অস্থির হয়েন না, খোলসা করছি।

ব্যাপারটা হলো, আপনি যখন লীজ নিবেন কন্ট্যাক্টটি, তখন আপনার লেভেল ১। এই লেভেল লীজ নিতে আপনার খরচ হবে মাত্র ০.০৩ ইথার। এই টাকাটা পাবেন স্মার্ট কন্ট্যাক্ট। কিন্তু এই লেভেলে আপনি মাত্র দুইজন রেফার করতে পারবেন। আর যেই দুইজন রেফার করবেন, তাদের প্রদান করা ০.০৩ + ০.০৩ ইথার, অর্থ্যাৎ সম্পুর্ন টাকাটা পাবেন আপনি ইন্যাস্টেন্টলি।

লেভেল ১ এ দুইজন রেফার করা হলে আপনি চলে যাবেন লেভেল ২ এ। এইখানে আপনি একজন রেফার করলে পাবেন ০.০৫ ইথার। অর্থ্যাৎ, আপনি আপনার ৩য় রেফার করলে পাবেন ০.০৫ ইথার। এই লেভেলে আপনি ৪ জন রেফার করতে পারবেন। ৪ জন রেফারের সম্পূর্ণ টাকা আপনি ইন্যাস্টেন্ট পাবেন।

লেভেল ২তে আপনি ৪ জন রেফার করে ফেললে অর্থ্যাৎ আপনি ৬ নম্বর রেফারটা করলে চলে যাবেন লেভেল ৩ তে। এখানে পাবেন প্রতি রেফারে ০.১ ইথার করে। বাকীটা আপনি নিচের ছবি দেখলে ইজিলি বুঝবেন।


এইভাবে লেভেল ১০ পর্যন্ত যেতে পারবেন। আর লেভেল ১০ এ যেতে পারলে আপনি বিরাট বড় লোক! ? এইভাবে মাত্র ১০০ দিন আপনারা এই সাইটে কাজ করতে পারবেন। ১০০ দিন পর আপনারা আবার চাইলে আপনাদের কন্ট্যাক্ট রিনিউ করে নিতে পারেন।

আশা করছি ওয়েবসাইটের কাজ এবং কিভাবে কাজটা ঘটে বুঝাতে পেরেছি।

কিভাবে কাজ শুরু করবো?
দুঃখিত। আমি সাইটটির ছোটখাটো একটা রিভিউ করলেও কাজ করার প্রসেস আমি ট্রিকবিডিতে প্রকাশ করছি না। কারণ তা রুলসের সম্পূর্ণ বিরুদ্ধে। তাই আমি আমার ব্লগ TushmiBD – তে এই ওয়েবসাইটে কাজ করার / একাউন্ট করার এবং আয় করার পদ্ধতি প্রকাশ করছি। উক্ত ব্লগ পোস্টের লিংক আপনারা এই পোস্টের শেষের “প্রমোশনাল সেকশন” এ পেয়ে যাবেন।

আমার ব্যক্তিগত অভিমতঃ

আমি আগেই বলেছি, এটি একটি লেজিট ওয়ে টু আর্ণ সাম মানি। কেন লেজিট তা বর্ণণাও করেছি। সুতরাং, আপনারা ইউটিউবে ভুয়াসব তথ্য শুনে বিশ্বাস না করে অন্তত এই পোস্টটি পড়ে কিছু তথ্য জেনে নিন। আমি বিশ্বাস করি, কাজ চালাবার মতো তথ্য আপনি এই পোস্ট থেকে জানতে পারবেন। বাকীটা আপনি কাজ করতে করতে শিখে নিবেন। কারণ সব তোহ আর বলে দেওয়া হয় না, কিছু কিছু জিনিস জানতে হলে প্র‍্যাক্টিকেলি জেনে নিতে হয়।

প্রোমোশনাল সেকশনঃ

আমার ব্লগ পোস্টটি লিংকঃ বিস্তারিত এখানে

আজ আর নয়। যেকোনো কোথাও আটকে গেলে নিচে কমেন্ট করবেন, আমি ইনশাআল্লাহ যতটুকু পারবো সমাধান করে দেওয়ার চেষ্টা করবো।


ভালো থাকবেন, আল্লাহ হাফিজ।

5 thoughts on "[REVIEW] Million.Money লেজিট / স্ক্যাম? নতুন বছরে ইনকাম করার একটি প্লাটফর্ম সম্পর্কে জেনে নিন আমার করা ছোট্ট একটা রিভিউ থেকে!!"

  1. Saruar jahan Contributor says:
    So level upgrade Korte all time taka dite Hobe ?
  2. Saruar jahan Contributor says:
    Level 2 e gele 0.05 invest and level 3 e 0.1 …
  3. Tech Tourist Subscriber says:
    imtiazblog.com website a proti post er jonno 10 – 50 taka deya hobe.

Leave a Reply