এই ধরনের গাড়ির কনসেপ্ট এর আগেও আপনারা অনেকেই হয়ত দেখেছেন। 1997 সালের একটি হলিউড সিনেমাতে এই ধরনের উড়ন্ত গাড়ির ব্যবহার দেখানো হয়েছিল। এই সিনেমাটির জন্য আমরা বুঝতে পেরেছি উড়ন্ত গাড়ির কনসেপ্ট সম্বন্ধে। তবে বড় পর্দায় তো অনেক হয়েছে এবার তা বাস্তবেও বাজারে আস্তে চলেছে। Uber সংস্থাটি এমনি এক খবর জানিয়েছেন সংবাদ মাধ্যমকে ।

এই পোষ্টি টি প্রথমে এখানে প্রকাশিত হয়েছে ।

Uber এই উড়ন্ত ট্যাক্সি বাজারে নিয়ে এলেও তা সম্পূর্ণ নির্মানের দায়িত্ব দেওয়া হয়েছে Hyundai নামক গাড়ি প্রস্তুতকারক সংস্থাটিকে। এবং আগামী দিনে এই উড়ন্ত ট্যাক্সিই যোগাযোগের একমাত্র মাধ্যম হবে। দু দশক আগে একটি সিনেমার মাধ্যমে দেখানো কল্পবিজ্ঞানের এই “উড়ন্ত গাড়ির” দৃশ্য আজ বাস্তবের মুখে। তবে এটি সম্পূর্ণ ইলেকট্রিক চালিত উড়ন্ত ট্যাক্সি। সম্প্রতি S-A1 নামের একটি ‘কনসেপ্ট এয়ারক্রাফট’ প্রকাশ্যে এনেছে Hyundai সংস্থাটি। এবং এই উড়ন্ত ট্যাক্সির টেক অফ আর ল্যান্ডিং এর জন্য বিশেষ পরিকাঠামো তৈরীর কাজ Uber এবং Hyundai একসাথে যৌথ ভাবে করবে। এখনও পর্যন্ত জানা গিয়েছে এই উড়ন্ত ট্যাক্সিটি ঘণ্টায় 90 কিলোমিটার গতিতে ছুটতে পারবে। এবং মাটি থেকে 2000 ফুট উচ্চতায় উঠতে পারবে এই উড়ন্ত ট্যক্সিটি। এছাড়া একবার সম্পূর্ণ চার্জে একটানা 100 কিমি পর্যন্ত উড়তে পারবে। এছাড়াও এই ট্যক্সিটিতে রয়েছে ফাস্ট চার্জিং প্রযুক্তি যার ফলে একবার সম্পূর্ণ চার্জ হতে মাত্র 5 থেকে 7 মিনিট সময় লাগবে।

Site Ad

BloggerBD.XYZ [url=http://bloggerbd.Xyz] আর্টিকেল লিখে ইনকাম করুন আর টাকা পান বিকাশে অথাবা মোবাইল রির্চাজে ।
*
*
আমাদের ওয়েবসাইট এ আপনি যে কোনো বিষয়ে আর্টিকেল লিখে ইনকাম করতে পারবেন প্রতি আর্টিকেল এ ৭ থেকে ১০ টাকা । আর আর্টিকেল টপ লেভেল এ আসলে বোনাস পাবেন ৫০ টাকা ।

তাই আর দেরি না করে এক্ষুনি ভিজিট করুন আমাদের ওয়েবসাইট আর লিখতে শুরু করুন নিজ দক্ষতায় ।
*
*
লিংকঃ www.BloggerBD .Xyz [/url]

Thank You.

2 thoughts on "এবার “উড়ন্ত গাড়ি” বাজারে আনতে চলেছে Uber ( বিস্তারিত ভিতরে )"

  1. Rumon Mahmud Rumon Mahmud Subscriber says:
    সবার আগে সকল নতুন নতুন মুভি ডাউনলোড করতে ভিজিট করুন
    https://9khdmovies.blogspot.com


Leave a Reply