আমরা গুগল কে মূলত কোন কিছু সার্চ করার ক্ষেত্রে ব্যবহার করি কিন্তু এর অন্য কোন ফিচার আছে কিনা তা ভালো করে আমরা জানিনা তেমনি তাই আজকে Google এর Secret কিছু গেমস সম্পর্কে জেনে নেওয়া যাক।

Basketball 2012


গুগল এই গেমস টি উন্মুক্ত করে ২০১২ সালের ৮ অক্টোবর আর মজার একটি গেমস যা আপনি আপনার সার্চ ইঞ্জিনে বসেই খেলতে পারবেন। আপনি বিভিন্ন দূরত্ব থেকে বল বাস্কেট করতে পারেবন মাউসের ব্যবহার করে আর এখানে গতি নিয়ন্ত্রনের টা অবশ্যই জরুরী। সময় কাটানোর জন্য হতে পারে সুন্দর একটি গেমস যা আপনি খেলতে চাইলে নিচের লিংকে চলে যেতে পারেন।


Basketball-2012




T-Rex


আপনারা হয়তো খেয়াল করে থাকবেন যখন গুগল ক্রোম বাউজারে নেট কানেকশন থাকেনা তখন উপরের মত একটি ডায়নোসর দেখা যায় অনেকে হয়তো মনে করে থাকবেন যে ঐ ডায়নোসর টাই নেট খেয়ে ফেলছে কিন্তু আসলে তা নয় এটা একটি গেমস যা আপনাকে সময় কাটানোর জন্য প্লে করার ইঙ্গিত দিচ্ছে। আপনি আপনার ডায়নোসর কে লাফিয়ে লাফিয়ে পার করতে Object গুলো আর তার জন্য Space Button ব্যবহার করবেন ব্যস এবার পয়েন্ট জমান।


আর আপনি যদি অনলাইনেও গেমস টি খেলতে চান তবে নিচের লিংকে চলে যান।


টি-রেক্স লিংক




PacMan


Google এর Doodle এ এই গেমস টি প্রথম দেখা যায় মে ২১, ২০১০ সালে। আপনি KeyBoard এর Arrow Key ব্যবহার করে এই গেমস টি খেলতে পারবেন। গেমস টিতে আপনাকে পালিয়ে বাচতে হবে Inky, Pinky, Blinky এবং Clyde এর হাত থেকে তাহলে সময় নষ্ট করতে চাইলে আপনার গুগল সার্চ বারে লিখুন “PACMAN” দেখবেন আপনার Play বাটন চলে এসেছে খেলা শুরু করুন।




Google Snake Game


Snake গেমস কি এটা তো আপনারা নোকিয়ার আমল থেকেই জানেন ঠিক তেমনি গুগলের সিক্রেট Snake গেমস রয়েছে আর আপনি যদি তা চেখে দেখতে চান তবে চলে যান নিচের লিংকে।


গুগল স্নেক গেমস




BreakOut


“ব্রেইকআউট” গেমটি ডেভেলপ করে ১৯৭২ সালে Steve Wozniak এবং Steve Jobs. এবং এই গেমস টি তে আপনাকে একটি ডান্ডা দেওয়া হবে যা দিয়ে বল টা যাতে নিচে পড়ে না যায় তা কন্ট্রোল করবেন আর বল গিয়ে উপরের ব্লক গুলোকে ভাংবে। Dx-Ball গেমস টি তো খেলেছেন ঠিক ঐটার মত এবার আপনি যদি Breakout খেলতে চান তবে নিচের লিংকে চলে যান।

(SS নেওয়ার সময় বল পইরা গেছে Don’t Mind)


ব্রেক আউট লিংক



তাহলে এই পাঁচটি সিক্রেট গেমস এর সমাপ্তি ঘটছে আপাদত বিদায় দেখা হবে অন্য কোন সময় নতুন কিছু নিয়ে।



সৌজন্যেঃ সাইবার প্রিন্স 

(www.DarkMagician.Xyz)

2 thoughts on "গুগলের ৫ টি Secret গেমস সম্পর্কে যদি না জানেন তবে এক্ষুনি জেনে নিন"

Leave a Reply