আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

গুগল তাদের ম্যাপস সার্ভিসে ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে ‘সাময়িকভাবে বন্ধ’ (টেম্পরারিলি ক্লোজড) হিসেবে চিহ্নিত করার অপশন চালু করেছে।

গুগলের প্রধান নির্বাহী কর্মকর্তা সুন্দর পিচাই নতুন এই অপশনটির ঘোষণা দেন ১৫ মার্চ। তিনি জানান সরকারের দেওয়া তথ্য, ব্যবসাপ্রতিষ্ঠানগুলোর নিজেদের দেওয়া তথ্য এবং কৃত্রিম বুদ্ধিমত্তাকে একসঙ্গে করে গুগল একটি নির্ভরযোগ্য সমাধান চালু করেছে।

অপশনে সাময়িকভাবে বন্ধর পাশাপাশি ‘বিশেষ কর্মঘণ্টা’ অপশনও আছে।ফিচারটি পেতে গুগলের মাই বিজনেসে যেতে হবে। ব্যবসার মালিকরা মাই বিজনেসে সাইন ইন করে ‘ইনফো’ তে ক্লিক করে ‘ক্লোজ দিস বিজনেস অন গুগল’ অপশনে যেতে হবে। এরপর ডানপাশে থাকা ‘মার্ক অ্যাজ টেম্পরারিলি ক্লোজড’ অপশন সিলেক্ট করতে হবে।

করোনাভাইরাসের ছড়িয়ে পড়াকে রোধ করতে চলমান লকডাউনের সময়ে অনেক ব্যবসা প্রতিষ্ঠানই সাময়িকভাবে বন্ধ। কিন্তু গুগল ম্যাপে এই অপশনটি না থাকায় সঠিক তথ্য পেতে সমস্যা দেখা দিচ্ছিল। কারণ অনেক ব্যবহারকারীই কিছু খুঁজে পেতে গুগল ম্যাপসের উপর নির্ভরশীল।

One thought on "✅?গুগল তাদের ম্যাপস সার্ভিসে ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে ‘সাময়িকভাবে বন্ধ’ হিসেবে চিহ্নিত করার অপশন চালু করেছে।??"

  1. unknown Contributor says:
    tnq for this information

Leave a Reply