আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

গুগলের জন্য কাস্টমাইজড এক্সিনস চিপ তৈরি করছে দক্ষিণ কোরিয়ান ইলেকট্রনিক্স জায়ান্ট স্যামসাং

গুগলের জন্য কাস্টমাইজড এক্সিনস চিপ তৈরি করছে দক্ষিণ কোরিয়ান ইলেকট্রনিক্স জায়ান্ট স্যামসাং। অন্তত তেমন তথ্যই পাওয়া গেলে সাম্প্রতিক বেশ কিছু প্রতিবেদনে।

স্যামসাংয়ের তৈরি এক্সিনস চিপে থাকবে দুটি কর্টেক্স-এ৭৮, দুটি এ৭৬ এবং চারটি এ৫৫ কোর। জিপিইউ হিসেবে দেখা মিলবে এআরএম প্রযুক্তির নতুন কাঠামোর ভিত্তিতে তৈরি মালি এমপি২০-এর, এটির সাংকেতিক নাম দেওয়া হয়েছে বোর।

এদিকে, জিএসএমএরিনা জানিয়েছে, এক্সিনস চিপে এ৭৮ এবং বোর অন্তর্ভুক্ত করার বিষয়টি এখনও আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি। স্যামসাংয়ের পাঁচ ন্যানোমিটার এলপিই প্রযুক্তিতে তৈরি কাস্টমাইজড এক্সিনস চিপটি এ বছরই চলে আসার কথা রয়েছে।

কাস্টমাইজড এক্সিনস এসওসি-এ স্যামসাংয়ের পরিবর্তে গুগলের নিজস্ব ভিজুয়াল কোর আইএসপি এবং নিউরাল প্রসেসিং ইঞ্জিন বা এনপিইউ অন্তর্ভুক্ত করার কথা রয়েছে। ভবিষ্যতে এক্সিনস প্রযুক্তির প্রসেসর নিয়ে বড় মাপের পরিকল্পনা রয়েছে স্যামসাংয়ের। মংগুজ সিপিইউ কোর থেকে স্টক এএআরএম কোরে চলে আসার পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠানটির। এমনকি, দীর্ঘসময় ধরে ব্যবহৃত মালি জিপিইউ ব্যবহার করাও বাদ দিতে চাইছে প্রতিষ্ঠানটি।

ব্রডক্যাম, ইনটেল, এনভিডিয়া ও কোয়ালকমের মতো প্রতিষ্ঠান থেকে চিপ নকশাকারীদেরকে গুগল নিজ প্রতিষ্ঠানে নিয়ে আসতে চাইছে বলে খবর ছড়িয়েছিল গত বছর। কিন্তু এখন মনে হচ্ছে, চিপের জন্য স্যামসাংয়ের এক্সিনস লাইনকে বেছে নিয়েছে প্রতিষ্ঠানটি।

আসন্ন অকুলাস এআর এবং ভিআর পণ্যে এক্সিনস চিপসেট ব্যবহার করবে ফেইসবুক এমন খবরও উঠে এসেছে বেশ কিছু প্রতিবেদনে।

4 thoughts on "✅?গুগলের জন্য কাস্টমাইজড এক্সিনস চিপ তৈরি করছে দক্ষিণ কোরিয়ান ইলেকট্রনিক্স জায়ান্ট স্যামসাং??"

  1. Rjmister24 Subscriber says:
    ফ্রী আনলিমিটেড মেসেজ পাঠান কোন প্রকার লগিন, রেজিষ্টার আর পয়েন্ট আর্নিং ছাড়ায় : https://bit.ly/2VqclAt
    1. Shakib Author Post Creator says:
  2. hasan13 Contributor says:
    vai etto choto kore ekta post korar kono mane hoy na.plz explanation diye ektu boro kore post likhben.thanx anyway
    1. Shakib Author Post Creator says:
      Thank You ?

Leave a Reply