নগদ এর সাথে মাশরাফি বিন মর্তুজা

আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।


বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল আর্থিক লেনদেন সেবা “নগদ” দেশের মানুষের জন্য বিভিন্ন ধরনের উদ্যোগ নিয়েছে। দেশের জন্য এমন উদ্যোগের প্রশংসা করে “নগদ”-এর সাথে থেকে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা।


করোনা ভাইরাস বিশ ব্যাপী একটি আতঙ্কের নাম। বাংলাদেশও এই সমস্যার সম্মুখীন। ডাক বিভাগের ডিজিটাল আর্থিক লেনদেন সেবা “নগদ” দেশের এমন সংকটে সাধারণ মানুষের পাশে দাঁড়াতে তার বিজ্ঞাপন বাজেট কমিয়ে এনে সেই টাকা লেনদেন খরচ কমানোর কাজে ব্যবহার করছে। পাশাপাশি “নগদ”-এ প্রথম ১০০০ টাকা ক্যাশ আউটে চার্জ না নেওয়া এবং নিত্যপ্রয়োজনীয় পণ্য ও ওষুধের সেটেলমেন্ট চার্জ শূন্য করার মতো উদ্যোগও নেওয়া হয়েছে। এ ছাড়া দেশের ৪৯২টি উপজেলায় অসহায় মানুষদের মধ্যে খাবার এবং নিত্যপ্রয়োজনীয় পণ্য বিনামূল্যে বিতরণ করছেন ডাক বিভাগ ও “নগদ”-এর কর্মীরা। আর “নগদ” এই উদ্যোগের নাম দিয়েছে, “মানুষ বাঁচলে, দেশ বাঁচবে”।


এই খবর জাতীয় গণমাধ্যমগুলোতে প্রকাশিত হওয়ার পর বাংলাদেশের অন্যতম জনপ্রিয় খেলোয়াড় মাশরাফি বিন মুর্তজা একটি সেলফি ভিডিওর মাধ্যমে “নগদ”-এর এই উদ্যোগের প্রশংসা করেন। ভিডিওতে তিনি বলেন, দেশের এই পরিস্থিতিতে অনেক টেনশন কাজ করে। কিন্তু কোনো কোনো নিউজ মনটা অনেক ভালো করে দেয়। যেমন আজ সকালে পেপারে দেখলাম “নগদ” তাদের বিজ্ঞাপনের খরচ কমিয়ে এই টাকা দেশের কল্যাণে খরচ করবে। তারমানে “নগদ” শুধু ব্যবসার দিকটা চিন্তা না করে এই সংকটকালে দেশের মানুষের কথা চিন্তা করছে। “নগদ” একটি সরকারি প্রতিষ্ঠান, তার অর্থ হচ্ছে এর মালিক আমি, আপনি, সবাই। তাই আসুন আমরা “নগদ”-এর মতো করে যে যার অবস্থান থেকে এগিয়ে আসি। “নগদ”-এর মতো করেই বলি, “মানুষ বাঁচলে দেশ বাঁচবে”। তাই “নগদ”-এর এই সিদ্ধান্তকে আমরা স্যালুট জানাই।
বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অন্যতম সফল অধিনায়কের সেলফি ভিডিও দেখার পর “নগদ”-এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ মিশুক তাঁর সাথে যোগাযোগ করেন এবং তাঁকে ধন্যবাদ জানান। এ সময় তাঁরা দেশের স্বল্প আয়ের জনসাধারণ ও ক্ষুদ্র ব্যবসায়ীদের জন্য অর্থনৈতিক লেনদেনকে কীভাবে আরও সহজ করা যায়, তা নিয়ে আলোচনা করেন।


পরে “নগদ”-এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ মিশুক বলেন, আশা করা যায় আমাদের প্রিয় মাশরাফি বিন মুর্তজা বাংলাদেশ সরকারের একজন প্রতিনিধি হিসেবে রাষ্ট্রীয় সেবা “নগদ”-এর সাথে থাকবেন এবং আমরা একসাথে বাংলাদেশের সাধারণ জনগণের কল্যাণে আরও কিছু কার্যক্রম নিয়ে উপস্থিত হতে পারব।

তো আজ এই পর্যন্তই সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন এবং নিয়মিত ট্রিকবিডিতে ভিজিট করুন। ধন্যবাদ।

8 thoughts on "“নগদ”-এর পাশে মাশরাফি বিন মুর্তজা ✌✌✌"

  1. blackhat blackhat Contributor says:
    Taka pele pase to thakbei
    1. Tech Lover Tech Lover Contributor Post Creator says:
      Seta to obossoi 😁
  2. aryan.007 aryan.007 Contributor says:
    সরকারি কোম্পানি চাইলেই পারে ক্যাশ আউট ফ্রি করে দিতে কিন্তু সরকার করবে কি!
    1. Tech Lover Tech Lover Contributor Post Creator says:
      Hmm.. Korlei to pare,, bkash to korche cashout free 😁
  3. aryan.007 aryan.007 Contributor says:
    বিকাশ একটি প্রাইভেট কোম্পানি নগদ হলো সরকারি মালিকানাধীন কোম্পানি সরকারের উচিৎ ছিলো এই দুর্যোগে অন্তত ক্যাশ আউটটি ফ্রি করার এর নগদ এখনো অতোটা মানুষের দোরগোড়ায় পৌঁছয়নি তারপরেও এদের এতো ডিমান্ড!
  4. aryan.007 aryan.007 Contributor says:
    বিকাশ একটি প্রাইভেট কোম্পানি নগদ হলো সরকারি মালিকানাধীন কোম্পানি সরকারের উচিৎ ছিলো এই দুর্যোগে অন্তত ক্যাশ আউটটি ফ্রি করার। আর নগদ এখনো অতোটা মানুষের দোরগোড়ায় পৌঁছয়নি তারপরেও এদের এতো ডিমান্ড!
    1. Tech Lover Tech Lover Contributor Post Creator says:
      Hmm.. But tader a kotha ke bujhabe?

Leave a Reply