আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

জনপ্রিয় ভিডিও কনফারেন্সিং অ্যাপ জুম নতুন পাঁচ সিকিউরিটি ফিচার আনল। এই সিকিউরিটি ফিচার ব্যবহারে জুমের নিরাপত্তা আরো বাড়লো

জনপ্রিয় ভিডিও কনফারেন্সিং অ্যাপ জুম নতুন পাঁচ সিকিউরিটি ফিচার আনল। এই সিকিউরিটি ফিচার ব্যবহারে জুমের নিরাপত্তা আরো বাড়লো। অ্যাপটির নিরাপত্তা ত্রুটির অভিযোগ এনে পৃথিবীর অনেকে দেশে এটি ব্যবহারে নিষেধাজ্ঞা দেয়া হয়ে। নতুন এই ফিচার ব্যবহারে নিরাপত্তা জোরদার হলো।

জুমের প্রধান নিবার্হী কর্মকর্তা এরিক এস ইয়ুন জানিয়েছেন, ব্যবহারকারীদের নিরাপত্তা নিশ্চিত করতে নতুন আপডেটে বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে। জোর দেয়া হয়েছে ব্যবহারকারীদের নিরাপত্তার বিষয়টি।

জেনে নিন জুমের নতুন পাঁচ সিকিউরিটি ফিচার সম্পর্কে:

পাসওয়ার্ড ব্যবহার করুন জুম ব্যবহারে নিরাপত্তা নিশ্চিত করতে চাইলে মিটিং শুরুর আগে ভিডিও কনফারেন্সিংয়ে পাসওয়ার্ড ব্যবহার করুন। যাদের মিটিংয়ে অন্তর্ভুক্ত করতে চান তাদেরকেই কেবলমাত্র পাসওয়ার্ড দিন। এতে করে অপ্রত্যাশিত কেউ মিটিংয়ে প্রবেশ করতে পারবে না। নিরাপত্তাও নিশ্চিত হবে।

ওয়েটিং রুমের ব্যবহার এই ফিচার ব্যবহারে অ্যাডমিন অংশগ্রহণকারীদের নিয়ন্ত্রণ করতে পারবেন। কেউ মিটিংয়ে অংশ নিতে চাইলে অ্যাডমিন অ্যাপ্রুভ করলেই তিনি অংশ নিতে পারবেন। অন্যথায় তার অংশ নেয়ার সুযোগ নেই।

ডিজেবল জয়েন বিফোর হোস্ট অপশন এই অপশনটি চালুর ফলে যে কেউ ইচ্ছা করলেই যেকোনো মিটিংয়ে অংশ নিতে পারবে না। একমাত্র অ্যাডমিন যাকে চাইবে সেই অংশ নিতে পারবে।

মিটিং লক করে রাখা এই অপশনটি রয়েছে জুম অ্যাপে। ফলে জুম আইডি ও পাসওয়ার্ড থাকলেও তাকে লক করে রাখা যাবে। যখন অ্যাডমিন চাইবেন তখনই তিনি ভিডিও কলে যোগ দিতে পারবেন।

ডিজেবল রিমুভ পার্টিসিপেন্টস ফ্রম রিজয়েন্টিং অনাকাঙ্খিত ইউজারকে যদি একবার রিমুভ করা হয় সে যেনো পুনরায় ফিরে এসে অংশ নিতে না পারে সেজন্য এই ফিচারটি ব্যবহার করা যেতে পারে। এতে করে একজনকে ব্লক করে রাখলে পুনরায় যে ভিডিও কলে অংশ নিতে পারবে না।

2 thoughts on "জনপ্রিয় ভিডিও কনফারেন্সিং অ্যাপ জুম নতুন পাঁচ সিকিউরিটি ফিচার আনল। এই সিকিউরিটি ফিচার ব্যবহারে জুমের নিরাপত্তা আরো বাড়লো"

  1. Abdus Sobhan Author says:
    Via apk ar link hobe?

Leave a Reply