আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

সাইবার সিকিউরিটি সম্পর্কিত সেবার মূল্যায়ন ও প্রয়োজনীয়তায় বাজা‌রে এলো স্টার কম্পিউটার সিস্টেমস লিমিটেডের সাইবার সিকিউরিটি ডিভাইস বক্স

সাইবার সিকিউরিটি সম্পর্কিত সেবার মূল্যায়ন ও প্রয়োজনীয়তা নিরিখে সামগ্রিক ও বিস্তৃত নিরাপত্তার জন্য স্টার কম্পিউটার সিস্টেমস লিমিটেডের (এসসিএসএল) সাইবার সিকিউরিটি ডিভাইস বক্স। সাইবার সিকিউরিটির ক্ষেত্রে অবৈধ অনুপ্রবেশ, সিকিউরিটির উপর হামলার হুমকির মূল্যায়ন, সাইবার সিকিউরিটি লঙ্ঘনের বিষয়ে প্রতিক্রিয়া এবং অন্যান্য সিকিউরিটির বিষয়ে প্রয়োজনীয় পরামর্শ পাওয়া যাবে এই সেবার আওতায়। ভিএপিটি সার্ভিসে এসসিএসএল আইজ্যাপি ভেঞ্চার সাইবার সিকিউরিটি ডিভাইস বক্সে আছে ৬০০ এর বেশি বিল্টইন টুলস এবং ১ হাজারের বেশি এক্সপোলেশনস। স্টার কম্পিউটার সিস্টেমস লিমিটেড (এসসিএসএল) এবং আইজ্যাপি ভেঞ্চার এই সাইবার সিকিউরিটি ডিভাইস বক্স নিয়ে দেশে এবং দেশের বাইরের বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে কাজ শুরু করেছে।

স্টার কম্পিউটার সিস্টেমস লিমিটেডের (এসসিএসএল) সিইও রেজওয়ানা খান বলেন, ‘বর্তমান সময়ে করোনা বিপর্যয়ে বিভিন্ন প্রতিষ্ঠান সাইবার সিকিউরিটি নিরাপত্তা নিয়ে চিন্তা-ভাবনা শুরু করেছে। এই ক্রান্তিকালে হয়তো সাইবার নিরাপত্তা এটি উদ্বেগের একটি বিষয় হয়ে উঠবে। আমরা সে লক্ষ্য নিয়েই কাজ শুরু করছি। এসসিএসএল অ্যাইজ্যাপি ভেঞ্চার সাইবার সিকিউরিটি ডিভাইস বক্স সাইবার নিরাপত্তার একটি সহজ সমাধান। ব্যাংকিং, আইসিটি, কর্পোরেট, গামেন্টস সেক্টর কিংবা বড় বড় প্রতিষ্ঠানের সাইবার সিকিউরিটিতে এই ডিভাইস বক্সটি বেশ কার্যকরী। প্রতিষ্ঠানগুলোর সাইবার সিকিউরিটির প্রতিটি বিষয় মূল্যায়ন, সিস্টেমের সাইবার ব্রিচ হলে সঙ্গে সঙ্গে জানা যাবে। এ ছাড়াও হ্যাকিং, সাইবার সিকিউরিটি হুমকির মূল্যায়ন, সাইবার সিকিউরিটি লঙ্ঘনের বিষয়ে প্রতিক্রিয়াও পরামর্শ পাওয়া যায়। এসসিএসএল আইজ্যাপি ভেঞ্চার সাইবার সিকিউরিটি ডিভাইস বক্সটির সেবা নিয়ে কয়েকটি ব্যাংকের সঙ্গে ইতিমধ্যে চুক্তি হয়েছে এবং আমরা কাজও শুরু করেছি। বিভিন্ন প্যাকেজে এই সেবা নেবার সুযোগ রয়েছে।

স্টার কম্পিউটার সিস্টেমস লিমিটেডের (এসসিএসএল) টেকনিক্যাল কনসালটেন্ট হামিদ খান, ‘এসসিএসএল ও আইজ্যাপি ভেঞ্চার সাইবার সিকিউরিটি ডিভাইস বক্স ব্যবহার একেবারে সহজ। এটি ওয়ান টাইম সেটআপ, প্লাগ অ্যান্ড প্লে। সিস্টেম কনফিগারেশনের কোনো পরিবর্তন হয় না। এ ছাড়াও ডিভাইস বক্সটি কমপ্যাক্ট ডিজাইনের। আছে ৬শ’ এর বেশি বিল্টইন টুলস এবং এক হাজারের বেশি ১ হাজারের বেশি এক্সপ্লোলেশনস ক্যাপাবলিটি। বক্সটিতে ইনকামিং ডাটা ব্লক থাকে। আর এটি আইএসও২৭০০১; সিএসআই; জিডিপিআর স্ক্যান সনদপ্রাপ্ত। খরচের ব্যাপারটিও একেবারে সাধ্যের মধ্যেই। ২০-৪০% টেডিশনাল পিটি মেথডসে ক্যাপচার করতে পারে। ওয়ান টাইম সেটআপ কোস্ট ইফেক্টিভ।

তিনি আরো বলেন, ‘এসসিএসএল ও আইজ্যাপি ভেঞ্চার সাইবার সিকিউরিটি ডিভাইস বক্সটি জ্যাপস্ক্যান অর্থাৎ থ্রেট বেসড ভালনারেবিলিটি স্ক্যান এরপর জ্যাপপিটি অর্থাৎ থ্রেট বেসড পেনিট্রেশন টেস্টিং তারপর জ্যাপটিআই অর্থাৎ থ্রেট ইন্টেলিজেন্স অ্যান্ড মনিটনিং এরপর শেষে জ্যাপএমএসএস অর্থাৎ সিকিউরিটি অপারেশনস (সক) এভাবেই বক্সটি পর্যায়ক্রম প্রক্রিয়ায় কাজ করে। রয়েছে ২৪ ঘন্টা এক্সপার্ট মনিটরিং টিম। যারা সাইবার সিকিউরিটি ডিভাইস বক্সটির সেবা নিতে চান তাদের এই সেবার আওতায় রিপোর্ট যেভাবে তারা চাইবে সেভাবেই দেয়া সম্ভব। এ ছাড়াও সমস্যা হলে সেটির সমাধানের একটি প্রসেস দেয়া হয় গ্রাফিক্যাল এবং টেকনিক্যাল ডিটেলসহ। নিবার্হী ব্যবস্থাপকদের জন্য রয়েছে রিপোর্টিং পলিসিও।

উল্লেখ্য, স্টার কম্পিউটার সিস্টেমস লিমিটেড (এসসিএসএল) সাইবার সিকিউরিটি ভেঞ্চারের মাধ্যমে নেপাল, ভুটান, মিয়ানমার কম্বোডিয়া, ব্রুনেই এবং সিঙ্গাপুরসহ বিশ্বব্যাপী উপস্থিতি বাড়াচ্ছে। বাজারের চাহিদা ও সম্ভাবনার ওপর নির্ভর করে ব্যবসা প্রসারিত করছে প্রতিষ্ঠানটি।

One thought on "সাইবার সিকিউরিটি প্রয়োজনীয়তায় বাজা‌রে এলো স্টার কম্পিউটার সিস্টেমস লিমিটেডের সাইবার সিকিউরিটি ডিভাইস বক্স"

  1. Nishan khan Nishan khan Contributor says:
    good


Leave a Reply