আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

ভার্চুয়াল ডেবিট কার্ড আনছে গুগল


বিখ্যাত সার্চ ইঞ্জিন গুগল নিজস্ব ভার্চুয়াল ডেবিট কার্ডের পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে। ব্যবহারকারীদের অনলাইন কেনাকাটায় সহযোগিতা করতে এই প্রযুক্তি প্রতিষ্ঠান এমন সিদ্ধান্ত নিয়েছে বলে জানায় টেকক্রাঞ্চ।


প্রযুক্তি জগতে আপাতত গুগল পে সিস্টেমের একটি সৌখিন সংযোজন হিসেবেই ধরে নেওয়া হচ্ছে ভার্চুয়াল ডেবিট কার্ডকে, যেখানে বর্তমানে গুগলে পিয়ার টু পিয়ার পেমেন্ট সিস্টেমের মাধ্যমে কোনও কিছুর মূল্য পরিশোধের ব্যবস্থা করা হয়ে থাকে।


তবে কার্ডটি অ্যাপলের কার্ডের মতো নয়। অ্যাপলের কার্ড মূলত ক্রেডিট কার্ড। আর গুগলের কার্ড হচ্ছে ডেবিট কার্ড। এটি স্ট্যানফোর্ড ফেডারেল ট্রেড ইউনিয়নের সঙ্গে যৌথভাবে করছে গুগল। কার্ডটি হবে ভিসা কার্ড।


যদিও মাস্টার কার্ডের সঙ্গে পেমেন্ট প্রসেসর হিসেবে কাজ করছে গুগল। এই কার্ডে পেমেন্ট পদ্ধতি অবশ্য অ্যাপলের মতোই করা হয়েছে অর্থাৎ একটি প্লাস্টিক কার্ড ও ফোনে ট্যাপ টু পে ডিজিটাল কার্ডের মাধ্যমে পেমেন্ট করবে। একইসঙ্গে অনলাইন রিটেইলারদের জন্য আলাদা একটি ভার্চুয়াল কার্ড নম্বরের ব্যবস্থা করবে গুগল। এই কার্ড ব্যবহারে গুগল অ্যাপ ব্যবহার করে গুগল ম্যাপের মতো কেনাকাটার ট্র্যাক রাখা যাবে এবং গুগল পে ব্যবহার করে কার্ড লক পর্যন্ত করতে পারবেন।

তো আজ এই পর্যন্তই। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন এবং ট্রিকবিডির সাথে থাকবেন, ধন্যবাদ।

3 thoughts on "ভার্চুয়াল ডেবিট কার্ড আনছে গুগল [কেউ মিস করবেন না ]"

  1. A҉𝖇𝖚𝖇𝖔𝖐𝖔𝖗 Rxs Abubokor Contributor says:
    বাংলাদেশে কি পাওয়া যেতে পারে?
    1. Tech Lover Tech Lover Contributor Post Creator says:
      Hmm.. Bangladesh a ew pawa jbe, but aktu deri hobe

Leave a Reply