আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।




গুগল তাদের নিজস্ব সামাজিক যোগাযোগ মাধ্যম আনতে ব্যর্থ হয়েছে। আর এ সুযোগ নিয়ে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ মাধ্যমে পরিণত হয়েছে ফেসবুক। কিছু কিছু ক্ষেত্রে গুগলের কয়েকটি অ্যাপের সঙ্গে অবস্থান করছে ফেসবুক।


ভারতীয় প্রযুক্তিভিত্তিক গণমাধ্যম গেজেটস নাউয়ের এক প্রতিবেদনে বলা হয়েছে,গুগলের মালিকানাধীন অ্যাপের বাইরে ফেসবুকই সেগুলোর সঙ্গে পাল্লা দিচ্ছে। বিশ্বজুড়ে ফেসবুক অ্যাপটি ৫০০ কোটিরও বেশিবার ইনস্টল করা হয়েছে। এমন রেকর্ড গুগল নিয়ন্ত্রিত অ্যাপ ছাড়া আর কোনও অ্যাপের নেই।


হিসাব বলছে, হাতে গোনা মাত্র কয়েকটি অ্যাপ ৫০০ কোটিরও বেশি বার ডাউলোড হয়েছে। এর মধ্যে আছে ক্রোম, জি-মেইল, ইউটিউব, গুগল ম্যাপস, গুগল সার্চ এবং গুগল টেক্সট-টু-স্পিচ। এই তালিকায়ই আছে ফেসবুক। গুগলের মালিকানার বাইরে পরবর্তীতে যে অ্যাপটি ৫০০ কোটি ইনস্টলের মাইলফলকে পৌঁছতে পারবে বলে ধারণা করা হচ্ছে সেটি হলো ফেসবুকের মালিকানাধীন হোয়াটসঅ্যাপ।


সব গুগল ডিভাইসেই গুগলের অ্যাপগুলো প্রি-ইনস্টল থাকে। বর্তমানে গুগলের অ্যাপের মতো ফেসবুক অ্যাপও প্রি-ইনস্টল করা থাকে অনেক ডিভাইসে। এক্ষেত্রে স্যামসাং ফেসবুককে সবচেয়ে বেশি সুবিধা দিচ্ছে।


প্রতিষ্ঠানটি তাদের অ্যান্ড্রয়েড স্মার্টফোনে ফেসবুক অ্যাপ প্রি-ইনস্টল করে। শুধু তাই নয়, এই অ্যাপটি পরবর্তীতে আর আন-ইনস্টল করাও যায় না।



তো আজ এই পর্যন্তই। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন এবং ট্রিকবিডির সাথে থাকবেন, ধন্যবাদ।

One thought on "যেখানে গুগলের চেয়ে ফেসবুক এগিয়ে [কেউ মিস করবেন না]"

  1. MD Shakib Hasan MD Shakib Hasan Contributor says:
    Thanks For Share

Leave a Reply