আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

আজ থেকে ১৫ বছর আগে এই দিনে আপলোড করা হয়েছিলো ইউটিউবের প্রথম ভিডিও।

আজ থেকে ১৫ বছর আগে এই দিনে আপলোড করা হয়েছিলো ইউটিউবের প্রথম ভিডিও।

২০০৫ সালের ২৩ এপ্রিল ভিডিওটি আপলোড করেছিলেন ইউটিউবের সহ-প্রতিষ্ঠাতা জাওয়েদ করিম। স্যান ডিয়েগোর একটি চিড়িয়াখানায় হাতির পালের সামনে দাঁড়িয়ে ১৮ সেকেন্ডের ভিডিওটি ধারণ করেছিলেন জাওয়েদ।

ভিডিওতে হাতির শুঁড় নিয়ে কথা বলেন তিনি। ভিডিওর শেষে এখনকার মতো লাইক-কমেন্ট করতে বা সাবস্ক্রাইব করার অনুরোধ জানাননি। ‘আজকের জন্য এটুকুই’ বলে  শেষ করেন তিনি।

ইউটিউবে ‘মি অ্যাট দ্য জু’ শিরোনামের ভিডিওটি ‘জাওয়েদ’ চ্যানেল থেকে প্রকাশ করা হয়। চ্যানেলটিতে এরপরে আর কোনো ভিডিও আপলোড করা হয়নি। এখন পর্যন্ত ভিডিওটি দেখা হয়েছে ৯ কোটি বার।

সানফ্রান্সিসকোতে ইউটিউব যাত্রা করে চাদ হার্লি, স্টিভ চেন ও বাংলাদেশি বংশদ্ভূত জাওয়েদ করিমের হাত ধরে। তিন সহ-প্রতিষ্ঠাতাই ছিলেন অনলাইন লেনদেনের জনপ্রিয় মাধ্যম পেপ্যালের কর্মী। ২০০৬ সালের ৬ অক্টোবর ১৬৫ কোটি ডলারের বিনিময়ে ইউটিউবকে কিনে নেয় গুগল। ইউটিউবে জাওয়েদের শেয়ার কম থাকলেও গুগলের শেয়ার মূল্যের কারণে তিনি ৬ কোটি ৪ লাখ ডলার অর্জন করেন।

এখন ইউটিউব বিশ্বের অন্যতম জনপ্রিয় সাইট। প্রতিমাসে সাইটটির ব্যবহারকারীর সংখ্যা ২০০ কোটির বেশি।

You Tube এ প্রথম ভিডিও লিংক You Tube

7 thoughts on "আজ থেকে ১৫ বছর আগে এই দিনে আপলোড করা হয়েছিলো ইউটিউবের প্রথম ভিডিও।"

  1. MD Shakib Hasan Contributor says:
    Thanks For Share
    1. Shakib Author Post Creator says:
    1. Shakib Author Post Creator says:
      ?
    1. Shakib Author Post Creator says:

Leave a Reply