আসসালামু আলাইকুম

বন্ধুরা  সবাই কেমন আছেন আশা করি সবাই অনেক ভাল আছেন আল্লাহর রহমতে আর আপনাদের দোয়ায় আমি অনেক ভালো আছি|

 

বেশ কয়েকটি নতুন ফিচার নিয়ে আরও উন্নত সেবা দেওয়ার জন্য সময়োপযোগী রূপে আসছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ইন্টারনেট ব্রাউজার ‘গুগল ক্রোম’। খুব দ্রুতই এর সঙ্গে যুক্ত হচ্ছে ট্যাব গ্রুপিং, কিউআর কোডের মাধ্যমে ইউআরএল শেয়ারিং, আরও কম সময়ে ট্যাব লোডিংয়ের মতো বিশেষ সুবিধাগুলো।

 

গুগল এ বিষয়ে বলেছে, নতুন ফিচারগুলো যুক্ত হলে আরও অন্তত ১০ শতাংশ দ্রুত খুলবে ক্রোমের ট্যাব। যার ফলে প্রোফাইল গাইডেড অপটিমাইজেশনের কারণে কোন পেজ লোড হবে আগের তুলনায় ১০ শতাংশ কম সময়ে এবং ট্যাব থ্রটলিংয়ের কারণে ব্যাকগ্রাউন্ডে চালু থাকা ট্যাবগুলোর প্রভাব কমিয়ে আরও গতি বাড়বে ব্রাউজারের।

নতুন ক্রোমে কিউআর কোড ব্যবহার করে যেকোনো পেজের ইউআরএল শেয়ারিংয়ের সুবিধাও পাওয়া যাবে। এই কোডগুলো ব্যবহারকারীরা প্রিন্ট, স্ক্যান বা পরে ডাউনলোডও করতে পারবেন। যারা ল্যাপটপে ট্যাবলেট মোড ব্যবহার করেন তাদের জন্য নতুন ফিচার আসছে। তাদের এক ট্যাব থেকে আরেকটিতে যাওয়ার সুবিধার্থে নতুন টাচস্ক্রিন ইন্টারফেসে আগের চেয়ে বড় ট্যাব দেখা যাবে ক্রোমে।

 

কিছুদিনের মধ্যে ক্রোম ব্রাউজার থেকে পিডিএফ ফর্মও পূরণ করতে পারবেন ব্যবহারকারীরা এবং কাজ করার মুহূর্তে কেউ হঠাৎ বের হয়ে গেলে পরবর্তী আসলে সেই আগের জায়গা থেকেই আবার কাজ করতে পারবেন।

 

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্যে ইউআরএল শেয়ারিংয়ের পদ্ধতি আগের চেয়ে অনেক সহজ করেছে গুগল ক্রোম। এখন যেকোনও ডিভাইসে অন্যান্য অ্যাপের মাধ্যমেও ক্রোম থেকে সরাসরি লিংক শেয়ার করা যাবে।

এর আগে, মঙ্গলবার (২৫ আগস্ট) ক্রমের পরিচালক অ্যালেক্স আইনস্টি তার এক ব্লগপোষ্টে বলেন, যারা অনেকগুলো ট্যাব খুলে কাজ করেন তাদের জন্য গুগল ক্রম ব্রাউজারের নতুন আপডেটে ১০ শতাংশ ফাস্ট হবে।

Pls Visit My Website

আমার মুভি ডাউনলোড সাইট ভিজিট করুন:  No. 1 Movie Download Site

আমার Mp3 গানের ওয়েবসাইটভিজিট করুন :Mp3 Download Site

4 thoughts on "গুগল ক্রোমের নতুন আপডেটে আসছে দারুণ ফিচার || Google Chorme Update 2020"

  1. tahersiddik Contributor says:
    nice post.
    bdtwist . com a ekon 1000 view a 100taka apnio ekon theke income shuru kore din bdtwist a
    1. DaudTech.Shop Author Post Creator says:
      ok
  2. MD Abdul Mannan Contributor says:
    আমার মোবাইল এর নাম Symphony i10
    ক্রোম ব্রাউজার আপডেট দিলে এপস এ প্রবেশ করা যায় না। কি করা যায়

Leave a Reply