5g

বাংলাদেশ টেলিযোগযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ২০২১ সালের মধ্যে দেশে 5 জি ইন্টারনেট পরিষেবা সহজলভ্য করার প্রাথমিক সিদ্ধান্তটি আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেছে।
বিটিআরসি মোবাইল অপারেটরদের এই শর্তে লাইসেন্স দিয়েছে যে তাদের ২০২৩ সালের মধ্যে সমস্ত জেলা সদরকে ৫ জি সার্ভিসের আওতায় আনতে হবে এবং ২০২২ সালের মধ্যে পুরো দেশকে।

ঢাকার রমনায় ইনস্টিটিউশন অফ ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইইবি) এ অনুষ্ঠিত “বাংলাদেশে 5 জি সম্পর্কিত সেমিনার” শীর্ষক একটি কর্মসূচির সময় কমিশন এই তথ্য প্রকাশ করেছে।
ডঅনুষ্ঠানে উপস্থিত ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার বলেন, 5 জি এবং চতুর্থ শিল্প বিপ্লব একে অপরের সাথে সম্পর্কিত।

“5 জি কেবল টেলিকম পরিষেবাগুলির সাথে সম্পর্কিত নয়, এটি প্রতিটি ক্ষেত্রে ডিজিটাইজেশন এবং অটোমেশন বৃদ্ধিতে সহায়তা করবে।”

মন্ত্রী আরও বলেন, বিটিআরসি দ্বারা গঠিত একটি কমিটি ইতিমধ্যে 5 জি সম্পর্কিত একটি গাইডলাইন তৈরির জন্য কাজ করছে যা আগামী বছরের প্রথম প্রান্তিক থেকে পাওয়া যাবে।

বাংলাদেশ সরকার 2018 সালে 4G পরিষেবা এবং 2013 সালে 3 জি সেবা চালু করেছে।

7 thoughts on "বাংলাদেশে 2021 সালের মধ্যে 5 জি ইন্টারনেট পরিষেবা চালু হবে: বিটিআরসি"

  1. Vodrosoytan Contributor says:
    India te 4G er advisement e dekhtam ekta movie 2 min e download hoy… regular speed 50 mbps thake…ar bd te 4G coverage e majhe majhe youtube choltei problem kore…youtube a kokhno 1440 p te video colei na ..sei deshe 5G r kotha shunle hasi pay
  2. al_mamun Subscriber says:
    Jokes Of The Universe
  3. MD Shakib Hasan Contributor says:
    কোথাই পাইলেন রেফার কই
  4. Rs Abubokor Contributor says:
    কোথাই পাইলেন রেফারেন্স কই
  5. MD ALIF ISLAM Contributor says:
    ২০২৩ সালের মধ্যে সমস্ত জেলা সদরকে ৫ জি সার্ভিসের আওতায় আনতে হবে এবং ২০২২ সালের মধ্যে পুরো দেশকে। ata kamne somvob vai ?? amy ektu bujiye diben plz,….
    1. MD Zakaria Contributor Post Creator says:
      Puro desh k mane prottek t jelay, r somosto jela sordor mane prottek jelar sob jaygay

Leave a Reply