করোনা সংক্রমণ থেকে বাঁচতে লকডাউন দীর্ঘমেয়াদী হলেও পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে আসেনি। ইউরোপের দেশগুলিতে অবস্থার কিছুটা উন্নতি হলেও বিশ্বের সামগ্রিক করোনা পরিস্থিতির ক্রমশ অবনতি ঘটছে।

বাংলাদেশে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতেও বেশ কিছু মানুষকে প্রতিদিনই জরুরি প্রয়োজনে অথবা কাজে বাড়ির বাইরে বেরতে হচ্ছে। এই সমস্ত মানুষের জন্য বাস, ট্রেনের মতো গণপরিবহণ ও অন্যন্য জরুরি খবরের মাধ্যমে সচেতন করতে, সাহায্য করতে নতুন ফিচার আনল Google।

সম্প্রতি সংস্থা তাদের Google Maps-এ করোনা বিষয়ক সমস্ত বিধিনিষেধ সম্বলিত নতুন ফিচার চালু করেছে। Google Maps-এর আপডেট করানোর পর বেশ কয়েকটি জরুরি পরিষেবা পাবেন ব্যবহারকারীরা। কখন, কোথা থেকে কোন ট্রেন বা বাস পাওয়া যাবে তা সহজেই Google Maps-এর সাহায্যে জেনে নিতে পারবেন ব্যবহারকারীরা।


করোনা সংক্রমণ এড়াতে সামাজিক দূরত্বের বিষয়টিও গুরুত্ব দেওয়া হয়েছে Google Maps-এর নতুন ফিচারে। কোন এলাকায় বা কোন স্টেশনে কতটা ভিড়, সে সম্পর্কেও তথ্য পাওয়া যাবে Google Maps-এর সাহায্যে। ভারত-বাংলাদেশ ছাড়াও নেদারল্যান্ডস, ফ্রান্স, আর্জেন্টিনা, কানাডা, মেক্সিকো-সহ আমেরিকা, ব্রিটেনের মতো দেশগুলিতে Google Maps-এর এই পরিষেবার সুবিধা পাওয়া যাবে।

ছবি সগ্রহঃ গুগল

5 thoughts on "করোনা সংক্রমণ এড়াতে কোথায় কেমন ভির বলে দিবে Google Maps-এর নতুন ফিচারে।"

  1. A M A M Contributor says:
    post kora hoiche 🙂


Leave a Reply