ছবি: রিয়েলমি

লিপ ফরওয়ার্ড প্রযুক্তির মাধ্যমে তরুণ প্রজন্মের সব ধরনের প্রযুক্তিগত চাহিদা পূরণ করে যাচ্ছে স্মার্টফোন নির্মাতা ব্র্যান্ড রিয়েলমি। ক্যানালিসের প্রতিবেদন অনুসারে এই ব্যান্ড ২০২১ সালের দ্বিতীয় প্রান্তিকে বাংলাদেশের শীর্ষ স্মার্টফোন নির্মাতা ব্র্যান্ড। ব্র্যান্ডটি উন্নত ‘১+৫+টি’ কৌশলের সঙ্গে এআইওটি ২.০ বিকাশের পর্যায়ে প্রবেশ করেছে এবং ফাইভ–জি পণ্যের একটি বিস্তৃত পোর্টফলিও তৈরিতে কাজ করছে। নতুন এ কৌশলের অংশ হিসেবে রিয়েলমি এবার বাজারে নিয়ে এসেছে তাদের প্রথম ল্যাপটপ ‘রিয়েলমি বুক স্লিম’।

বিস্তারিত জানতে লগইন করতে পারেন: https://cutt.ly/BuyNow_realme_BookSlim –এ।

রিয়েলমি বুক স্লিমে রয়েছে ১৪ ইঞ্চি ২কে ফুল ভিশন ডিসপ্লে ও ৩: ২ স্ক্রিন রেশিও। এই মূল্যসীমার মধ্যে এটিই একমাত্র উচ্চ রেজল্যুশনসম্পন্ন ল্যাপটপ। কর্নিং গরিলা ও অলিওফোবিক আবরণ থাকায় এ ল্যাপটপে কোনো ধরনের স্ক্র্যাচ পড়বে না। ল্যাপটপটির ন্যানো-এজ ডিজাইনের সাহায্যে ব্যবহারকারীরা দুর্দান্ত ভিজ্যুয়াল ইফেক্ট উপভোগ করতে পারবেন। শুধু তা–ই নয়, এর উচ্চ রেজল্যুশন (২১৬০x১৪৪০) ক্ষমতা থাকায়, ব্যবহারকারীরা এ ল্যাপটপে পরিপূর্ণ ও নিখুঁতভাবে যেকোনো ছবি, দৃশ্য ও রং স্পষ্টভাবে দেখতে পারবেন।

ছবি: রিয়েলমি

ফুল মেটাল বডির চমৎকার দৃষ্টিনন্দন ডিজাইনের রিয়েলমি বুক স্লিম মাত্র ১৪ দশমিক ৯ মিলিমিটার পুরু এবং এর ওজন মাত্র ১ দশমিক ৩৮ কিলোগ্রাম। ওজনে অনেক হালকা হওয়ায় ল্যাপটপটি যেকোনো জায়গায় অনায়াসে বহন করা যাবে। ল্যাপটপের বাইরের অংশ অ্যালুমিনিয়াম অ্যালয় বডি ও মিরর লোগো ডিজাইন দিয়ে তৈরি করা হয়েছে। আলট্রা স্লিম অসাধারণ ডিজাইনের এ ল্যাপটপ দেখতে খুবই দৃষ্টিনন্দন।

১১ জেনারেশন ইনটেল কোর প্রসেসর ও ১১ ঘণ্টা ব্যাটারি ব্যাকআপ

ছবি: রিয়েলমি

১১ জেনারেশন ইনটেল কোর প্রসেসর–সংবলিত রিয়েলমি বুক স্লিমে রয়েছে ইনটেল আইরিশ এক্সই গ্রাফিকস কার্ড। শক্তিশালী প্রযুক্তি ও হার্ডওয়্যারের ফলে, রিয়েলমি বুক স্লিম বাজারের অন্যান্য ল্যাপটপের চেয়ে এগিয়ে রয়েছে। ব্যবহারকারীরা যেকোনো সৃজনশীল কাজে এ ল্যাপটপ ব্যবহার করতে পারবেন স্বাচ্ছন্দ্যে। এ ল্যাপটপের প্রসেসর পূর্বের সিঙ্গেল-কোর পারফরম্যান্সের তুলনায় ২৬ শতাংশ ও সিঙ্গেল মাল্টি-কোর পারফরম্যান্সের চেয়ে ৪৫ শতাংশ ভালো পারফরম্যান্স দিতে সক্ষম। ফলে ব্যবহারকারীরা সহজেই মাল্টিটাস্ক করতে পারবেন এবং গেম, বিনোদন ও অন্যান্য সৃজনশীল কাজগুলোও একই সময়ে উচ্চ গতিতে উপভোগ করতে পারবেন।

ছবি: রিয়েলমি

সারা দিন কোনো ঝামেলা ছাড়াই এ ল্যাপটপে কাজ করা যাবে। ৬৫ ওয়াট সুপার ফাস্ট চার্জারসমৃদ্ধ রিয়েলমি বুক স্লিম ৫০ শতাংশ পর্যন্ত চার্জ হতে সময় নেয় মাত্র ৩০ মিনিট। পাশাপাশি রিয়েলমি বুক স্লিমের একই চার্জার ব্যবহার করে নারজো ৩০ স্মার্টফোনটি ৩০ ওয়াট ডার্ট চার্জ করা যাবে। নিরবচ্ছিন্ন ব্যবহারের জন্য ১১ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি লাইফ উপভোগ করা যাবে। ডুয়েল-ফ্যান স্টোর্ম কুলিং ব্যবস্থা থাকায় দীর্ঘক্ষণ ব্যবহার করলেও কোনো ঝামেলা পোহাতে হবে না। ফাস্ট চার্জিং ও শক্তিশালী প্রসেসরের এ ল্যাপটপ তরুণদের জন্য চমৎকার একটি পছন্দ হতে পারে।

হারমান ডিটিএস স্টেরিও ও কানেক্টিভিটি ফিচার

হারমান ডিটিএস এইচডি স্টেরিও ডুয়েল স্পিকার থাকায় রিয়েলমি বুক স্লিমে স্পষ্ট ও দুর্দান্ত সাউন্ড পাওয়া যাবে। এ ছাড়া এটি ডুয়েল নয়েজ ক্যান্সেলেশন মাইক সাপোর্ট করে। ফলে রিয়েলমি বুক স্লিম ব্যবহার করে কোনো সেমিনারে বা অনলাইন মিটিংয়ে অংশ নিলে বা কারও সঙ্গে কথা বললে স্পষ্ট শব্দ শোনা যাবে। যোগাযোগ আরও কার্যকর করার জন্য এতে বিল্ট–ইন এইচডি ক্যামেরাও রয়েছে।

বিভিন্ন ধরনের ডিভাইসকে রিয়েলমি বুক স্লিমের সঙ্গে কানেক্ট করা যাবে। অত্যাধুনিক পিসি কানেক্ট সুবিধার মাধ্যমে ব্যবহারকারীরা তাঁদের স্মার্টফোন ও কম্পিউটারকে সংযুক্ত করতে পারবেন। ব্যবহারকারীদের ইচ্ছেমতো অন্যান্য ডিভাইস সংযুক্ত করতে এ ল্যাপটপে অনেকগুলো পোর্ট রাখা হয়েছে। এই নতুন ল্যাপটপ ওয়াই-ফাই ৬ প্রযুক্তি সাপোর্ট করে, যা আগের প্রজন্মের তুলনায় ২ দশমিক ৭ গুণ দ্রুত।

৮ জিবি র‍্যাম ও ৫১২ জিবি স্টোরেজ ক্ষমতার এ ল্যাপটপ পাওয়া যাবে নীল ও ধূসর কালারে। দুটি ভিন্ন ভেরিয়েন্টের রিয়েলমি বুক স্লিম ল্যাপটপটির বাজারমূল্য মাত্র ৫৫ হাজার ৯৯৯ টাকা (আই৩/৮জিবি/২৫৬জিবি ভেরিয়েন্ট) ও মাত্র ৬৫ হাজার ৯৯৯ টাকা (আই৫/৮জিবি/৫১২জিবি ভেরিয়েন্ট)।

কেনার জন্য ক্লিক করতে পারেন: https://cutt.ly/BuyNow_realme_BookSlim

পাশাপাশি এই ল্যাপটপে অরিজিনাল উইন্ডোজ ১০ আগে থেকেই ইনস্টল করা আছে, যা উইন্ডোজ ১১-এ আপগ্রেডেবল এবং ব্যবহারকারীরা এ ডিভাইসে ২-ইন-১ ফিঙ্গারপ্রিন্ট পাওয়ার বাটন, তিন স্তরের ব্যাকলিট কি–বোর্ড ও দ্রুত ফাইল ইন্টারচেঞ্জের মতো আরও অনেক দুর্দান্ত ফিচার উপভোগ করতে পারবেন। এই আকর্ষণীয় ফিচারগুলো তরুণ প্রজন্মের উৎপাদনশীলতা ও সৃজনশীলতা বিকাশে সহায়ক ভূমিকা রাখবে।

2 thoughts on "রিয়েলমি বুক স্লিম : ফুল মেটালিক বডি ডিজাইনের সঙ্গে দুর্দান্ত পারফরম্যান্স"

  1. Aigjioogg Contributor says:
    ভাই, ফোনে প্রচুর ads আসে, Ads কিভাবে বন্ধ করবো, সেই বিষয়ে একটা পোষ্ট দেন প্লিজ।
    1. Dexter Contributor Post Creator says:
      use adsblocker

Leave a Reply