আসসালামু আলাইকুম


Samsung এর প্রতি বছরের ফ্লাগশিপ সিরিজ হলো S সিরিজ। ২০২৩ সালেই আসতে চলেছে এই সিরিজের নতুন ফোন Samsung S23, Samsung S23 Plus এবং Samsung S23 Ultra. তো অবশেষে Samsung S23 এর স্পেসিফিকেশন লিক হয়ে গেল। তো চলুন একনজরে দেখে আসা যাক এর স্পেসিফিকেশন।

Samsung Galaxy S23


Display

এখানে থাকতে চলেছে 6.1″ এর FHD+ এর একটি সুপার অ্যামোলেড ডিসপ্লে। যা 120hz ডিসপ্লে দিয়ে আসবে। স্যামসাং এর ডিসপ্লে বরাবরই ভালো হয়, আসা করা হচ্ছে এবার আরও ভালো হবে।

Camera

ক্যামেরা হিসেবে এর পেছনের দিকে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি সেন্সরটি হলো 50MP এর (With OIS)। যা 4K 60 fps পর্যন্ত ভিডিও রেকর্ডিং সাপোর্ট করবে। পরবর্তী সেন্সরটি হলো 12MP এর একটি আল্ট্রা ওয়াইড সেন্সর এবং একটি 10MP এর টেলিফটো ক্যামেরা, যাতে 10x অপটিক্যাল জুম থাকার সম্ভাবনা আছে। আর সামনে থাকবে 10MP এর একটি সেন্সর।

Performance

পারফরম্যান্স এ এখানে কমতি থাকবে না। এখানে Snapdragon এর Unannounced প্রসেসর Snapdragon 8 Gen 2 থাকতে চলেছে যা একটি অক্টা কোর প্রসেসর। Ram হিসেবে এখানে থাকছে 8 জিবি Ram এবং 128/256 জিবি Rom. মেমোরি কার্ড এক্সপ্যান্ড করার সুযোগ থাকবে কিনা টা লিকস এ উল্লেখ করা হয়নি।

Battery
ব্যাটারি হিসেবে এখানে থাকতে চলেছে 3900mAh এর ব্যাটারি। এখানে 25w এর Wired এবং 15w এর wireless ফাস্ট চার্জিং থাকতে চলেছে। এই যুগে এসে 25w এর ফাস্ট চার্জিং, তাও আবার ফ্লাগশিপ ফোনে এটি মেনে নেওয়া যায় না।

OS


এখানে Android এর লেটেস্ট ভার্সন Android 13 আউট অফ দা বকস থাকবে এবং os হিসেবে Samsung এর লেটেস্ট OneUi 5.0 থাকবে।

অন্যান্য

এখানে দরকারি সব সেন্সর-ই ( ফিঙ্গাপ্রিন্ট, জাইরো, ফেস আনলক ইত্যাদি) বিদ্যমান থাকবে। এখানে ইন ডিসপ্লে ফিঙ্গাপ্রিন্ট সেন্সর থাকবে।

Launch Date and Price
যদিও স্যামসাং সঠিক Date জানাইনি এটি কবে লঞ্চ হবে, তবে আসা করা হচ্ছে এটি ২০২৩ এর জানুয়ারি মাসে লঞ্চ করা হবে। এটি অন্য বছরের মতো এবারও বাংলাদেশ এ আসবে, যার দাম হতে পারে ১,০০০,০০ টাকার আশেপাশে।

তো আজ এই পর্যন্তই। ভালো থাকবেন। বিদায়।

17 thoughts on "লিকড হয়ে গেল Samsung Galaxy S23 এর ফুল স্পেসিফিকেশন। বিস্তারিত পোস্টে।"

  1. Thunder-Wolf Contributor says:
    শোপিস হিসেবে ভালোই।😁
    1. Ashraful Author Post Creator says:
      শোপিস কিনতে গেলেও ১ লাখ লাগবে 😏
  2. Mr_Bean Author says:
    বাংলা ভাষা পড়ে বুঝা যাচ্ছে গুগল ট্রান্সলেশন করা। একটা ফোনের ব্যাপার এ রিভিউ দিচ্ছেন এটা তো আপনার নিজের কোনো কন্টেন্ট নয়,কষ্ট করে তো আপনাকে টপিক লেখা লাগেনি,, অন্তত রিভিউ টুকু নিজে লিখে দেন।
    1. Ashraful Author Post Creator says:
      ভাই প্রমাণ করে দেখান Translate করা। আমি পোস্ট ডিলিট করে দেবো। আর না পড়ে অন্তত কমেন্ট করবেন না। এটা রিভিউ না। S23 এখনো বের হয়নি। এটা জাস্ট যে যে স্পেক্স লিক হয়েছে তার ওভারভিউ তুলে ধরা হয়েছে।
    2. Mr_Bean Author says:
      ভাই ছাড়েন না! এতটা সিরিয়াস হওয়ার দরকার নাই। আমি বাংলার-ই ছাত্র। আপনার কন্টেন্ট প্যারাগ্রাফ গুলো পড়ে আমার মনে হলো ভাষা টা গুগল বট দারা ট্রান্সলেশন করা তাই বললাম।কিন্তু আপনি সেটা করেন নি ভালো কথা। আপনি যদি সিম্পল ভাবে বলতেন যে ভাই আপনি সেটা করেন নি তবুও হতো। আমি কমেন্ট Edit করে দিতাম। ধন্যবাদ
    3. Ashraful Author Post Creator says:
      আচ্ছা
    1. Ashraful Author Post Creator says:
      Thanks
  3. MD Musabbir Kabir Ovi Author says:
    কিনার ইচ্ছে নেই ভাই ভালো লাগে না খুব একটা samsung
    1. Ashraful Author Post Creator says:
      Shobar pocchondo e to ek hoi nah 🙂
    1. Ashraful Author Post Creator says:
      Hmm. Thanks
    1. Ashraful Author Post Creator says:
      Ji
  4. MD Shakib Hasan Author says:
    ভালো ফোন। কিন্তু ক্রয় করব না।
    1. Ashraful Author Post Creator says:
      Apnar issa

Leave a Reply