আসসালামু আলাইকুম

Realme এর প্রতিবছরের প্রতীক্ষিত ফোন হলো নাম্বার সিরিজের ফোন। সেই ধারাবাহিকতায় এই বছরের শেষের দিকে তারা লঞ্চ করতে চলেছে Realme 10 সিরিজের ফোন Realme 10 4G, Realme 10 5G, Realme 10 Pro এবং Realme 10 Pro+ । তো চলুন দেখে নেওয়া যাক কি থাকছে Realme 10 5G ফোনটিতে।

Realme 10 5G


Display

লিক অনুযায়ী এখানে থাকতে চলেছে 6.7″ এর FHD+ এর একটি এলসিডি ডিসপ্লে। কিন্তু কত হার্টজ ডিসপ্লে থাকবে তা বলা হয়নি। এর Resolution 1080 x 2400 পিক্সেল।

Camera
ক্যামেরা হিসেবে এর পেছনের দিকে ডুয়েল ক্যামেরা সেটআপ থাকতে চলেছে। যার প্রাইমারি সেন্সরটি হলো 108MP এর যাতে OIS থাকার সম্ভাবনা রয়েছে। পরবর্তী সেন্সরটি হলো 2MP এর একটি সেন্সর। 108MP ক্যামেরার সাথে 2MP এই যুগে সত্যিই বেমানান। এর সামনে থাকতে চলেছে 16MP এর একটি সেন্সর।

Performance

5G ফোনটিতে কোন প্রসেসর থাকবে টা এখনো জানা যায়নি। কিন্তু 4G ভার্সন G99 দিয়ে আসবে। 5G ভার্সনে 4Gen 1 অথবা 6Gen 1 থাকতে পারে। Ram হিসেবে এখানে থাকছে 6 ও 8 জিবি Ram এবং 64/128/256 জিবি Rom. মেমোরি কার্ড এক্সপ্যান্ড করার সুযোগ থাকবে কিন্তু কত থাকবে তা লিকস এ উল্লেখ করা হয়নি।

Battery
ব্যাটারি হিসেবে এখানে থাকতে চলেছে 5000mAh এর ব্যাটারি। যা 33w পর্যন্ত ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

OS

এখানে Android 12 দিয়ে আসার সম্ভাবনা রয়েছে এবং OS হিসেবে Realme Ui 3.0 থাকার সম্ভাবনা রয়েছে।

অন্যান্য

এখানে দরকারি সব সেন্সর-ই ( ফিঙ্গাপ্রিন্ট, জাইরো, ফেস আনলক ইত্যাদি) বিদ্যমান থাকবে। এখানে সাইড মাউন্টেড ফিঙ্গাপ্রিন্ট সেন্সর থাকবে।

Launch Date and Price
এটি ডিসেম্বর মাসে চিনা তে লঞ্চ করবে। চিনা তে লঞ্চ করার কিছু দিনের মধ্যেই এটি ভারতে লঞ্চ করা হবে। বাংলাদেশে আশা করা যায় এটি ২০২৩ এর জানুয়ারি-ফেব্রুয়ারি মাসে লঞ্চ হবে। এর দাম বাংলাদেশী টাকায় 23,000 টাকার আশেপাশে হবে বলে আশা করা যায়।

তো আজ এই পর্যন্তই। ভালো থাকবেন। বিদায়।

12 thoughts on "Realme 10 5G এর ফুল লিকড স্পেসিফিকেশন। বিস্তারিত পোস্টে।"

  1. ভাই, আপনি সবসময়ই একই টপিক (মোবাইল রিভিউ) নিয়ে পোস্ট দেন কেন?
    1. Ashraful Author Post Creator says:
      Ok. Porerbar change korbo topic.
  2. MD Musabbir Kabir Ovi Author says:
    ভাই মোবাইল রিভিউ কম করলে ভালো হয় অন্য টপিকে পোস্ট করার চেষ্টা করুন
    1. Ashraful Author Post Creator says:
      Bollam to porerbar debo
    1. Ashraful Author Post Creator says:
      Eta shothik na. Shobar taste ekrokom na.
    1. Ashraful Author Post Creator says:
      Thanks
  3. Mr_Bean Author says:
    এসব লিক কোথায় পান ভাই! ফোন কোম্পানি কি আপনাকে ডাইরেক্ট এসে দিয়ে যায়? আপনার টপিক একই। যদি ফোনের রিভিউ-ই দেখা লাগে তাহলে মানুষ Gsm-Arena তে ঢুকে দেখবে ট্রিকবিডি তে নয়। আর আপনার পোস্ট এ ব্যাকরণ ভুল,, দেখলেই বুঝা যায় ট্রান্সলেশন করা।এর আগের দিনও বলেছিলাম,উলটা আপনি আমাকে বলেছিলাম যে আমি আপনাকে প্রমাণ করে দেখাতে পারবো নাকি,,, এখন আমি বলছি, এটা ট্রান্সলেশন নয় আপনি প্রমাণ করে দেখান।আচ্ছা লোক তো আপনি মিয়া,,আপনার প্রোফাইল জুড়ে শুধুই রিভিউ ,,Reported
    1. Ashraful Author Post Creator says:
      ??
  4. Unlimited Fun Contributor says:
    Good mobile. I want to buy one. After some days I will buy this mobile.

Leave a Reply