আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

স্মার্টফোন রিপেয়ারিং এর সময় নিরাপদ থাকবে আপনার ব্যক্তিগত তথ্য


আমার সবাই স্মার্টফোন ব্যবহার করি। আমাদের পছন্দের ফোনে অনেক গুরুত্বপূর্ণ তথ্য থাকে। পছন্দের স্মার্টফোনে কোনো সমস্যা হলে বা না চললে সেটি রিপেয়ারিং দেয়ার পর তথ্যের সুরক্ষা নিয়ে অনেকেই চিন্তিত থাকে।

কেননা যারা রিপেয়ারিং কাজ করে তারা ডিভাইসের তথ্য পুনরুদ্ধার করতে সক্ষম। তবে বর্তমানে স্যামসাং ডিভাইস ব্যবহারকারীদের আর কোন দুশ্চিন্তা করতে হবে না।

কেননা স্যামসাং প্রতিষ্ঠানটি তাদের মেইনটেন্যান্স মোড চালু করতে যাচ্ছে।এই প্রতিষ্ঠানটি জুলাই মাসে দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি জায়ান্ট স্যামসাং গ্যালাক্সি এস২১ ফোনের জন্য নতুন নিরাপত্তা ফিচারের পরীক্ষা চালায়।

এই ফিচারটি নাম হচ্ছে মেইনটেন্যান্স টুল। এর মাধ্যমে স্মার্টফোন রিপেয়ারিং করার জন্য পাঠানোর সময় ব্যবহারকারীদের ছবি, ভিডিও, মেসেজ ও কন্টাক্ট নিরাপদে রাখা সম্ভব।

এই প্রতিষ্ঠানটি গ্যালাক্সি সিরিজের যেসব ডিভাইসে ওয়ান ইউজার ইন্টারফেস ৫ ইনস্টল রয়েছে। সেগুলোদে মেইনটেন্যান্স মোড চালু করছে।

২০২৩ সালে আরো বড় পরিসরে ফিচারটি চালু করা হবে। এছাড়াও গ্যালাক্সি এস২২ এর ব্যবহারকারীরা এই ফিচারটি প্রথম ব্যবহার করতে পারবেন।

আপনার ডিভাইসে একবার মেইনটেন্যান্স মোডটি চালু হওয়ার পর।স্যামসাং ব্যবহারকারীরা সেটিংস অপশনে থাকা ব্যাটারি অ্যান্ড ডিভাইস কেয়ার সেকশন থেকে এটি চালু করতে পারবে।

ডিভাইসটি যখন রিপেয়ারিং জন্য পাঠানো হবে তখন ফিচারটি রিপেয়ারিংকারীর জন্য আলাদা একটা অ্যাকাউন্ট তৈরি করবে।

আপনার ব্যক্তিগত তথ্যের সুরক্ষা নিশ্চিতের পাশাপাশি মেইনটেন্যান্স মোডটি ডিভাইসটিতে কী কী সফটওয়্যার ইনস্টল করা আছে সেটি দেখা থেকে রিপেয়ারিংকারীদের বিরত রাখবে।

ডিভাইস রিপেয়ারিং এর জন্য তারা গ্যালাক্সি স্টোর থেকে যেকোনো ধরনের সফটওয়্যার ডাউনলোড করতে পারবে। তবে কাজ সম্পন্ন হওয়ার পর সিস্টেম থেকে সেসব অ্যাপ ও তথ্য স্বয়ংক্রিয়ভাবে মুছে দেয়া হবে।

রিপেয়ারিং ডিভাইস হাতে পাওয়ার পর পরিচয় শনাক্তের মাধ্যমে ব্যবহারকারীরা মেইনটেন্যান্স মোড বন্ধ করতে পারবে।

এই মেইনটেন্যান্স মোড ব্যবহার করে স্মার্টফোন রিপেয়ারিং করার সময় ব্যবহারকারীর তথ্য সম্পন্ন নিরাপত্তার থাকবে। এতে ব্যবহারকারীর তথ্য চুরি হওয়ার নিয়ে চিন্তায় বা টেনশনে থাকতে হবে না। আজকে এ পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবে আল্লাহ হাফেজ।

আপনার ওয়েবসাইটের জন্য আর্টিকেল প্রয়োজন হলে আমার সাথে যোগাযোগ করতে পারেন ফেসবুকে আমি

5 thoughts on "স্মার্টফোন রিপেয়ারিং এর সময় নিরাপদ থাকবে আপনার ব্যক্তিগত তথ্য"

  1. Mahbub Pathan Author says:
    এই বিষয়ের উপর কয়েকদিন আগে একজন পোস্ট করেছিলেন মনে হয়।
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      আমার মনে হচ্ছে কেউ করেনি কারণ এটা নতুন আপডেট নিউজ
  2. MD Musabbir Kabir Ovi Author says:
    কেনো জানি মনে হয় এই ট্রিক নিয়ে আগে থেকে পোস্ট আছে
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      আসলেই পোস্ট থাকলে লিংক দেন
    2. MD Musabbir Kabir Ovi Author says:
      আচ্ছা দেখি

Leave a Reply