আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

💥 Good News 💬 WhatsApp এ কল লিংক চালু করুন


হোয়াটসঅ্যাপ বর্তমানে তরুণ প্রজন্মের ছেলেমেয়েরা বেশি ব্যবহার করছে। বর্তমানে চ্যাটিং প্লাটফর্ম গুলোর মধ্যে হোয়াটসঅ্যাপ শীর্ষে রয়েছে। হোয়াটসঅ্যাপে ভিডিও কল করা, চ্যাটিং করা, ছবি শেয়ার করা যায়। বর্তমানে হোয়াটসঅ্যাপ যুক্ত হয়েছে নতুন ফিচার।

‘কল লিংক’ নামের এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা অন্যদের ভয়েস ও ভিডিও কলে যুক্ত করতে ইনভাইটেশন জানাতে পারবেন। এছাড়া ওই লিংক শেয়ার করে অন্য ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ অডিও বা ভিডিও কলে যুক্ত করা যাবে।

হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচারটি অনেকটা জুম ও গুগল মিটসের মতোই। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা কলস ট্যাব থেকে কল লিংকস তৈরি করতে পারবেন। কল লিংকস অপশনটি একদম হোয়াটসঅ্যাপের ওপরের দিকে থাকবে।

আপনার পরিচয় কোন ব্যাক্তির যদি হোয়াটসঅ্যাপ না থাকে তাহলেও আপনি তাদের কাছেও এই লিংক শেয়ার করা যাবে। এ সপ্তাহেই অ্যান্ড্রয়েডে যুক্ত হয়েছে ফিচারটি।

হোয়াটসঅ্যাপ প্রধান উইল ক্যাথকার্ট এক টুইটের মাধ্যমে কল লিংক ফিচার চালুর ঘোষণা দেন।

হোয়াটসঅ্যাপের ফিচারটি যেভাবে চালু করবেন..? হোয়াটসঅ্যাপের এই ফিচারটি চালু করতে প্রথমে অ্যান্ড্রয়েড কিংবা আইওএস ডিভাইসে হোয়াটসঅ্যাপ অ্যাপটি ওপেন করুন। হোয়াটসঅ্যাপ একাউন্ট ওপেন করে নিন। এবার হোয়াটসঅ্যাপের কল ট্যাবে যেতে হবে।

এর পর ওপরের দিকে থাকা ‘ক্রিয়েট কল লিংক’ অপশন ট্যাপ করুন। এখান থেকে ভিডিও, নাকি ভয়েস করবেন, সেটি নির্বাচন করুন। এবার তৈরি হওয়া লিংকটি সরাসরি শেয়ার কিংবা কপি করে শেয়ার করতে পারবেন।

লিংকটি যে কোনো হোয়াটসঅ্যাপ চ্যাট, গ্রুপ কিংবা অন্য অ্যাপে পাঠানো যাবে। প্রতিবারই এখানে ভিন্ন ভিন্ন কল লিংক তৈরি হবে। একটি কল লিংক ৯০ দিন পর্যন্ত কার্যকর থাকবে। চাইলে কল লিংকে যুক্ত করতে ইচ্ছুক নয় এমন ব্যবহারকারীকে ব্লক করা যাবে।

এতে করে অজানা ব্যাক্তি লিংক ডুকতে পারবে না। হোয়াটসঅ্যাপের এই আপডেটটি আমার কাছে অনেক ভালো লেগেছে। আজকে এ পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবে আল্লাহ হাফেজ।

আপনার ওয়েবসাইটের জন্য আর্টিকেল প্রয়োজন হলে আমার সাথে যোগাযোগ করতে পারেন ফেসবুকে আমি

12 thoughts on "💥 Good News 💬 WhatsApp এ কল লিংক চালু করুন"

  1. MD Musabbir Kabir Ovi Author says:
    পেরেছি ধন্যবাদ
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      হুম
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      Welcome
  2. Unlimited Fun Contributor says:
    আমি এটা জানি
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      ভালো
  3. Unlimited Fun Contributor says:
    হ্যা অবশ্যোই
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      হ্যা
  4. Rahul Islam Contributor says:
    আসলেই Good News
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      হুম
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      হুম

Leave a Reply