আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

অকার্যকর অ্যাপ সন্ধানে উইন্ডোজ ১১-এর টাস্ক ম্যানেজারে নতুন সার্চ ও ফিল্টারিং ব্যবস্থা পরীক্ষা করছে প্রযুক্তি জায়ান্ট মাইক্রোসফট


কম্পিউটার উইন্ডোজ ভার্সন দিন দিন আপডেট হচ্ছে। বর্তমানে আপনি সব কম্পিউটারে উইন্ডোজ ১১ ভার্সন সেটআপ দিতে পারবেন। উইন্ডোজ ১১ ভার্সনে অনেক ফিচার যুক্ত হয়েছে।

এসব ফিচারের মধ্যে একটি ফিচার হচ্ছে উইন্ডোজ ১১-এর টাস্ক ম্যানেজারে নতুন সার্চ ও ফিল্টারিং ব্যবস্থা পরীক্ষা করছে প্রযুক্তি জায়ান্ট মাইক্রোসফট।

একজন কম্পিউটার ব্যবহারকারীর যেসব অ্যাপ কাজ করছে না সেগুলো বন্ধ করা, ডাম্প ফাইল তৈরি ও এফিশিয়েন্সি মোড চালুর সুবিধা দেবে এই ফিচার জানিয়েছে খবর দ্য ভার্জ।

এক ব্লগ পোস্টে উইন্ডোজ ইনসাইডার দল জানিয়েছে→ কোনো কিছু খোঁজা থেকে শুরু করে ফিল্টারিং বা যাচাইয়ের জন্য গ্রাহকরা ফিচারটি চালু করতে সবচেয়ে বেশি আবেদন করেছে।

একজন ব্যবহারকারী বাইনারি নাম অথবা পিআইডি বা অ্যাপ প্রকাশকের নাম ব্যবহার করে ফিল্টার করতে পারবে। সম্ভাব্য সব কনটেক্সট কিওয়ার্ডের সঙ্গে মিল খুঁজে সেগুলো পেজে প্রদর্শন করে ফিল্টার অ্যালগরিদম।

প্রতিবেদনের তথ্যানুযায়ী, টাস্ক ম্যানেজারের ফিল্টার বক্সে প্রবেশের জন্য ব্যবহারকারীরা অল্টার + এফ কি-বোর্ড শর্টকাট ব্যবহার করতে পারবে।

এতে একক বা গ্রুপ হিসেবে বিভিন্ন উপায় আসবে। সেখান থেকে ব্যবহারকারীরা পছন্দানুযায়ী অপশন বেছে নিতে পারবে।

কম্পিউটারে এই নতুন সার্চ ও ফিল্টার সুবিধার পাশাপাশি টাস্ক ম্যানেজারে লাইট বা ডার্ক থিম বাছাইয়ের সুবিধাও যুক্ত করতে যাচ্ছে মাইক্রোসফট।

কোম্পানির সামগ্রিক কার্যক্রমের সঙ্গে আরো ঘনিষ্ঠভাবে যুক্ত হতে ইউজার ইন্টারফেসে কয়েকটি আপডেটসহ পুরো টাস্ক ম্যানেজারে এসব সুবিধা চালু করা হবে জানিয়েছে মাইক্রোসফট।

গ্রাহকদের কথা বিবেচনা করেই এসব ফিচার আপডেট করছে মাইক্রোসফট। এই সার্চ ফিল্টারিং সুবিধার মাধ্যম আপনি যেকোন অ্যাপ সহজে খুজে পেয়ে যাবেন।আজকে এ পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবে আল্লাহ হাফেজ।

আপনার ওয়েবসাইটের জন্য আর্টিকেল প্রয়োজন হলে আমার সাথে যোগাযোগ করতে পারেন ফেসবুকে আমি

6 thoughts on "অকার্যকর অ্যাপ সন্ধানে উইন্ডোজ ১১-এর টাস্ক ম্যানেজারে নতুন সার্চ ও ফিল্টারিং ব্যবস্থা পরীক্ষা করছে প্রযুক্তি জায়ান্ট মাইক্রোসফট"

  1. MD Musabbir Kabir Ovi Author says:
    বেশ ভালো করেছে
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      হুম
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      হুম
  2. Mikasa Ackerman Contributor says:
    ফাইল ম্যানেজারে ট্যাব এসেছে?
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      Search করে দেখেন

Leave a Reply