আসসালামুওয়ালাইকুম



কেমন আছেন সবাই । আজ এলাম শাওমি রিলেটেড একটি আপডেট নিয়ে , যা শাওমি ইউজার দের অনেককে খুশি করে দিবে ।


Google প্রতিটি স্মার্টফোন কোম্পানিকে ভারতে নতুন লঞ্চ হওয়া স্মার্টফোনগুলিতে বেশিরভাগ Google Apps আগে থেকে ইনস্টল করতে বাধ্য করছিল তা Xiaomi, realme, vivo, Samsung ইত্যাদি কিন্তু এই মুহূর্তে CCI (কম্পিটিশন কমিশন অফ ইন্ডিয়া) ₹1337.76 কোটি জরিমানা আরোপ করেছে গুগলকে অ্যান্ড্রয়েড মোবাইল ডিভাইস ইকো সিস্টেমের একাধিক বাজারে তার প্রভাবশালী অবস্থানের অপব্যবহারের জন্য ।

ইন্ডিয়ান স্মার্টফোঙ্গুলোতে শুধু গুগল প্লে স্টোর এবং কিছু প্রয়োজনীয় এপ্স থাকবে


সুতরাং পুরো ঘটনাটি ইতিমধ্যে উপরে ব্যাখ্যা করা হয়েছে এবং আসুন ব্যাখ্যা করি যে এই সিদ্ধান্তটি ভারতের প্রতিটি স্মার্টফোন নির্মাতাদের জন্য কীভাবে কাজ করবে। মূলত, শাওমি, রিয়েলমি, অপপো, ভিভো বা স্যামসাং যাই হোক না কেন ভারতে / বাংলাদেশে নতুন লঞ্চ হওয়া স্মার্টফোনগুলিতে অনেকগুলি গুগল অ্যাপ প্রি-ইন্সটল করা দেখেছেন,

সেই সাথে আপনি আপনার স্মার্টফোনের কোনো পাশে একটি আলাদা ফোল্ডারও দেখতে পাবেন যেখানে আপনি Google নামে পরিচিত সেই ফোল্ডারের ভিতরে অনেক Google Apps দেখতে পাবেন।

এই এপ গুলোর মধ্যে বেশির ভাগই আনইন্সটল করা যায় না , আবার আমাদের গুলো প্রতিনিয়ত প্রয়োজন ও হয় না ।

নতুন নিয়ম অনুসারে, এখন প্রতিটি নতুন লঞ্চ হওয়া ফোনে শুধুমাত্র একটি প্রয়োজনীয় Google অ্যাপ্লিকেশন থাকবে যা হল Google Play Store এবং বাকি Google bloatwareগুলি ভারতীয় স্মার্টফোন থেকে ডিফল্টরূপে সরানো হবে।

MIUI ডায়ালার এবং MIUI মেসেজ অ্যাপ আসবে

একটি দুর্দান্ত খবর যে যারা Xiaomi ফোনে MIUI ডায়ালার এবং মেসেজিং অ্যাপের জন্য অপেক্ষা করছেন, স্মার্টফোন শিল্পে এই নতুন নিয়মের পরে, আমরা Xiaomi ফোনে ডিফল্ট ডায়ালার এবং ডিফল্ট মেসেজ অ্যাপ হিসাবে MIUI ডায়লার এবং MIUI মেসেজ অ্যাপ আশা করতে পারি এবং এর পিছনে কারণ এটি খুবই সহজ এবং ফিচারিস্টীক , যদি স্মার্টফোন কোম্পানিগুলিকে সেই Google ডায়ালার এবং Google মেসেজিং আগে থেকে ইনস্টল করতে বাধ্য করা হয় না, তাহলে তাদের স্মার্টফোনে তাদের নিজস্ব ডায়ালার এবং মেসেজিং অ্যাপ দেওয়ার জন্য ডিসিশন হচ্ছে ।

খুব শীঘ্রই আশাকরি আপডেট পেয়ে যাবো সবাই  । 


 

9 thoughts on "আর আসছেনা গুগল এর এপ্স (Bloatware) Xiaomi এর ইন্ডিয়ান গ্লোবাল (বাংলাদেশের অফিশিয়াল) মডেলগুলোতে । এবার আসবে MIUI এর ডায়ালার ও মেসেজিং এপ"

  1. RIXBOYRINKU Contributor says:
    Good post ? vaia
    1. Saimum Raihan Author Post Creator says:
      Thanks vai ! <3
  2. KawႽαᖇ AӀɑო✨ Contributor says:
    আমার মোবাইল Mi Redmi Note 8 ডায়ালার এবং মেসেজ অ্যাপ আলরেডি ডিফল্ট করা আছে।
  3. md_nazim_miah.9 Contributor says:
    Bro Miui 14 Still Google Phone & Message Apps Available ?
    1. Saimum Raihan Author Post Creator says:
      Which device?
    2. md_nazim_miah.9 Contributor says:
      @Saimum Raihan Poco X3 pro
    1. Saimum Raihan Author Post Creator says:
      ??
  4. imriyad Contributor says:
    ei google message r dialer er ottachar sojjo korar moto na

Leave a Reply