গুগল ম্যাপ। ডিজিটাল যোগাযোগ ব্যবস্থার এক অনন্য নাম ! জিপিএস ছাড়া উন্নত বিশ্বের দৈনন্দিন জীবন অচল। কিন্তু আমাদের দেশে অবহেলিত! দেশের ডিজিটাল ম্যাপিং এর অবস্থা খুব করুন। অনেক দেশে শুধু ব্যবহারকারীদের অবদানের জন্য নগরীগুলো ডিজিটাল ম্যাপিং এর সবোর্চ্চ শিখরে পৌছেছে। কিন্তু আমাদের দেশে কনট্রিবিউটর খুব কম। চলুন আমরা সবাই দেশকে ডিজিটাল বানাতে অবদান রাখি, আর শিখে ফেলি কিভাবে ম্যাপ এডিট করতে হয়।

টিউটোরিয়ালঃ

গুগল ম্যাপ এডিট খুব সহজ কাজ! নেট ব্যবহার করতে জানেন এমন কেউ আলাদা কোন প্রশিক্ষণ ছাড়াই গুগল ম্যাপে অবদান রাখতে পারবেন।

1. প্রথমে আপনার একটি জিমেইল একাউন্ট বা গুগল একাউন্ট লাগবে। একাউন্ট না থাকলে এখান থেকে তৈরী করে নিন ।

2. এবার গুগল ম্যাপ এডিটের এই লিংকে প্রবেশ করুন।

যেভাবে নতুন রাস্তা বানাবেনঃ

ধরুন আপনার বাসার পাশের রাস্তাটি গুগল ম্যাপে নেই, কিন্তু আপনি অ্যাড করে দিতে চাচ্ছেন। নিচে স্যাটেলাইট ভিউ থেকে একটি রাস্তা দেখা যাচ্ছে যেটি ম্যাপে নেই (আমরা অ্যাড করে দেব)

এই রাস্তাটি বানাতে প্রথমে Add new থেকে Draw a Line এ ক্লিক করুন।

প্রয়োজনে জুম করে নিন। এরপর Select Category থেকে Road সিলেক্ট করুন।

মাউস দিয়ে ক্লিক করে করে রোড বানান।

সিলেক্ট করা হলে কিবোর্ডের Enter বাটন চাপুন। (1) নং ঘরে রোড এর নাম দিয়ে (2.) Save করুন !

বিঃদ্রঃ রাস্তাটি আকার সময় তা অন্য কোন রাস্তার সাখে মিলে গেছে (intersection) সেখানে মিলিয়ে দেবেন। একটা রাস্তরি উপর দিয়ে আরেকটা একে লম্বা বানাতে যাবেন না দয়া করে। আর রাস্তাগুলো ঠিক ঠাক মত অন্য রাস্তাতে গিযে মিলছে কি না সে ব্যাপারে নজর দেবেন! নিজের নামে কোন রাস্তা বানাবেন না, এটি নিষিদ্ধ)

আমাদের সাথেই থাকুন, ভাইরে এত কষ্ট করে টপিক লিখি, কেও যদি Copy করেন। Creadit টা দিয়েন।ধন্যবাদ

2 thoughts on "গুগল ম্যাপ এডিট করতে শিখুন, দেশের জন্য অবদান রাখুন।"

  1. ssarker says:
    আসসালামু আলাইকুম।আশা করি আপনারা সবাই ভালো আছেন।যদি কোনো ভুল হয়ে থাকে তাহলে দয়া করে ক্ষমার চোখে দেখবেন।আজকে আমি আপনাদের সাথে একটু আয়ের ব্যাপার নিয়ে আলোচনা করবো।আজকে আমি তাদের আয়ের ব্যাপারে কথা বলব,যাদের পিসি নেই এবং পিসি থাকা সত্ত্বেও পিটিসি বা অন্যকোনো জায়গা থেকে আয় করতে পারছেন না।যারা জানেন এ সম্পর্কে তারা লগিন করে দেখুন,অনেক ভালো ডলারের এড দিচ্ছে।
    তো চলুন শুরু করা যাকঃ
    প্রথমে অ্যানড্রয়েড ব্যবহারকারিরা নিচে থেকে সফটওয়্যার টি ডাউনলোড করে নিন।
    Download WHAFF REWARDS app from Google PLay Store
    Or,
    Download from Here-(Clear the space in the link)
    h t t p : / / b i t . l y / 1 M u T j j e
    ডাউনলোড করার পর যথারীতি ইনষ্টল করুন এবং ওপেন করুন।ওপেন করার পর দেখবেন পেজ আকারে আপনাকে টিউটোরিয়াল শেখাচ্ছে কিভাবে এখান থেকে আয় করবেন।দেখার পর আপনি উপরের মেনুর বামদিকে দেখবেন লগিন লেখা আছে,সেখানে ক্লিক করুন।করার পর দেখবেন ফেসবুক পেজ লোড হয়েছে।এখন আপনার ফেসবুক আইডি দিয়ে লগিন করুন।যদি কোনো Invitation Code চায় তাহলে এই কোড দিয়ে দিবেন।কোডটি হলঃBG42026.এটা না দিলে আপনি লগিন করতে পারবেন না।তবে কোনো কোনো মোবাইলে না ও চেতে পারে।আপনি যদি এই কোড দেন তাহলে আপনি ০.৩০$ ডলার পাবেন আপনার একাউন্টে।আর যদি কোড না দেন তাহলে কিছু পাবেন না।এটাকে রেফারেল লিঙ্ক মনে করবেন না।এটি দিলে আপনার আয়ের পরিমাণ অনেকটা বেড়ে যাবে আর কি।এই হচ্ছে বেসিক।
    এখন কথা আয় বাড়াবো কিভাবে?
    আপনি লগিন করার পর দেখতে পাবেন অনেকগুল গেম অথবা সফটওয়্যার এসেছে।এগুলো খুব ছোট এম্বির হয়।যদি কোনোটি বড় এম্বির হয় তাহলে প্যাকেজ ডাটা ব্যবহার কারিরা এড়িয়ে যান।আপনি এগুলো ডাউনলড করলে ০.২০ থেকে ০.৯০ এবং মাঝে মাঝে ১.৩০ ডলার ও পেতে পারেন।তাছাড়া ও এগুলো প্রতিদিন ব্যবহার করলে আপনাকে ০.০৫ থেকে ০.২৫ ডলার পর্যন্ত পে করবে।আবার আপনি যদি কোনো কিছু ডাউনলোড করেন এবং তা প্রতিদিন ওপেন করেন।তাহলে ২ দিন পর আপনি ০.১০ ডলার পাবেন।তাছাড়া আপনি প্রতিদিন Whaff এ ঢুকলে ০.০১ ফ্রিতে দিবে।এটাকে বলে রেগুলার এটেনডেন্স।
    মিনিমাম পেআউট কত?
    মিনিমাম পেআউট মাত্র ১০ ডলার।পেপাল এর ক্ষেত্রে ১০.৫০ ডলার।
    ১০ ডলার আয় করতে তো অনেক সময় লাগবে,তাই না?
    মোটে ও না।এটা শুধু দেখতে মনে হয়।ইনশাল্লাহ ৫-৯ দিনেই আপনি পৌছাতে পারবেন।আমার ৯.২৪ ডলার হয়েছে ৭ দিনে।
    পেমেন্ট কিভাবে নেব?
    তারা Paypal,Amazon Gift Card,League Of legends,Itunes,Playstation Store Giftcard,Steam Giftcard,Xbox Giftcard,Facebook Giftcard এ পে করে।Playstore Gift Card এর মাধ্যমে আপনি Clash Of Clans এর জেমস কিনতে পারবেন।
    পেমেন্ট দিতে কত সময় লাগে?
    সরবোচ্চ ৭২ ঘন্টা।কিছু কিছু সময় আরো ৫-৬ ঘণ্টা বেশি সময় নেয়।
    তারা পেমেন্ট দিবে তো?
    ১০০% দিবে।বিস্বাস না হলে গুগলে সার্চ করুন।অসঙ্খ্য পেমেন্ট প্রুফ পাবেন।
    আজ এ পর্যন্তই।যারা Whaff ইতিমধ্যে ব্যবহার করছেন তারা অপেক্ষায় থাকুন।আমি শীঘহ্রই আপনাদের সাথে একটি ট্রিক শেয়ার করব,প্রাণপ্রিয় টেকটিউনসের সাথে।
    কোনো সমস্যা হলে টিউমেন্টে জানাবেন।সাহায্য করার জন্য রয়েছি।ভালো থাকবেন,ভালো রাখবেন।
    আসসালামু আলাইকুম।

Leave a Reply