আমার, আপনার সারাদিনটা তো কাটছে মোবাইল ফোন নিয়ে। ভাবতে পারেন একটা দিন মোবাইল ছাড়া! সেই অপরিহার্য মোবাইলের জানা-অজানা দশ অবাক করা তথ্য-

১০) গোসলের সময়ও ফোন- জাপানে ৯০ শতাংশ মোবাইল ফোনই ওয়াটারপ্রুফ। কারণ সেখানকার বেশিরভাগ মানুষই গোসলের সময়ও ফোন ব্যবহার করে
৯) সেই শুরু- ১৯৮৩ সালে আমেরিকায় প্রথমবার ফোন বিক্রি হয়। সেই সেটের দাম ছিল ৪ হাজার ডলার বা ভারতীয় মুদ্রায় প্রায় আড়াই লক্ষ টাকা।
৮) এসএমএস এসেছে- বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি এসএমএস পাঠানো হয় ফিলিপিন্স থেকে। সারাদিন প্রায় ১ লক্ষ কোটি এসএমএস আদানপ্রদান হয় ফিলিপিন্সে
৭) মূত্র দিয়ে চার্জ- বিজ্ঞানীরা এমন এক ধরনের চার্জিং টেকনলজি আবিষ্কার করেছেন যা মানুষের মূত্র দ্বারা চার্জ হয়ে যাবে।
৬) দূষিত ফোন- বাড়ির টয়লেটের থেকে মোবাইল ফোনে ১৮ গুণ বেশি ব্যাকটেরিয়া থাকে।
৫) নোকিয়া- Nokia 1100- সেটটি গোটা বিশ্বে ২৫ কোটি বিক্রি হয়েছিল। এটাই দুনিয়ায় সবচেয়ে বেশি বিক্রিত গেজেট।
৪) অ্যাপেল হট কেক- ২০১২ সালে অ্যাপেল প্রতিদিন গড়ে ৩ লক্ষ ৪০ হাজার আই ফোন বিক্রি করেছিল। মাইক্রোসফটের সব প্রোডাক্টের থেকেও বেশি বিক্র হয় শুধু অ্যাপেলের আই ফোন।
৩) সাইডএফেক্ট- অনেক গবেষণার পর বিজ্ঞানীরা নিশ্চিত মোবাইল ফোনের র‌্যাডিয়েশন থেকে অনিদ্রা রোগ, মাথাব্যথা এবং মনোসংযোগে ব্যাঘাত ঘটতে পারে।
২) চন্দ্রযান- আপনার মোবাইল ফোনে যত কম্পিউটিং পাওয়ার রয়েছে তার চেয়ে কম কম্পিউটিং পাওয়ার ছিল ১৯৬৯ সালে চাঁদে নামা চন্দ্রযান অ্যাপেলো ১১-এ।
১) যা পড়ে গেল- গোটা বিশ্বে মানুষের কাছে যত বেশি মোবাইল আছে তার চেয়ে বেশি আছে টয়লেট বা শৌচাগারে। হিসেব বলছে শুধু ইংল্যান্ডেই প্রতি বছর ভুল করে ১ লক্ষ ফোন টয়লেটের কমোডে পড়ে যায়।
হ্যাকিং, ফ্রী নেটের নতুন নতুন ট্রিক্স পেতে আমাদের সাইট ভিজিট করুন

One thought on "The unknown 10 story about mobile phone."

  1. fahim Contributor says:
    জনাব,
    আমার walton primo hm এই ফোনটা Root করছি তবে এখন আমার দরকার আপনাদের একটা (help)সাহায্য,,
    আসলে আমি কোনো ধনি ব্যাক্তি না তবে আমার walton primo hm এই ফোনটা সবচেয়ে ভালো লাগছিল তাই কিনছি আমি আর ভবিশ্যতে আর কোনো ফোন কিনতেও চাই না।
    এই ফোন দিয়েই জীবন চালাতে চাই,,

    এখন,
    আবার এক বন্ধু নাম নাজিম
    তার একটা walton Android phone আছে সে নাই এইটায় ললিপপ ভার্সন করবে এবং করেও ফেলেছে,
    তবে আমিও চাই এটাকে ললিপপ ভার্সন করতে তবে কিভাবে করব যদি আমায় বলতেন বা আমায় এই বিষয়ে একটু সাহায্য করতেন তাইলে খুবই উপকৃত হব।।
    যদি বিষয়টা বিবেচনা করেন তাইলে খুব ভালো হয়।।

Leave a Reply