বিশ্বখ্যাত স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাংয়ের নতুন ফ্ল্যাগশিপ অ্যানড্রয়েড আসবে কয়েক মাসের মধ্যেই। স্যামসাংয়ের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো না হলেও ধারণা করা হচ্ছে, ফ্ল্যাগশিপটির নাম হবে গ্যালাক্সি এস৭। তাই এই সেট নিয়ে জল্পনা-কল্পনার শেষ নেই। এবার জানা গেল, একসঙ্গে দুটি স্মার্টফোন আসবে স্যামসাংয়ের সবচেয়ে জনপ্রিয় এই এস সিরিজের।

বার্তা সংস্থা রয়টার্স-এর ভাষ্যমতে, ফেব্রুয়ারিতেই উন্মুক্ত হতে যাচ্ছে কোরিয়ান এই টেক জায়ান্টের নতুন ফ্ল্যাগশিপ। এ তথ্য জানিয়েছেন ইউক্রেনের টেক ব্লগার ইভান লুচকোভ, যিনি ২০১৪ সালে গ্যালাক্সি এস৫ ‘আনপ্যাক ইভেন্ট’-এর দিনক্ষণ ফাঁস করেছিলেন।
তাঁর দেওয়া তথ্যমতে, এবার খুব জলদি স্যামসাং হাজির হবে গ্যালাক্সি এস৭ নিয়ে। ধারণা করা হচ্ছে, আগামী ২০ ফেব্রুয়ারি বার্সেলোনাতে ফ্ল্যাগশিপটি উন্মুক্ত করা হবে। অর্থাৎ মোবাইল প্রদর্শনী অনুষ্ঠান ‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস’-এর মাত্র কয়েক দিন আগে।
আরো গুজব শোনা যাচ্ছে, গ্যালাক্সি এস৭-এর স্ক্রিন হবে ৫ দশমিক ২ ইঞ্চির এবং এস৭ এজের স্ক্রিন হবে ৫ দশমিক ৫ ইঞ্চির।
রয়টার্সের প্রতিবেদনে আরো বলা হয়েছে, স্যামসাং তাদের উৎপাদন বাড়ানোর পরিকল্পনা করছে। এবার তারা ৩৩ লাখ এস৭ এবং ১৬ লাখ এস৭ এজ তৈরি করবে।
স্যামসাংয়ের বর্তমান গ্যালাক্সি এস৬ এবং এস৬ এজ মডেল দুটিতে রয়েছে ৫ দশমিক ১ ইঞ্চি স্ক্রিন। এ ছাড়া গ্যালাক্সি এস৬ এজ প্লাস নামের একটি বড় স্মার্টফোনও আছে, যার স্ক্রিন ৫ দশমিক ৭ ইঞ্চি দীর্ঘ এবং স্ক্রিনের দুই পাশের প্রান্ত কিছুটা বাঁকানো।
যদিও স্যামসাংয়ের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এখনো কিছু জানানো হয়নি। ধারণা করা হচ্ছে, স্যামসাং গ্যালাক্সি এস৭-এর ডিজাইন হবে অনেকটা এস৬-এর মতই। তবে নতুন স্মার্টফোনটিতে থাকবে কোয়ালকোম স্ন্যাপড্রাগন ৮২০ প্রসেসরের সঙ্গে ৪ জিবি র্যাম এবং যোগ হবে ইউএসবি টাইপ সি পোর্ট।
তবে খুশির সংবাদ হচ্ছে, নতুন এই ফ্ল্যাগশিপের হাত ধরে এস সিরিজে আবার ফিরে আসবে মাইক্রো এসডি কার্ডের স্লট। এ ছাড়া গুজব শোনা যাচ্ছে, গ্যালাক্সি এস৭-এ যোগ হতে পারে প্রেশার-সেনসিটিভ স্ক্রিন, অনেকটা আইফোন ৬এসের থ্রিডি টাচের মতোই। এ ছাড়া আইরিস স্ক্যানারের কথাও শোনা যাচ্ছে বেশ জোরেশোরে।
এবার নতুন ফ্ল্যাগশিপের ব্যাপারে খুবই যত্নশীল স্যামসাং। কারণ এস ৬, নোট ৫ কিংবা এস ৬ এজ প্লাসের মতো অসাধারণ সব স্মার্টফোন সম্প্রতি বাজারে নিয়ে এলেও মার্কেট শেয়ারে খুব একটা লাভ গুনতে পারেনি কোরিয়ান এই প্রতিষ্ঠান।
এর মূল কারণ হচ্ছে, ক্রেতাদের অনেকেই বড় স্ক্রিন আসার পর আইফোনের নতুন মডেলগুলোকে এখন প্রাধান্য দিচ্ছে। শুধু অ্যাপল নয়, অ্যানড্রয়েডের মধ্যেই শাওমি, মেইজু, হুয়াওয়ে এবং ওয়ান প্লাসের মতো চীনা প্রতিষ্ঠানগুলো স্যামসাংয়ের বাজার দখল করে নিচ্ছে। কারণ অল্প দামে তারা বেশ ভালো ফিচারসহ স্মার্টফোন বাজারে আনছে।

2 thoughts on "আসছে স্যামসাং গ্যালাক্সি এস৭"

  1. ashraf khan ashraf khan Contributor says:
    10-15 thousands tk er moddha ki set ashca atai janaben plz
  2. Shahriar_naim Shahriar_naim Contributor says:
    Samsung j3 will come in next early of the year. It price will be about 13990 tk.

Leave a Reply