মুক্তির আগে অথবা পরে গ্যালাক্সি এস সিরিজের মোবাইল নিয়ে আলোচনা চলতেই থাকবে স্মার্টফোনপ্রেমীদের মধ্যে। প্রতিবছরের মতো এ বছরও স্যামসাংয়ের সম্ভাব্য ফ্ল্যাগশিপ গ্যালাক্সি এস৭ নিয়ে তাই জল্পনা-কল্পনা শুরু হয়েছিল অনেক দিন আগে থেকেই।

তবে এবারের প্রথম গুজবটিই হয়ে গেল সত্য। ২১ ফেব্রুয়ারিতেই উন্মুক্ত হতে যাচ্ছে এ বছরের অন্যতম আকর্ষণ স্যামসাং গ্যালাক্সি এস৭।

মোবাইলটির ‘আনপ্যাক ইভেন্ট’-এর আমন্ত্রণপত্র এরই মধ্যে বিলানো শুরু করে দিয়েছে কোরিয়ান এই টেক জায়ান্ট। অ্যানড্রয়েড-বিষয়ক ওয়েবসাইট অ্যানড্রয়েড সেন্ট্রাল জানিয়েছে এ তথ্য।

২১ ফেব্রুয়ারি স্পেনের বার্সেলোনায় হবে অনুষ্ঠানটি। ওই একই জায়গায় ঠিক পরদিন থেকে শুরু হতে যাচ্ছে বিশ্বের সবচেয়ে বড় মোবাইল সম্মেলন মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসের (এমডব্লিউসি) ২০১৬ সালের আসর।

২০১৪ ও ২০১৫ সালেও স্যামসাং এমডব্লিউসি আসরের শুরুর দিকে তাদের এস সিরিজের হ্যান্ডসেট উন্মুক্ত করেছিল।

একাধিক উৎস থেকে জানা গেছে, এবারের গ্যালাক্সি এস৭ দেখতে অনেকটা গ্যালাক্সি এস৬-এর মতই। নতুন ফ্ল্যাগশিপ তৈরিতে ডিজাইনাররা এবার খুব বেশি চাপ নেননি।

এ ছাড়া ছড়িয়ে পড়া অন্যান্য গুজব থেকে জানা যায়, একটি নয়, স্যামসাং এবারও উন্মুক্ত করতে যাচ্ছে একসঙ্গে দুটি হ্যান্ডসেট এবং তাদের প্রসেসরও হবে ভিন্ন। এর মধ্যে একটি মডেলে থাকবে কোয়ালকোম স্ন্যাপড্রাগন ৮২০ প্রসেসর এবং আরেকটিতে থাকবে স্যামসাংয়ের নিজের তৈরি এক্সিনোস চিপ।

গ্যালাক্সি এস৭-এ থাকবে ১২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, যা কি না গ্যালাক্সি এস৬ এবং এস৬ এজ-এর ১৬ মেগাপিক্সেল থেকে কম।

গুজব রয়েছে, নতুন এই এস সিরিজের স্মার্টফোনে যোগ হতে পারে পানিনিরোধক এবং প্রেশার সেনসিটিভ স্ক্রিনের মতো প্রযুক্তি।

2 thoughts on "এ মাসেই আসছে স্যামসাং গ্যালাক্সি এস৭"

  1. Atik Hasan Atik Hasan Author says:
    ???


  2. DigitalMaMa CyberWarrior Subscriber says:
    স্বাধীন ভাই প্লিজ টিউনার করেন আর পারছিনা ভাই।
    নেক্সট টাইম ভুল হবে না ভাই
    নতুন কিছু করার চেষ্টা করব ইন্সাল্লাহ।

Leave a Reply