অস্ট্রেলিয়ান টেলিকমিউনিকেশন কোম্পানি টেলস্ট্রা গত সপ্তাহে তাদের গ্রাহকদের জন্য দিনব্যাপী ফ্রি ডাটা ব্যবহারের অফার দেয়। এর আগে তাদের ইন্টারনেট সংযোগের বেহাল অবস্থার কারণে ক্ষতিপূরণস্বরূপ তারা গ্রাহকদের জন্য এই ফ্রি অফার চালু করে।

তথ্যপ্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ম্যাশেবলের এক প্রতিবেদনে জানানো হয়েছে, একদিনের এই ফ্রি অফারের ক্ষেত্রে প্রতিষ্ঠানটি তাদের গ্রাহকদের আনলিমিটেড ডাটা ব্যবহারের সুযোগ দিয়েছিল। আর গ্রাহকরাও সেই তার যথেচ্ছ ব্যবহার করেছেন।

টেলস্ট্রা জানিয়েছে, এই ফ্রি অফার চলাকালীন মোট এক হাজার ৮৪১ টেরাবাইট ডাটা ব্যবহার করেছেন তাদের গ্রাহকরা!

খরচকৃত এই ডাটার পরিমাণ বোঝাতে উদাহরণ হিসেবে বলা হয়েছে, জনপ্রিয় টিভি সিরিজ ‘গেম অব থ্রোন্স’-এর ৫১ লাখ পর্ব ডাউনলোড করা যাবে এই ডাটা দিয়ে অথবা এই ডাটা দিয়ে র‍্যাপার কেনি ওয়েস্টের নতুন অ্যালবাম ‘দ্য লাইফ অব পাবলো’ ডাউনলোড করা যাবে দুই কোটি ৩০ লাখ বার!

বিনামূল্যে ইন্টারনেট পেলে ব্যবহারকারীরা কীভাবে তা লুফে নেন, তার প্রমাণও রয়েছে। নিউজ নেটওয়ার্কিং ওয়েবসাইট রেডিট-এ এমনই এক ‘ফ্রি’ ব্যবহারকারী একটি ছবি পোস্ট করেছেন। টেলস্ট্রার ৪জিএক্স ইন্টারনেটের এই গ্রাহক একাই সেদিন ৪২১ গিগাবাইট ডাটা ব্যবহার করেছেন।

তিনি জানিয়েছেন, এই ডাটা দিয়ে তিনি ডকুমেন্টারি টিভি সিরিজ ‘হাউ ইটস মেড’-এর ২৫টি সিজন ডাউনলোড করেছেন। তা ছাড়া আরো কিছু টিভি সিরিজ ডাউনলোড করেছেন।

এ রকম নজির পাওয়ার পর আর কোনো প্রতিষ্ঠান হয়তো ফ্রি ইন্টারনেট দেওয়ার কথা ভুলেও ভাববে না।

4 thoughts on "ফ্রি ইন্টারনেট পেলে যা হয়!"

  1. MD SHAWON MD SHAWON Author says:
    BD te dile to mone hoy 1 hajar 841 akjoner e lagto


  2. না ভাই বাংলাদেশে দিলে স্পিড বিচাইরা পাওয়া গেলনা হইলে
  3. Mymun Reza Mymun Reza Contributor says:
    so interesting.tnx…

Leave a Reply