বৈশ্বিক ব্র্যান্ডের পাশাপাশি দেশীয় ব্র্যান্ডের প্রযুক্তি পণ্য ও সেবা, বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের চমক লাগানো উদ্ভাবনার প্রদর্শনী এবং ব্যবসায়, উদ্যোক্তা ও বিনিয়োগকারীদের মধ্যে মেলবন্ধন এবং প্রযুক্তি  বোদ্ধাদের বিষয়ভিত্তিক সভা সেমিনারের মধ্য দিয়ে দ্বিতীয়বারের মতো বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয়েছে দেশের সবচেয়ে প্রাচীন ও বৃহত্ তথ্যপ্রযুক্তির মেলা- ‘বাংলাদেশে আইসিটি এক্সপো ২০১৬’। ‘মিট ডিজিটাল বাংলাদেশ’ স্লোগানে গতকাল পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল তিন দিনের মেলা ও প্রদর্শনী উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী বলেন, আইসিটি এক্সপো ২০১৬ দেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নকে ত্বরান্বিত করবে। ডিজিটাল বাংলাদেশ ও ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে উন্নীত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে সরকার। ইতোমধ্যে প্রযুক্তি খাতে দেশের সবার অংশগ্রহণ নিশ্চিত করতে জনগণকে আইটি সম্পর্কে ধারণা দিতে সরকার বিভিন্ন কর্মসূচি পালন করছে।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি  প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমেদ, আইসিটি সচিব শ্যাম সুন্দর সিকদার, বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি এএইচএম মাহফুজুল আরিফ, মেলার আহ্বায়ক নজরুল ইসলাম মিলন, মাইক্রোসফট দক্ষিন এশিয়া নিউ মার্কেটের প্রেসিডেন্ট মিশেল সিমন্স, ডেল দক্ষিন এশিয়া অঞ্চলের জেনারেল ম্যানেজার হারজিত্ সিং রেখি প্রমুখ ।

Leave a Reply