বিশ্বের বৃহৎ সফটওয়্যার তৈরির প্রতিষ্ঠান মাইক্রোসফট এর প্রযুক্তি দেশের ১৬ কোটি মানুষের কাছে পৌঁছে দেয়ার কথা জানিয়েছেন মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির।

শনিবার (০৫ মার্চ) বিকেলে রাজধানীর আগারগাঁওতে চলা বাংলাদেশ আইসিটি এক্সপো-২০১৬তে মাইক্রোসফটের প্যাভিলিয়নে বাংলানিউজকে এসব কথা জানান প্রতিষ্ঠানটির এ ঊর্ধতন কর্মকর্তা।

সোনিয়া কবির বশির বলেন, সফটওয়্যার,হার্ডওয়্যার বা সার্ভিসেস যে পণ্যই হোক না কেন তা দেশের ১৬ কোটি মানুষের কাছে পৌঁছে দেবে মাইক্রোসফট।

কেননা এই প্রতিষ্ঠানের প্রতিটি পণ্যই গুণগত মানসম্মত। উন্নত প্রযুক্তিতে তৈরি এসব পণ্য ব্যবহার করে দেশের মানুষ প্রযুক্তির সুফল উপভোগ করবেন।

তিনি বলেন, দেশের প্রায় ৯০ ভাগের বেশি মানুষ মাইক্রোসফট ব্যবহার করছেন। তবে এই সংখ্যাটা আমরা শতভাগে নিয়ে যেতে চাই। এ সময় তিনি দেশের পাইরেসির সমস্যার কথাও উল্লেখ করেন।

তিনি জানান, দেশের প্রযুক্তি খাতকে এগিয়ে নিতে মাইক্রোসফট সব সময় সহযোগিতা করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় এবারের মেলায় এ প্রতিষ্ঠানটি প্লাটিনাম স্পন্সর হিসেবে রয়েছে।

বিআইসিসি’র দোতলায় সেলিব্রেটি হলের মূল দরজা দিয়ে হাঁটা দিলেই চোখে পরবে মাইক্রোসফটের দৃষ্টিনন্দন প্যাভিলিয়নটি। একেবারেই নতুন একাধিক মডেলের মোবাইল ফোনের প্রদর্শনী হয়েছে প্যাভিলিয়নটিতে।

মাইক্রোসফট মানেই উন্নত প্রযুক্তিতে তৈরি পণ্য। তারই প্রমাণ মিললো দৃষ্টিনন্দন এ প্যাভিলিয়নটিতে প্রবেশ করে। নতুন ও আকর্ষণীয় মডেলের মোবাইল ফোন প্রদর্শনী করে দর্শনার্থীদের মনও জয় করেছে প্রতিষ্ঠানটি।

আর ক্রেতাদের সম্মানে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে দেয়া হচ্ছে মূল্য ছাড় ও আকর্ষণীয় উপহার। সাত নম্বর প্যাভিলিয়নটিতে যেসব মোবাইলের প্রদর্শন করা হয়েছে তার মধ্যে অন্যতম হলো মাইক্রোসফট লুমিয়া ৪৩০, ৫৩২, ৫৩৫, ৫৪০, ৬৪০ এক্সএল, ৫৫০, ৯৫০ ও ৯৫০ এক্সএল।

এগুলোর মধ্য সবচেয়ে নজর কেড়েছে মাইক্রোসফট লুমিয়া ৯৫০ এক্সএল মডেলের মোবাইল ফোনটি। ডিসপ্লে ডকের মাধ্যমে সংযোগ দিয়ে যে কোনো মনিটরে ব্যবহার করে কম্পিউটারের অভিজ্ঞতা পাওয়া যাবে এ ফোন ব্যবহারের মাধ্যমে।

প্যাভিলিয়নে গিয়ে দেখা যায়, আকর্ষণীয়ভাবে সাজানো হয়েছে প্যাভিলিয়নটি। দর্শনার্থীদের মধ্যে অনেকেই সেলফি তুলছেন। এছাড়া বিশাল মনিটরে মাইক্রোসফটের বিভিন্ন ডিভাইসের প্রদর্শনীও করা হয়েছে। এক ঝাঁক তরুণ কর্মী দর্শনার্থীদের কাছে মাইক্রোসফটের এসব পণ্য তুলে ধরছেন।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এমন সেবায় দেয়ায় দর্শনার্থীরাও খুশি। উদ্যোক্তাদের ভূয়সী প্রশংসা করলেন তারা। মহাখালী থেকে আসা দর্শনার্থী রাহাত বললে, এ ধরণের নকশায় প্যাভিলিয়ন করায় আধুনিকতার পরিচয় দিয়েছে মাইক্রোসফট।

মাইক্রোসফট (বাংলাদেশ) ব্র্যান্ড প্রোমোটার আকাশ জানান, মেলা উপলক্ষে প্রতিটি পণ্যে রয়েছে মূল্য ছাড় ও  উপহার। তিনটি উপহারের মধ্য রয়েছে লেদারের ব্যাগ, মেমোরি কার্ড ও পাওয়ার ব্যাংক।

শনিবার (৫ মার্চ) এ মেলার পর্দা নামে। গত বৃহস্পতিবার শুরু হয় এ মেলা।  আইসিটি ডিভিশন ও বাংলাদেশ কম্পিউটার সমিতি এ আয়োজন করেছে।
প্রযুক্তিপ্রেমীরা নিত্যনতুন প্রযুক্তির নানা পণ্যের সঙ্গে পরিচিত হন এ মেলার মাধ্যমে। এছাড়া অনুষ্ঠিত হয় প্রযুক্তি বিষয়ক সেমিনার।

Leave a Reply