আগামী ১৭ মার্চ অপ্পো আর৯ ও আর৯ প্লাসের আনুষ্ঠানিক অবমুক্তি ঘোষিত হবে। এমন একটি খরবই আমাদের কানে এলো গতকাল। অবশ্য এবারই যে দিনটির কথা প্রথম জানা গেলো তা কিন্তু নয়, আমরা গত সপ্তাহেও এমনটিই শুনতে পেরেছিলাম। টিইএনএএ এর সৌজন্যে এর আগেই ফোন দু’টির হার্ডওয়্যারের বিস্তারিত সকলের জানা হয়ে গেছে। চীনের নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ এই ফোন দু’টি ইতোমধ্যে তাদের দেশে বিক্রির অনুমোদন দিয়েছেন।

এতোদিন পর্যন্ত অনেক খরব জানা গেলেও অপ্পো আর৯ ও আর৯ প্লাসের মূল্য কতো হবে সে সম্পর্কে কোন তথ্য আগে আমাদের হাতে এসে পৌঁছেনি। তবে আজকের এই খবরটির সাথে থাকা ছবিতে চীনের বাজারে এই দুই মডেলের ফোনের দাম কতো হবে তা আমরা দেখতে পাচ্ছি। অপ্পো ৯ এর দাম হবে চীনা মূদ্রায় ২,৪৯৮ । এর অর্থ আন্তর্জাতিক মুদ্রায় ফোনটির দাম পড়ছে ৩৮৩ ডলার বা ৩৪৭ ইউরো (প্রায় ৩০,০০০ টাকা)।

অন্যদিকে চীনা মুদ্রায় অপ্পো আর৯ প্লাসের দাম শুরু হবে ২,৯৯৮ (প্রায় ৩৬,০০০ টাকা) থেকে (৪৬০ ডলার বা ৪১৭ ইউরো, যদি আপনি ৬৪গিগাবাইট সংরক্ষণ ক্ষমতার ফোনটি কেনেন )। অন্যদিকে ১২৮ গিগাবাইটের ফোনটি বেছে নিলে তার দাম আপনাকে দিতে হবে চীনা মূদ্রায় ৩,২৯৮ বা ৫০৫ ডলার বা ৪৫৯ ইউরো( প্রায় ৪০,০০০ টাকা)।

দু’টি ফোনই পাওয়া যাবে ৪ গিগাবাইট র‌্যামসহ। আর৯ শুধুমাত্র ৬৪ গিগাবাইট সংরক্ষণ ক্ষমতাসহ পাওয়া যাবে। ফোন দুটিতে থাকছে ভিওওসি দ্রুত চার্জ দেয়ার সুবিধা। আর আর ৯ প্লাসে হয়তো থাকছে ৪১২০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি। এ সব বৈশিষ্ট্যের ব্যাপারে নিশ্চিত তথ্য পেতে আমাদেরকে আরেকটু অপেক্ষায় থাকতে হবে।

Leave a Reply