আমরা এর আগে এইচটিসি ১০ ( আগে যাকে বলা হয়েছিল এইচটিসি ওয়ান এম১০) এর ত্রিমাত্রিক ছবি দেখার সুযোগ পেয়েছি। তাতে তার রঙ ছিল রুপালি। পরে আমরা এর আরো ছবি দেখেছি যেখানে এই ডিভাইসের রং ছিল কালো। তবে দু’টো ছবির ফোনসেটের পেছনভাগ কালো রঙেই রাঙানো ছিল। কিন্তু এখন আমাদের হাতে পাওয়া ছবিগুলি বলছে এর সামনের অংশ সাদা রঙেও পাওয়া যাবে।

এমন কি সেগুলির মধ্যে সচরাচর দেখা যায় এ রকম একটি সোনালি রঙের সেটও থাকতে পারে। তবে এই সেটটির সামনের অংশ সাদা রঙের। এখানে দেখা সেটটির সোনালি রঙটা কিছুটা বিবর্ণ।

অবশ্য বেশির ভাগ মানুষ হালকা রঙের ফোনের সামনের ভাগ কালো দেখতে পছন্দ করেন না। তবুও এইচটিসি তেমস রঙের সমন্বয়েও ফোন তৈরি করেছে । যা হোক এইচটিসি হয়তো তার গ্রাহকদের জন্যে নিজেদের সংগ্রহে আরো অনেক রঙের সমাহার রেখেছে। যেমনটি তারা অতীতেও রেখেছিল। সে কারণেই আমরা এইচটিসি ওয়ান এ৯ এর ক্ষেত্রে দেখেছিলাম নানান রঙের বাহারের মধ্যে গাঢ় গার্নেট এবং গোলাপি রঙও ছিল।

রঙের কথা বাদ দিলে এইচটিসি ১০ এর অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে ৫.১ ইঞ্চির অ্যামোলেড স্ক্রিন, স্নাপড্রাগন ৮২০ চিপসেট, ৪ গিগাবাইট র‌্যাম এবং ১২ মেগাপিক্সেলের একটি আকর্ষক ক্যামেরা। গুজবে শোনা যাচ্ছে এইচটিসি বাজার মাত করতে তৈরি করেছে এই এইচটিসি ১০। গুনে মানে এটি নাকি হবে স্যামসাং এর গ্যালাক্সি এস৭ এর সমমানের একটি ফোন।

Leave a Reply