হোয়াটসঅ্যাপ আবার চালু হয়েছে ব্রাজিলে। কিন্তু এটি যাতে আর বন্ধ করে দেওয়া না হয় সেজন্য নিজের ফেইসবুক অ্যাকাউন্ট থেকে দেওয়া এক পোস্টে ব্রাজিলিয়ানদের প্রতি আহ্বান জানিয়েছেন অ্যাপটির মালিক প্রতিষ্ঠান ফেইসবুক প্রধান মার্ক জাকারবার্গ।


এর আগে চলতি মাসের শুরুতে ব্রাজিলে মেসেজিং সেবা প্রদানকারী অ্যাপ হোয়াটসঅ্যাপ ৭২ ঘন্টার জন্য বন্ধ করে দেয় দেশটির একটি আদালত।
৪ মে বাংলাদেশ সময় রাত ৪টা ৮ মিনিটে দেওয়া ওই পোস্টে জাকারবার্গ বলেন, “ব্রাজিলে এখন আবার হোয়াটসঅ্যাপ চালু হয়েছে! আপনাদের ডাক আবার শোনা হয়েছে। এই সমস্যা সমাধানে সহায়তা করায় আমাদের সম্প্রদায়কে ধন্যবাদ।”
তিনি আরও বলেন, “ব্রাজিলের প্রতিটি মানুষ তাদের নিজেদের উপায়ে যোগাযোগের স্বাধীনতা থেকে বঞ্চিত হবে, এই আদেশ গণতন্ত্রের জন্য বিপজ্জনক। আপনারা আর আপনাদের বন্ধুরা এমনটা যাতে আর না হয় তা নিশ্চিত করতে সহায়তা করতে পারেন, এবং আমি আশা করি আপনারা যুক্ত থাকবেন।”
এ নিয়ে ব্রাজিলের রাজধানী ব্রাসিলিয়ায় একটি অনুষ্ঠান আয়োজন করা হয়েছে বলেও পোস্টে জানান তিনি। ইন্টারনেট স্বাধীনতা নিয়ে কাজ করা প্রতিষ্ঠান ইন্টারনেট ফ্রিডম ককাস ওই অনুষ্ঠান আয়োজন করবে।
জনগণকে স্বর উঠানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, “আপনি যদি একজন ব্রাজিলিয়ান হয়ে থাকেন আর হোয়াটসঅ্যাপ সমর্থন করেন, তাহলে আপনার গলার জোর বাড়াতে আমি উৎসাহ দিচ্ছি।” সেই সঙ্গে একটি পিটিশনের লিঙ্ক দিয়ে সেখানে জনগণের সমর্থন তুলে ধরার আহ্বান জানান তিনি।
“সবচেয়ে বেশি প্রভাব আপনারা রাখতে পারবেন সন্ধ্যা ৬টায় কংগ্রেসের সামনে দাঁড়িয়ে। সেখানে মানুষকে সংযুক্ত করার বিষয়ে একটি সরাসরি আলোচনা অনুষ্ঠিত হবে।”
“বিশ্বকে সংযুক্ত করার প্রয়াসে আর উন্মুক্ত ইন্টারনেট বানাতে অনেক বছর ধরেই ব্রাজিলিয়ানরা নেতৃত্ব দিচ্ছে। আমি আশা করি আপনারা আপনাদের স্বর জোরালো করবেন আর পরিবর্তন চাইবেন।”
নিত্য নতুন টিপস পেতে নিয়মিত TuneBD24.Com ভিজিট করবেন

One thought on "হোয়াটসঅ্যাপ নিয়ে জাকারবার্গের আর্জি"

Leave a Reply